বর্তমান ভারতীয় দল নিয়ে একই মেরুতে যুবরাজ ও গম্ভীর। ছবি- রয়টার্স।
বর্তমান ভারতীয় দল নিয়ে একই মেরুতে যুবরাজ ও গম্ভীর। ছবি- রয়টার্স।

নিজের কথা না ভেবে নতুনদের সাহায্য করার মতো সিনিয়র বর্তমান ভারতীয় দলে কমই আছে, বিস্ফোরক গম্ভীর

  • যুবরাজের মন্তব্যকে সমর্থন করে গম্ভীর জানালেন, বর্তমান ভারতীয় দলে রোল মডেলের অভাব রয়েছে।

টিম ইন্ডিয়ার দীর্ঘদিনের সতীর্থ যুবরাজ সিংয়ের সঙ্গে সহমত পোষণ করলেন গৌতম গম্ভীর। যুবির মন্তব্যকে সমর্থন করে গম্ভীর জানালেন, বর্তমান ভারতীয় দলে রোল মডেলের অভাব রয়েছে।

ক'দিন আগেই রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে ক্রিকেটীয় আলোচনায় যুবরাজ সিং জানিয়েছিলেন, বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়া বর্তমান ভারতীয় দলে রোল মডেল করার মতো সিনিয়রের অভাব রয়েছে।

২০১১ বিশ্বকাপের নায়কের কথা মেনে নিয়ে গম্ভীর বলেন, 'আমি যুবরাজের সঙ্গে একমত। ভারতের এই দলটায় রোল মডেলের অভাব রয়েছে। আমাদের সময়ে দলে দ্রাবিড়, কুম্বলে, লক্ষ্মণ, সৌরভ ও সচিনের মতো সিনিয়র ছিল, যারা জুনিয়রদের গাইড করত। দলে সিনিয়র ক্রিকেটার থাকা প্রয়োজন, যারা কঠিন সময়ে নতুনদের সাহায্য করতে পারবে। আমার মনে হয়, বর্তমান ভারতীয় দলে এমন সিনিয়র কমই আছে, যারা নিজেদের স্বার্থের কথা ভুলে জুনিয়রদের সাহায্য করে।'

যুবরাজ অবশ্য কথার প্রসঙ্গে উত্থাপন করেছিলেন বেশ কিছু তিক্ত প্রসঙ্গ। যুবি বলেন, তাঁদের সময়ে দলের সিনিয়ররা অনেক বেশি শৃঙ্খলাপরায়ন ছিল এবং বর্তমান ভারতীয় দলে সিনিয়রদের জন্য জুনিয়রদের শ্রদ্ধা কদাচিৎই চোখে পড়ে।

হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের টেলিভিশন টক শো-এ বিতর্কিত মন্তব্যের উদাহরণ দিয়ে যুবি জানিয়েছিলেন, আইপিএলের সৌজন্যে হাতে প্রচুর টাকা এসে যাওয়া ও সোশ্যাল মিডিয়া, এই দুইয়ের প্রভাবে বর্তমান ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শৃঙ্খলার অভাব চোখে পড়ে স্পষ্ট।

বন্ধ করুন