বাংলা নিউজ > ময়দান > যখন তুই অনূর্ধ্ব-১৯ দলে, তখন থেকে টেস্ট খেলছি- কোহলিকে ধমকে দিয়েছিলেন বিশ্বকাপে, দাবি পাক পেসারের

যখন তুই অনূর্ধ্ব-১৯ দলে, তখন থেকে টেস্ট খেলছি- কোহলিকে ধমকে দিয়েছিলেন বিশ্বকাপে, দাবি পাক পেসারের

২০১৫ বিশ্বকাপে সোহেলের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন কোহলি।

কোহলির সঙ্গে যে বোলারের প্রতিদ্বন্দ্বিতা খুব কমই উল্লেখ করা হয়ে থাকে, তিনি হলেন পেসার সোহেল খান। তিনি এবং কোহলি শুধুমাত্র এক বার মুখোমুখি হয়েছিলেন। সেটা ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ভারত বনাম পাকিস্তানের ম্যাচে। সেই ম্যাচেই দুই তারকা তীব্র বিতর্কে জড়িয়েছিলেন।

বিরাট কোহলি যে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটিং করতে পছন্দ করেন, সেটা গোপন কোনও কথা নয়। তাঁর সর্বোচ্চ ওডিআই স্কোর, শীর্ষ টি-টোয়েন্টি ইনিংস বা পাকিস্তানের বিরুদ্ধে তাঁর গড় পরীক্ষা করলেই, সেটা প্রমাণিত হয়ে যাবে। এবং আপনি একটি পরিষ্কার ছবি পেয়ে যাবেন যে, কোহলি কতটা পাকিস্তান বোলিংকে ছাতু করতে ভালোবাসেন। জুনায়েদ খান, মহম্মদ আমির এবং এখন শাহিন আফ্রিদি- সকলের বিরুদ্ধেই গর্জে ওঠে কোহলির ব্যাট।

তবে কোহলির সঙ্গে যে বোলারের প্রতিদ্বন্দ্বিতা খুব কমই উল্লেখ করা হয়ে থাকে, তিনি হলেন পেসার সোহেল খান। তিনি এবং কোহলি শুধুমাত্র এক বার মুখোমুখি হয়েছিলেন। সেটা ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ভারত বনাম পাকিস্তানের ম্যাচে। কোহলি একটি দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। বিশ্বকাপে তাঁর শতরান ভারতকে ৭ উইকেটে ৩০০ রানের ইনিংস গড়তে সাহায্য গড়েছিল। সেই ম্যাচে সোহেল পাকিস্তানের হয়ে তৎকালীন ভারতের সহ-অধিনায়ক সহ পাঁচ উইকেট তুলে নেন। কোহলি এবং সোহেলের মধ্যে সেই ম্যাচে উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়েছিল। যা ম্য়াচের উত্তাপ বাড়িয়েছিল। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সোহেল প্রকাশ করেছেন যে, কোহলি প্রথমে তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, যা তাঁকে একটি অপ্রীতিকর মন্তব্য করতে বাধ্য করেছিল। সোহেল যখন ব্যাট করতে নামেন তখনই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন: এক হাতে রিভার্স শটের চেষ্টা মইনের, অল্পের জন্য রক্ষা পান প্রোটিয়া কিপার

নাদির আলির পডকাস্টে সোহেল বলেছিলেন, ‘বিরাট এসে আমাকে বলেছিলেন, আপনি তো এখনই ক্রিকেটে এসেছেন। আর এখনই এত কথা বলছেন। আমি তখন টেস্ট ক্রিকেটার ছিলাম। আমি ২০০৬-০৭ সালে টেস্ট ম্যাচ খেলেছিলাম। এর পর হাঁটুতে চোট পেয়ে আমি সরে যেতে বাধ্য হয়েছিলাম। যাইহোক আমি জবাবে বলেছিলাম, বেটা, তুমি যখন ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ খেলছিলে, তোমার বাবা (নিজেকে উল্লেখ করে) একজন টেস্ট খেলোয়াড় ছিলেন। আমি এ ভাবেই বলেছিলাম। তার পর যদি ঘটনাটি দেখেন, মিসবা হস্তক্ষেপ করেছিলেন এবং তিনি আমার উপর রেগে গিয়েছিলেন। তিনি আমাকে চুপ থাকতে বলেছিলেন।’

আরও পড়ুন: ভিডিয়ো- উমরানের ঘণ্টায় ১৫০ কিমি গতিতে বল, স্টাম্প ছিটকে উড়ে গেল ৩০ গজের বাইরে

তবে প্রায় আট বছর পর কোহলি আর সোহেলের ঝামেলা ধামাচাপা পড়ে গিয়েছে। জন্য বিশ্বের অন্যতম সেরা ব্যাটারের জন্য এখন সোহেলের অগাধ শ্রদ্ধা ছাড়া আর কিছুই নেই। তিনি বলেওছেন, ‘আমি আজ ওকে সম্মান করি। কারণ, ও একজন দুর্দান্ত ব্যাটার।’

সোহেল পাকিস্তানের হয়ে ৯টি টেস্ট, ১৩টি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলে ৫১টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। যদিও তিনি আনুষ্ঠানিক ভাবে নিজের অবসরের কথা ঘোষণা করেননি, তবে ৩৮ বছরের তারকা শেষ বার পাকিস্তানের হয়ে একটি ম্যাচ খেলেছিলেন। প্রায় ছয় বছর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে। তিনি সম্প্রতি পাকিস্তান কাপে তাঁর দল সিন্ধুর হয়ে তিন ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ম্যাগির তুলনায় ৫০% বেশি সোডিয়াম ইন্ডিগোর উপমায়! দাবি Food Pharmer-র IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা ‘AI দিয়ে আপনার মুখটাই বদলে দেব, আর লজ্জা পেতে হবে না’, আদিলে বেজায় চটলেন সন্দীপ T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট কমরেডরূপী অধীর, ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় পরলেন সিপিএমের উত্তরীয় জাহাজ আটক করেছিল ইরান, অবশেষে বাড়ি ফিরলেন ভারতীয় তরুণী সব কিছু নিয়ে সন্দেহ করা যায় না- ইভিএম মামলায় সাফ জানাল সুপ্রিম কোর্ট ২০ দিন পর বিয়ে, সম্মতি কৌশাম্বির! ভোলবদল আদৃতের, লিখলেন, ‘কুল হওয়ার চেষ্টা…’ চাঁদনি চকে একের পর এক গাড়িতে আচমকা আগুন, দেখুন ভাইরাল ভিডিয়ো দু'চামচ খেয়ে সরিয়ে রাখলেন থালা, রচনার কি মুড়ি ভালো লাগে না?

Latest IPL News

IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.