বাংলা নিউজ > ময়দান > গ্রিনপার্কে প্রথম খেলবেন লারা, তাঁর আর সচিনের লড়াই দেখার টিকিটের চাহিদা তুঙ্গে
ব্রায়ান লারা। ছবি- গেটি ইমেজেস

গ্রিনপার্কে প্রথম খেলবেন লারা, তাঁর আর সচিনের লড়াই দেখার টিকিটের চাহিদা তুঙ্গে

  • গ্রিনপার্কে লারা বনাম সচিনের ম্যাচ দেখার অপেক্ষায় সকলে। গ্রিনপার্কে লারা এর আগে কখনও খেলেননি। প্রসঙ্গত ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের সবচেয়ে বেশি টিকিট বিক্রি হচ্ছে।

বিশ্বসেরা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারাকে সামনে দেখে প্রথম বারের মতো খেলতে দেখার অপেক্ষায় কানপুর। শীঘ্রই কানপুরের মানুষদের বড় স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। ১০ সেপ্টেম্বর থেকে গ্রিনপার্কে অনুষ্ঠিত হতে চলা রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ-২-এ সারা বিশ্বের আটটি দল অংশ নিচ্ছে। ক্যারিবিয়ান দলের নেতৃত্ব থাকবে লারার হাতে।

আরও পড়ুন: ব্যাটিং কোচ থেকে এবার প্রধান কোচের দায়িত্ব, SRH-এ মুডির জায়গায় এলেন লারা

আটটি দলে অনেক এমন খেলোয়াড় রয়েছেন, যাঁরা আগে গ্রিনপার্কে খেলেছেন এবং কেউ কেউ এখানে প্রথম বারের মতো খেলতে নামবেন। এর মধ্যে কানপুরে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের নামের পাশে।

আরও পড়ুন: ফিরছেন অধিনায়ক সচিন, রোড সেফটি সিরিজে খেলবেন ইন্ডিয়ান লেজেন্ডসে

তিনি গ্রিনপার্কে চারটি টেস্ট এবং সাতটি ওয়ানডে সহ মোট ১২টি ম্যাচ খেলেছেন। লারা ১৯৯০ সালে তার ক্যারিয়ার শুরু করেন এবং ২০০৭ সালে অবসর নেন। কানপুরের মানুষও তাঁকে খেলতে দেখবেন বলে উচ্ছ্বসিত। কারণ তিনি তেন্ডুলকরের চেয়ে কোনও অংশে কম যান না। এবং তিনি তাঁর সময়কালে সেই ছাপ রেখে গিয়েছেন। গ্রিনপার্কে তাই লারা বনাম সচিনের ম্যাচ দেখার অপেক্ষায় সকলে। গ্রিনপার্কে লারা এর আগে কখনও খেলেননি। প্রসঙ্গত ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের সবচেয়ে বেশি টিকিট বিক্রি হচ্ছে।

এক নজরে লারার পরিসংখ্যান

১৩১টি টেস্ট ম্যাচে ১১৯৫৩ রান করেছেন, যার মধ্যে ৩৪টি সেঞ্চুরি এবং ৪৮টি হাফ সেঞ্চুরি রয়েছে।

২৯৯টি ওয়ানডেতে ১০৪০৫ রান করেছেন, যার মধ্যে ১৯টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফ সেঞ্চুরি রয়েছে।

৩ টি-টোয়েন্টি ম্যাচে ৯৯ রান করেছেন।

মোট ৪৩১টি ম্যাচে ২২৪৫৭ রান করেছেন।

এক ইনিংসে ৪০০ রান করেছেন। ট্রিপল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন।

বন্ধ করুন