বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023 Final: পৃথ্বী ঝড়ের পর দক্ষিণাঞ্চলকে ম্যাচে ফেরালেন PBKS বোলার, ব্যর্থ পূজারা, সূর্য, সরফরাজ

Duleep Trophy 2023 Final: পৃথ্বী ঝড়ের পর দক্ষিণাঞ্চলকে ম্যাচে ফেরালেন PBKS বোলার, ব্যর্থ পূজারা, সূর্য, সরফরাজ

বিদ্বাথ কাভেরাপ্পার আগুনে বোলিংয়ে চারে পশ্চিমাঞ্চল।

দলীপ ট্রফির ফাইনালের দ্বিতীয় দিনের শেষে বেশ চাপেই রয়েছে পশ্চিমাঞ্চল। টস হেরে প্রথমে ব্য়াট করে দক্ষিণাঞ্চল ২১৩ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে পশ্চিমাঞ্চলের সংগ্রহ ৭ উইকেটে ১২৯ রান। এখনও ৮৪ রানে পিছিয়ে তারা। পঞ্জাব কিংসের বোলার পুরো কোমর ভেঙে দিয়েছে পশ্চিমাঞ্চলের।

পুরো আগুনে মেজাজে ছিলেন  দক্ষিণাঞ্চলের বিদ্বাথ কাভেরাপ্পা। আর পঞ্জাব কিংসের বোলারের দাপটেই হাঁড়ির হাল হল চেতেশ্বর পূজারা, সূর্যকুমার যাদব, সরফরাজ খানদের। তাঁদের অবস্থা ল্যাজেগোবরে করে ছাড়লেন কাভেরাপ্পা। ১২৪ রানের মধ্যে পশ্চিমাঞ্চলের ৭ উইকেট ফেলে দিয়েছিল দক্ষিণাঞ্চল। ৭ উইকেটে মধ্যে চারটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন কাভেরাপ্পা।

বৃহস্পতিবার দলীপ ট্রফির ফাইনালের দ্বিতীয় দিনের শেষে কিন্তু বেশ চাপে পশ্চিমাঞ্চল। টস হেরে প্রথমে ব্য়াট করে দক্ষিণাঞ্চল ২১৩ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে পশ্চিমাঞ্চলের সংগ্রহ ৭ উইকেটে ১২৯ রান। এখনও ৮৪ রানে পিছিয়ে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চালের টিম।

প্রথম দিনে শেষে ৭ উইকেটে ১৮২ রান ছিল দক্ষিণাঞ্চলের। ক্রিজে ছিলেন ওয়াশিংটন সুন্দর (৯) এবং বিজয়কুমার বৈশক (৫)। সেখান বৃহস্পতিবার ব্যাট করতে নেমে দ্রুত বাকি তিন উইকেট হারিয়ে বসে দক্ষিণাঞ্চল। সুন্দরকে সঙ্গত করার মতোই কেউ ছিলেনই না। ২২ রান করে অপরাজিত থাকেন সুন্দর। বৈশক ১৩ রান করে আউট হয়ে গিয়েছিলেন। বাকি দুই ব্যাটার এক অঙ্কের ঘরেই আটকে যান।

আরও পড়ুন: ভারতীয় দল থেকে বাদ পড়লাম কেন জানি না, কেউ কোনও কারণও বলেনি- ক্ষোভ উগরালেন হনুমা

প্রসঙ্গত, দক্ষিণাঞ্চলের হয়ে সর্বোচ্চ রান করেন দলের অধিনায়ক হনুমা বিহারী। তিনি ৬৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ করেন তিলক বর্মা। তাঁর সংগ্রহ ৪০ রান। এছাড়া মায়াঙ্ক আগরওয়াল করেন ২৮ রান। এঁদের বাইরে বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাননি।

পশ্চিমাঞ্চলের হয়ে ৩ উইকেট নেন শামস মুলানি। দু'টি করে উইকেট নিয়েছেন আরজান নাগওয়াসওয়ালা, চিন্তন গাজা এবং ধর্মেন্দ্রসিংহ জাদেজা। এক উইকেট নিয়েছে অতীত শেঠ।

আরও পড়ুন: বাংলাদেশের মেয়েরা দুর্ধর্ষ খেলল- হেরে সুলতানাদের প্রশংসা হরমনের, দুষলেন ব্যাটারদের

জবাবে রান তাড়া করতে নামলে শুরুটা ভালো করেন পৃথ্বী শ'। যদিও আর এক ওপেনার প্রিয়াঙ্ক মাত্র ১১ করে সাজঘরে ফেরেন। তবে হাল ধরেন পৃথ্বী। তাঁকে কিছুটা সঙ্গত করেন হারভিক দেশাই। ৯টি চারের সাহায্য পৃথ্বী ৬৫ রানের দুরন্ত ইনিংস খেলেন। হারভিক আবার ২১ রান করেন। দুই ব্যাটার মিলে দ্বিতীয় উইকেটে ৭০ রান যোগ করেন। তখন কিন্তু ম্যাচের রাশ পুরোটাই ছিল পশ্চিমাঞ্চলের হাতে। তবে এই জুটি ভাঙার পরেই খেলার রঙ বদলাতে শুরু করে। এই জুটি ভাঙেন কাভেরাপ্পা। হারভিককে ফেরান তিনি। পৃথ্বীকে ফেরান বিজয়কুমার বৈশক।

এর পর আর কেউ ক্রিজে টিকতেই পারেননি। কাভেরাপ্পার দাপটে পরপর আউট হন সূর্যকুমার যাদব (৮), সরফরাজ খান (০) এবং চেতেশ্বর পূজারা (৯)। তিন জনকেই সাজঘরে ফেরান পঞ্জাব কিংসের বোলার। এতেই কোমর ভেঙে যায় পশ্চিমাঞ্চলের। শামস মুলানি রানের খাতাই খুলতে পারেননি। তাঁকে ফেরান বৈশক। দ্বিতীয় দিনের শেষে এখন ক্রিজে রয়েছেন অতীত শেঠ (৫) এবং জাদেজা (৪)। দক্ষিণাঞ্চলের কাভেরাপ্পার ৪ উইকেট ছাড়াও ২ উইকেট নিয়েছেন বৈশক। ১ উইকেট নিয়েছেন বাসুকি কৌশিক। এদিন খারাপ আলো এবং বৃষ্টির কারণে আগে খেলা বন্ধ করে দিতে হয়েছে। তা না হলে হয়তো অলআউটও হয়ে যেতে পারত পশ্চিমাঞ্চল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.