বাংলা নিউজ > ময়দান > Michael Slater: স্লেটারের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে খারিজ হল গার্হস্থ্য হিংসার অভিযোগ
খারিজ হল স্লেটারের গার্হস্থ্য হিংসার অভিযোগ
খারিজ হল স্লেটারের গার্হস্থ্য হিংসার অভিযোগ

Michael Slater: স্লেটারের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে খারিজ হল গার্হস্থ্য হিংসার অভিযোগ

  • স্লেটার পরবর্তীতে স্থগিতাদেশ ভেঙে তার প্রাক্তন সঙ্গিনীকে একাধিক ফোন কল এবং টেক্সট মেসেজও করেছিলেন। ডিসেম্বরে তিনি জামিন পেয়েছিলেন এই শর্তে যে তাকে মানসিক স্বাস্থ্যের উন্নতিতে রিহ্যাবে যেতে হবে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন অস্ট্রেলিয়ার সিনিয়র দলের হয়ে চুটিয়ে খেলেছেন ডানহাতি ওপেনিং ব্যাটার মাইকেল স্লেটার। সিনিয়র টেস্ট দলের একটা সময় নিয়মিত ওপেনার ছিলেন তিনি। বেশ কিছুদিন আগেই তার বিরুদ্ধে তার প্রাক্তন সঙ্গিনী গার্হস্থ্য হিংসার অভিযোগ করেছিলেন। অভিযোগ ছিল প্রাক্তন সঙ্গিনীকে ছায়ার মতন অনুসরণ করছেন স্লেটার। তাকে রীতিমতো ভয় দেখানোর চেষ্টা করছেন স্লেটার। এবার স্লেটার মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে তার বিরুদ্ধে ওঠা এই সমস্ত অভিযোগ থেকে নিষ্কৃতি দেওয়া হল তাকে।

বুধবার সিডনির স্থানীয় কোর্ট স্লেটারের বিরুদ্ধে সব অভিযোগ খারিজ করল। এর পাশাপাশি ম্যাজিস্ট্রেট রস হাডসন অবশ্য স্লেটারকে একজন বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে তার মানসিক স্বাস্থ্যের চিকিৎসা করানোর নিদানও দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পরবর্তী সময়ে ধারাভাষ্যকার হিসেবে কাজ করতেন মাইকেল স্লেটার। গত বছর অক্টোবর মাসে নিউ সাউথ ওয়েলসের পুলিশের তরফে তার বিরুদ্ধে ভয় দেখানো এবং তার প্রাক্তন সঙ্গিনীর জীবনে লুকিয়ে দখলদারি দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। স্লেটার পরবর্তীতে স্থগিতাদেশ ভেঙে তার প্রাক্তন সঙ্গিনীকে একাধিক ফোন কল এবং টেক্সট মেসেজও করেছিলেন। ডিসেম্বরে তিনি জামিন পেয়েছিলেন এই শর্তে যে তাকে মানসিক স্বাস্থ্যের উন্নতিতে রিহ্যাবে যেতে হবে।

বুধবার ওয়েভারলি লোকাল কোর্টে স্লেটার নিজে অবশ্য হাজিরা দেননি। অস্ট্রেলিয়ার ব্রডকাস্টিং কর্পোরেশনের তরফে এক রিপোর্টে ম্যাজিস্ট্রেটকে উদ্ধৃত করে বলা হয়েছে ডিসেম্বর থেকে রিহ্যাবে থাকলেও এই মুহূর্তেও স্লেটারের 'মেডিকেশন' প্রয়োজন এবং মানসিক স্বাস্থ্য ধরে রাখতে তাকে এই রিহ্যাব চালিয়ে যেতে হবে। কোর্ট আরও জানিয়েছে স্লেটার এই মুহূর্তে 'মেজর' মানসিক 'ডিসঅর্ডারে' আক্রান্ত। তার অ্যালকোহল আসক্তি অত্যধিক, তার 'পার্সোনালিটি ডিস অর্ডার' ও রয়েছে। দেশের হয়ে ৭৪টি টেস্ট খেলা স্লেটার ইতিমধ্যেই ১০০ দিন মানসিক স্বাস্থ্য কেন্দ্রে কাটিয়ে ফেলেছেন।

বন্ধ করুন