বাংলা নিউজ > ময়দান > কোন নামে CSAT20 লিগে খেলবে চেন্নাই সুপার কিংস?
জোবার্গ সুপার কিংস-এর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি (ছবি-বিসিসিআই)

কোন নামে CSAT20 লিগে খেলবে চেন্নাই সুপার কিংস?

  • CSA T20 লিগ শুরুর আগেই Joburg Super Kings তাদের লোগো প্রকাশ করে দিল। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের দল জোবার্গ সুপার কিংস টুর্নামেন্ট শুরুর আগে তাদের লোগো প্রকাশ করেছে। আইপিএলে,যেখানে লোগোটি নীল রঙে লেখা হয় চেন্নাই সুপার কিংস, সেখানে ‘জোবার্গ সুপার কিংস’ লেখা রয়েছে সবুজ রঙে।

আগেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের মালিকানা নিয়েছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস। এবার তারা নিজেদের নতুন দলের নাম ঘোষণা করে দিল। চেন্নাই সুপার কিংস এবার জোবার্গ সুপার কিংস নামে পরিচিতি পেল। এই নতুন লিগের নিয়ম অনুযায়ী সব ফ্র্যাঞ্চাইজি নিলামের আগে ৫ জন খেলোয়াড়কে সাইন আপ করাতে পারবে। যার মধ্যে একজন ক্যাপড এবং একজন আনক্যাপড দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়ের সঙ্গে ৩ জন বিদেশি খেলোয়াড়ও অন্তর্ভুক্ত থাকবেন।

এদিকে CSA T20 লিগ শুরুর আগেই Joburg Super Kings তাদের লোগো প্রকাশ করে দিল। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের দল জোবার্গ সুপার কিংস টুর্নামেন্ট শুরুর আগে তাদের লোগো প্রকাশ করেছে। যদিও লোগোটি হুবহু তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মতোই। শুধু আইপিএলে,যেখানে লোগোটি নীল রঙে লেখা হয় চেন্নাই সুপার কিংস, সেখানে ‘জোবার্গ সুপার কিংস’ লেখা রয়েছে সবুজ রঙে।এছাড়াও, ২০২২সালে ১৯ সেপ্টেম্বর CSA T20 লিগের নিলাম অনুষ্ঠিত হবে। এই লিগে ৬টি ফ্র্যাঞ্চাইজি তাদের স্কোয়াডে মাত্র ১৭ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারবে।

আরও পড়ুন… ইরফান পাঠানকে টপকে ভারতীয় হিসাবে এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান ফ্যাফ ডু প্লেসি, যিনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের প্রাক্তন খেলোয়াড় ছিলেন, তিনি সিএসএ টি-টোয়েন্টি লিগে জোবার্গ সুপার কিংসের অধিনায়কত্ব করতে দেখা যাবে। আমরা আপনাকে বলি যে ফ্যাফ দক্ষিণ আফ্রিকা দলের প্রাক্তন অধিনায়কও ছিলেন। শুধু তাই নয়,তাঁকে ২০২২ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব দিতে দেখা গিয়েছে।

আরও পড়ুন… ৩৯ বলে ৩৬ রান, নিজের T20I কেরিয়ারে সবচেয়ে কম স্ট্রাইক রেট! সমালোচিত কেএল রাহুল

সুতরাং এতে কোন সন্দেহ নেই যে ফ্যাফ ডু প্লেসি একজন অভিজ্ঞ অধিনায়ক এবং তিনি জোবার্গ সুপার কিংসের পক্ষে একজন ভালো নেতা হতে পারেন। তিনি ছাড়াও জোবার্গ মইন আলি, রোমারিও শেফার্ড এবং মহিষ তিক্ষানাকে ৩ জন বিদেশি খেলোয়াড় হিসেবে চুক্তিবদ্ধ করেছেন। একই সময়ে, জেরাল্ড কোয়েটজিকে দক্ষিণ আফ্রিকার একজন আনক্যাপড খেলোয়াড় হিসেবে সুপার কিংস নিয়েছে।

বন্ধ করুন