বাংলা নিউজ > ময়দান > Sri Lanka T20 World Cup Squad: বাদ পড়লেন নতুন মালিঙ্গা, টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে ঠাঁই হল না চণ্ডীমলের
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- রয়টার্স (REUTERS)

Sri Lanka T20 World Cup Squad: বাদ পড়লেন নতুন মালিঙ্গা, টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে ঠাঁই হল না চণ্ডীমলের

  • আসন্ন T20 World Cup 2022-এর জন্য দল ঘোষণা করল Asia Cup চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যদিও চোট-আঘাত সমস্যায় পূর্ণ শক্তির দল মাঠে নামানো নিয়ে রয়েছে সংশয়।

এশিয়া কাপজয়ী স্কোয়াডের বেশিরভাগ তারকাকে ধরে রেখে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। যদিও চোট-আঘাত সমস্যায় শেষমেশ বিশ্বকাপে পূর্ণ শক্তির দল হাতে পাওয়া নিয়ে সংশয় রয়েছে এশিয়া চ্যাম্পিয়নদের।

শ্রীলঙ্কা টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা করে দিয়েছে দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারাকে। যদিও শেষমেশ তাঁদের বিশ্বকাপে অংশ নেওয়া নির্ভর করছে টুর্নামেন্ট শুরুর আগে ফিট হয়ে ওঠার উপরে। সেকারণেই শ্রীলঙ্কার নির্বাচকরা স্ট্যান্ড-বাইয়ের তালিকায় ৫ জন ক্রিকেটারের নাম ঝুলিয়ে রাখেন। যদিও মাত্র ২ জন রিজার্ভ ক্রিকেটার মূল স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন।

আশেন বন্দরা ও প্রবীণ জয়াবিক্রমে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে জায়গা পেয়েছেন। বাকি তিনজনকে ব্যাকআপ হিসেবে দেশেই রেখে দেবে শ্রীলঙ্কা। প্রয়োজন পড়লে তবেই তাঁদের অস্ট্রেলিয়ায় পাঠানো হতে পারে। এই তিনজন রিজার্ভ ক্রিকেটারের তালিকায় অবশ্য বড় নাম রয়েছে। এশিয়া কাপের দলে জায়গা পেলেও সিনিয়র তারকা দীনেশ চণ্ডীমল বিশ্বকাপের মূল স্কোয়াডে সুযোগ পাননি। তাঁর সঙ্গে রিজার্ভে রয়েছেন বিনুরা ফার্নান্ডো ও নুয়ানিদু ফার্নান্ডো।

আরও পড়ুন:- India A Team Squad: টি-২০ বিশ্বকাপের দলে জায়গা হয়নি, ভারতীয়-এ দলের ক্যাপ্টেন করে সান্ত্বনা স্যামসনকে, সুযোগ পেলেন শাহবাজ

এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন নতুন মালিঙ্গা মাথিশা পথিরানা। এছাড়া নাম নেই নুয়ান তুষারা ও অসিতা ফার্নান্ডোর। উল্লেখ্য, পথিরানার আন্তর্জাতিক অভিষেক হয় এশিয়া কাপেই। মাথিশা বাদ পড়লেও এশিয়া কাপে আত্মপ্রকাশ করা প্রমোদ মদুশান বিশ্বকাপের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন।

দেশকে এশিয়া কাপ এনে দেওয়ার পরে টি-২০ বিশ্বকাপেও শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপক্ষে, চামিকা করুণারত্নে, দনুষ্কা গুণতিলকে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানার মতো তারকারা অটোমেটিক চয়েজ হিসেবে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন:- অনূর্ধ্ব-১৯ T20 বিশ্বকাপের সূচি ঘোষিত, কবে কাদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে ইন্ডিয়া? ভারত-পাক ম্যাচ দেখা যাবে কি?

টি-২০ বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার স্কোয়াড: দাসুন শানাকা (ক্যাপ্টেন), দনুষ্কা গুণতিলকে, পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, চরিত আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানা, জেফ্রি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মদুশঙ্কা, প্রমোদ মদুশান।
স্ট্যান্ড-বাই: আশেন বন্দরা, প্রবীণ জয়াবিক্রমে, দীনেশ চণ্ডীমল, বিনুরা ফার্নান্ডো, নুয়ানিদু ফার্নান্ডো।

বন্ধ করুন