বাংলা নিউজ > ময়দান > ‘অধিনায়কত্ব শুধুমাত্র একটি সম্মান এবং দায়িত্ব, কোহলির জন্য কিছুই বদলাবে না;’ গৌতম গম্ভীর

‘অধিনায়কত্ব শুধুমাত্র একটি সম্মান এবং দায়িত্ব, কোহলির জন্য কিছুই বদলাবে না;’ গৌতম গম্ভীর

বিরাট কোহলি ও গৌতম গম্ভীর

নেতৃত্বের কথা ভুলে ভারতীয় দলের হয়ে আরও ম্যাচ জেতার দিকে মনোনিবেশ করা উচিত বিরাট কোহলির। এমনটাই মনে করেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক।

সমস্ত ফর্ম্যাট থেকে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এমন অবস্থায় ভারতের প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করেন বিরাট কোহলি যেন ক্রিকেটের প্রতি তার দৃষ্টিভঙ্গি না বদলান। গম্ভীরের মতে বিরাটের নিজের খেলায় কোনও পরিবর্তন করা উচিত নয়। বরং ভারতীয় দলের হয়ে আরও ম্যাচ জেতার দিকে মনোনিবেশ করা উচিত বিরাট কোহলির, এমনটাই মনে করেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক।

বিরাট কোহলিকে নিয়ে বক্তব্য দিতে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বলেন, ‘আমি নিশ্চিত বিরাট কোহলির জন্য এখন কিছুই পরিবর্তন হবে না। কারণ তিনি আর সব ফর্ম্যাটে ভারতের অধিনায়ক নন এবং বিরাট কোহলিকে অবশ্যই এই ভাবেই ভাবতে হবে।’

বিরাট নিয়ে বলতে গিয়ে গম্ভীর আরও বলেন, ‘আপনি যখন একজন ক্রিকেটার হিসাবে বড় হচ্ছেন তখন আপনি দেশের জন্য গেম জিততে চেষ্টা করতে চান এবং এটিই গুরুত্বপূর্ণ। আপনি প্রথম দিন থেকেই দলের অধিনায়ক হতে পারেন। তাই বিরাটের জন্য কিছুই পরিবর্তন হয়নি। যদি তাহলে এটা একটা গুরুতর ভুল। অধিনায়কত্ব শুধুমাত্র একটি সম্মান এবং দায়িত্ব, আমি নিশ্চিত বিরাট অবশ্যই এটাই ভাবেন।’

বিরাট কোহলি ভারতের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার বিষয়ে গম্ভীর বলেন, ‘তার জন্য কিছুই পরিবর্তন হয়নি।’ ভারতের প্রাক্তন অধিনায়ক কোহলি ২০১৯ সাল থেকে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন। বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক টেস্টের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেননি তিনি। ওয়ানডে নিয়ে কথা বললে, কোহলি তার শেষ আট ইনিংসের ছয়টিতেই হাফ সেঞ্চুরি করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি? গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে নেপালে এবার নয়া সরকার, ভেঙে পড়ল মাওবাদী কেন্দ্র-নেপালি কংগ্রেস জোট গল্প করতে করতেই নাচ! শাহরুখ-রিহানার যুগলবন্দিতে জমল জামনগরের অনুষ্ঠান T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.