বাংলা নিউজ > ময়দান > County Cricket: জাতীয় দলে ফিরতে পূজারার মতো কাউন্টিকেই হাতিয়ার করছেন রাহানে, কোন ক্লাবে যোগ দিলেন অজিঙ্কা?

County Cricket: জাতীয় দলে ফিরতে পূজারার মতো কাউন্টিকেই হাতিয়ার করছেন রাহানে, কোন ক্লাবে যোগ দিলেন অজিঙ্কা?

অজিঙ্কা রাহানে। ছবি- রয়টার্স।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের ৮টি ম্যাচে মাঠে নামবেন রাহানে। সেই সঙ্গে খেলবেল রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপেও।

চেতেশ্বর পূজারার সঙ্গে একই সঙ্গে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েন অজিঙ্কা রাহানে। এবার জাতীয় দলে ফিরতে পূজারার পথেই হাঁটতে চলেছেন অজিঙ্কা।

টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পরে কাউন্টি ক্রিকেটকেই টিম ইন্ডিয়ায় কাম ব্যাকের মঞ্চ হিসেবে ব্যবহার করেন পূজারা। কাউন্টির চোখ ধাঁধানো পারফর্ম্যান্সের পরে পূজারাকে টিম ইন্ডিয়ার বাইরে রাখা সম্ভব হয়নি জাতীয় নির্বাচকদের পক্ষে। পূজারার মতোই এবার কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিলেন অজিঙ্কা।

আসন্ন কাউন্টি মরশুমে রাহানেকে খেলতে দেখা যাবে কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের জার্সিতে। লেস্টারের হয়ে ২০২৩ কাউন্টি চ্যাম্পিয়নশিপের ৮টি ম্যাচে মাঠে নামবেন রাহানে। শুধু তাই নয়, তিনি লেস্টারের হয়ে অংশ নেবেন রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপেও।

দক্ষিণ আফ্রিকার উইয়ান মাল্ডার ও আফগানিস্তানের নবীন উল হকের সঙ্গে বিদেশি ক্রিকেটারের কোটায় লেস্টারে সই করেন রাহানে। তিন ফর্ম্যাটেই খেলার জন্য মাল্ডার পুনরায় লেস্টারে ফিরলেন। নবীন উল হক টানা তৃতীয় বছর লেস্টারের হয়ে ভাইটালিটি ব্লাস্টে মাঠে নামবেন। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল অভিযান শেষ করার পরে জুনে লেস্টারে যোগ দিতে পারেন রাহানে।

আরও পড়ুন:- Ranji Trophy: সাদামাটা বোলিং আবেশ খানের, রিকির সেঞ্চুরিতে বড় রানের পথে অন্ধ্র

অজিঙ্কার কাউন্টিতে যোগ দেওয়া এই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে তিনি হ্যাম্পশায়ারের হয়ে মাঠে নামেন। সেবার নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে কাউন্টি অভিষেকেই শতরান করেন রাহানে।

লেস্টারে যোগ দিয়ে ভিডিয়ো বার্তায় ক্লাব সমর্থকদের রাহানে বলেন, ‘আসন্ন মরশুমের জন্য লেস্টারশায়ারে যোগ দিতে চলায় আমি সত্যিই খুশি। লেস্টারশায়ারের সতীর্থদের সঙ্গে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আশা করি সেখানে আপনাদের সঙ্গে দেখা হবে।’

আরও পড়ুন:- রঞ্জিতে চোয়ালচাপা লড়াই রাজ্যদল সৌরাষ্ট্রের, ওদিকে একাকি অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি সারছেন পূজারা

রাহানে শেষবার টিম ইন্ডিয়ার জার্সিতে মাঠে নামেন ২০২২-এর জানুয়ারিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টের পরে অজিঙ্কা জাতীয় দল থেকে বাদ পড়েন। তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ৮২টি টেস্ট, ৯০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও ২০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৪৯৩১, ওয়ান ডে ক্রিকেটে ২৯৬২ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৭৫ রান করেন রাহানে।

টেস্টে ১২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরি করেছেন অজিঙ্কা। ওয়ান ডে ক্রিকেটে ৩টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১টি হাফ-সেঞ্চুরি করেছেন টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার। স্টপ গ্যাপ ক্যাপ্টেন হিসেবে জাতীয় দলকে সাফল্যের সঙ্গে নেতৃত্বও দিয়েছেন অজিঙ্কা রাহানে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট

Latest IPL News

মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.