বাংলা নিউজ > ময়দান > ভারতে অনুষ্ঠিত ODI WC 2023 খেলতে পারবেন কি আর্চার? মাঠে ফেরার লড়াই চালাচ্ছেন জোফ্রা

ভারতে অনুষ্ঠিত ODI WC 2023 খেলতে পারবেন কি আর্চার? মাঠে ফেরার লড়াই চালাচ্ছেন জোফ্রা

জোফ্রা আর্চার কি ভারতে অনুষ্ঠিত ODI WC 2023 খেলতে পারবেন? (ছবি-টুইটার)

বেন স্টোকস ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন তিনি অবসর ভেঙে ফিরছেন না। আর অন্যদিকে চোট সারাতে মরিয়া পেসার জোফ্রা আর্চার। এই মুহূর্তে রিহ্যাবে রয়েছেন তিনি। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবি সূত্রে খবর, চোট সারিয়ে ভারতে ওয়ানডে বিশ্বকাপে খেলতে নাকি প্রস্তুত হচ্ছেন জোফ্রা আর্চার।

শুভব্রত মুখার্জি: ভারতে ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি আর কয়েকমাস। তার আগে প্রায় সমস্ত দেশ তাদের স্কোয়াড চূড়ান্ত করতে ব্যস্ত। গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও তার ব্যতিক্রম নয়। গতবারের চ্যাম্পিয়ন দলের অন্যতম গুরুত্বপূর্ণ দুই সদস্যকে পাওয়া নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। বেন স্টোকস ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন তিনি অবসর ভেঙে ফিরছেন না। আর অন্যদিকে চোট সারাতে মরিয়া পেসার জোফ্রা আর্চার। এই মুহূর্তে রিহ্যাবে রয়েছেন তিনি। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবি সূত্রে খবর, চোট সারিয়ে ভারতে ওয়ানডে বিশ্বকাপে খেলতে নাকি প্রস্তুত হচ্ছেন জোফ্রা আর্চার।

চোটের কারণে খেলা হয়নি অ্যাশেজে। গোটা ইংল্যান্ডের গ্রীষ্মেও আর ২২ গজে নামতে পারবেন না তিনি। চোটের কারণে দুটি টি-২০ বিশ্বকাপসহ অসংখ্য ম্যাচ খেলা হয়নি আর্চারের। প্রায় দুই বছর পর আর্চার দক্ষিণ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ২০'র মধ্যে দিয়ে ২২ গজে ফিরলেও এরপর মার্চে বাংলাদেশ সফরে ওয়ানডে ও টি-২০ মিলিয়ে মোট ৫টি ম্যাচ খেলেন তিনি। এরপর ভারতে আইপিএলেও অংশ নেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে গত মরশুম শেষ করার আগেই কনুইয়ের চোটের কারণে ইংল্যান্ডে ফিরে যেতে হয় আর্চারকে। তাঁর ডান কনুইয়ে ফের স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। সাসেক্স কোচ জানিয়েছেন, ‘আর্চার চোট সারিয়ে মাঠে ফেরার দিকে ভালোই এগোচ্ছেন। মনে হয় বিশ্বকাপ খেলার জন্য আর্চার সঠিক পথেই এগোচ্ছে। যা ইংল্যান্ডের জন্য দারুণ খবর। আমার মনে হয় ইংল্যান্ডের ওঁর থেকে সেরাটা বের করে আনার পথ খুঁজে বের করতে হবে।’

ইংল্যান্ড সমর্থকরা এবার আশার আলো দেখতে শুরু করেছেন বলা যেতেই পারে। তারা আশাবাদী হতেই পারেন চোটের সঙ্গে লড়াই করে ফিরে এসে ইংলিশ পেসার আর্চার খেলতে পারবেন ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপে। নিশ্চিত করে কিছু না বললেও আর্চার যে সঠিক পথেই এগোচ্ছেন সে কথা জানিয়েছেন সাসেক্স কোচ পল ফার্ব্রেস।

গত ওয়ানডে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন আর্চার। বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারিও ছিলেন তিনি। এরপর সেই বছরেই অ্যাশেজে অস্ট্রেলিয়ার ব্যাটারদের বিরুদ্ধে অনবদ্য বোলিং করেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্ট নিয়েছিলেন ২২টি উইকেট। চলতি বছরেও অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপ দুটিই খেলার ইচ্ছা থাকলেও চোটের কারণে তা আর সম্ভব হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.