বাংলা নিউজ > ময়দান > Sri Lanka T20 World Cup Squad: বাদ পড়লেন নতুন মালিঙ্গা, টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে ঠাঁই হল না চণ্ডীমলের

Sri Lanka T20 World Cup Squad: বাদ পড়লেন নতুন মালিঙ্গা, টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে ঠাঁই হল না চণ্ডীমলের

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- রয়টার্স (REUTERS)

আসন্ন T20 World Cup 2022-এর জন্য দল ঘোষণা করল Asia Cup চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যদিও চোট-আঘাত সমস্যায় পূর্ণ শক্তির দল মাঠে নামানো নিয়ে রয়েছে সংশয়।

এশিয়া কাপজয়ী স্কোয়াডের বেশিরভাগ তারকাকে ধরে রেখে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। যদিও চোট-আঘাত সমস্যায় শেষমেশ বিশ্বকাপে পূর্ণ শক্তির দল হাতে পাওয়া নিয়ে সংশয় রয়েছে এশিয়া চ্যাম্পিয়নদের।

শ্রীলঙ্কা টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা করে দিয়েছে দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারাকে। যদিও শেষমেশ তাঁদের বিশ্বকাপে অংশ নেওয়া নির্ভর করছে টুর্নামেন্ট শুরুর আগে ফিট হয়ে ওঠার উপরে। সেকারণেই শ্রীলঙ্কার নির্বাচকরা স্ট্যান্ড-বাইয়ের তালিকায় ৫ জন ক্রিকেটারের নাম ঝুলিয়ে রাখেন। যদিও মাত্র ২ জন রিজার্ভ ক্রিকেটার মূল স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন।

আশেন বন্দরা ও প্রবীণ জয়াবিক্রমে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে জায়গা পেয়েছেন। বাকি তিনজনকে ব্যাকআপ হিসেবে দেশেই রেখে দেবে শ্রীলঙ্কা। প্রয়োজন পড়লে তবেই তাঁদের অস্ট্রেলিয়ায় পাঠানো হতে পারে। এই তিনজন রিজার্ভ ক্রিকেটারের তালিকায় অবশ্য বড় নাম রয়েছে। এশিয়া কাপের দলে জায়গা পেলেও সিনিয়র তারকা দীনেশ চণ্ডীমল বিশ্বকাপের মূল স্কোয়াডে সুযোগ পাননি। তাঁর সঙ্গে রিজার্ভে রয়েছেন বিনুরা ফার্নান্ডো ও নুয়ানিদু ফার্নান্ডো।

আরও পড়ুন:- India A Team Squad: টি-২০ বিশ্বকাপের দলে জায়গা হয়নি, ভারতীয়-এ দলের ক্যাপ্টেন করে সান্ত্বনা স্যামসনকে, সুযোগ পেলেন শাহবাজ

এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন নতুন মালিঙ্গা মাথিশা পথিরানা। এছাড়া নাম নেই নুয়ান তুষারা ও অসিতা ফার্নান্ডোর। উল্লেখ্য, পথিরানার আন্তর্জাতিক অভিষেক হয় এশিয়া কাপেই। মাথিশা বাদ পড়লেও এশিয়া কাপে আত্মপ্রকাশ করা প্রমোদ মদুশান বিশ্বকাপের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন।

দেশকে এশিয়া কাপ এনে দেওয়ার পরে টি-২০ বিশ্বকাপেও শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপক্ষে, চামিকা করুণারত্নে, দনুষ্কা গুণতিলকে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানার মতো তারকারা অটোমেটিক চয়েজ হিসেবে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন:- অনূর্ধ্ব-১৯ T20 বিশ্বকাপের সূচি ঘোষিত, কবে কাদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে ইন্ডিয়া? ভারত-পাক ম্যাচ দেখা যাবে কি?

টি-২০ বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার স্কোয়াড: দাসুন শানাকা (ক্যাপ্টেন), দনুষ্কা গুণতিলকে, পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, চরিত আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানা, জেফ্রি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মদুশঙ্কা, প্রমোদ মদুশান।
স্ট্যান্ড-বাই: আশেন বন্দরা, প্রবীণ জয়াবিক্রমে, দীনেশ চণ্ডীমল, বিনুরা ফার্নান্ডো, নুয়ানিদু ফার্নান্ডো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজকোট গেমিং জোনে অগ্নিকাণ্ড: 'হতবাক' গুজরাট হাইকোর্টের স্বতঃপ্রণোদিত মামলা 'ঠিক যেন জলপরী', স্নানপোশাকে পুলের জলে ভেসে, নেটপাড়ায় পারদ চড়ালেন দর্শনা নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের বিশ্বকাপের আগে বিরাট বিশ্বরেকর্ড শাকিবের, বোঝালেন কেন তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার আসছে রেমাল ঘূর্ণিঝড়! এনডিআরএফের ১৪ টিম মোতায়েন বাংলায়, সবটা জানালেন কমান্ডার জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত

Latest IPL News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.