বাংলা নিউজ > ময়দান > কোন দেশে অস্ত্রোপচার করাবেন বুমরাহ? জেনে নিন জসপ্রীত কবে ভারতীয় দলে ফিরবেন?

কোন দেশে অস্ত্রোপচার করাবেন বুমরাহ? জেনে নিন জসপ্রীত কবে ভারতীয় দলে ফিরবেন?

কবে ভারতীয় দলে ফিরবেন জসপ্রীত বুমরাহ?

এই অস্ত্রোপচারের জন্য তিনি নিউজিল্যান্ড যেতে পারেন। বুমরাহের এই অস্ত্রোপচার হলে অন্তত ২০ থেকে ২৪ সপ্তাহ ক্রিকেট মাঠ থেকে দূরে থাকতে হবে তাঁকে। এর মানে বুমরাহ আইপিএল ২০২৩ মিস করতে পারেন এবং সেই সঙ্গে ভারত যদি যোগ্যতা অর্জন করে তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি মিস করতে পারেন।

ভারতীয় তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহর পিঠের চোট যেন তাঁকে ছেড়ে যাওয়ার নামই নিচ্ছে না। মনে করা হচ্ছে গত বছর ইংল্যান্ড সফরে গিয়ে এই চোট পেয়েছিলেন বুমরাহ। এর কারণে গত বছর এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সহ অনেক বড় ম্যাচের বাইরে থাকতে হয়েছিল তাঁকে। এখন খবর আসছে যে আসন্ন বিশ্বকাপ ২০২৩কে সামনে রেখে বুমরাহ তাঁর পিঠে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন। এই অস্ত্রোপচারের জন্য তিনি নিউজিল্যান্ড যেতে পারেন। বুমরাহের এই অস্ত্রোপচার হলে অন্তত ২০ থেকে ২৪ সপ্তাহ ক্রিকেট মাঠ থেকে দূরে থাকতে হবে তাঁকে। এর মানে বুমরাহ আইপিএল ২০২৩ মিস করতে পারেন এবং সেই সঙ্গে ভারত যদি যোগ্যতা অর্জন করে তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি মিস করতে পারেন।

আরও পড়ুন… Irani Cup Live: দিনের শুরুতেই উইকেট হারিয়ে ৪০০ টপকাল অবশিষ্ট ভারত

ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, ‘জসপ্রীত বুমরাহ তাঁর পিঠের জটিল অস্ত্রোপচারের জন্য নিউজিল্যান্ডে যেতে পারেন। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এর মেডিকেল টিম এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (NCA) ম্যানেজাররা একজন কিউয়ি সার্জনকে বেছে নিয়েছেন, যিনি জোফ্রা আর্চারের অপারেশন করেছিলেন। বুমরাহকে অকল্যান্ডে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

ইংল্যান্ডে চোট পেয়ে গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে জসপ্রীত বুমরাহ প্রত্যাবর্তন করলেও পুরোপুরি ফিট না থাকায় পরবর্তী বড় টুর্নামেন্টে অংশ নিতে পারেননি। চলতি বছরের শুরুতেও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য তাঁকে নির্বাচিত করা হয়েছিল, কিন্তু সিরিজ শুরুর আগেই তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন… আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান ও ৫০০ উইকেটের মালিক! কার রেকর্ড ছুঁলেন জাদেজা?

আসন্ন বিশ্বকাপ ২০২৩কে সামনে রেখে, বিসিসিআই জসপ্রীত বুমরাহের ফিটনেস নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না। সেই কারণে তাঁর অস্ত্রোপচারের অপেক্ষা দ্রুত। জসপ্রীত বুমরাহের এই অস্ত্রোপচার হলে সেপ্টেম্বরে ফিরতে পারেন তিনি। এমন পরিস্থিতিতে বিশ্বকাপের প্রস্তুতি নিতে কিছুটা সময় পাবেন জসপ্রীত বুমরাহ।

আইপিএল ২০২৩ শুরু হতে এখনও এক মাসেরও বেশি সময় বাকি। তার আগেই বড় ধাক্কা খেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতের তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ আইপিএল ২০২৩ থেকে বাদ পড়েছেন। তাঁর পিঠে চোটের কথা শোনা যাচ্ছে। এই কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরাহ। এই খবর মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং লাইন আপকে কিছুটা দুর্বল করেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায়

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.