বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: রিঙ্কু সিং ফিরতেই জারিজুরি শেষ, দলীপে মধ্যাঞ্চলকে সস্তায় বাঁধলেন ঈশ্বরনরা

Duleep Trophy 2023: রিঙ্কু সিং ফিরতেই জারিজুরি শেষ, দলীপে মধ্যাঞ্চলকে সস্তায় বাঁধলেন ঈশ্বরনরা

প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে গেল মধ্যাঞ্চল। ছবি- বিসিসিআই।

East Zone vs Central Zone Duleep Trophy 2023: পূর্বাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে একাই ৫টি উইকেট নেন মণিশঙ্কর মুরাসিং। জোড়া উইকেট নেন বাংলার শাহবাজ আহমেদ।

যেভাবে শুরু করেছিলেন, তাতে আইপিএলের ফর্ম জারি রাখবেন বলে মনে হচ্ছিল। তবে শাহবাজ আহমেদের ফাঁদে পা দিয়ে শেষমেশ মাঠ ছাড়তে হয় রিঙ্কু সিংকে। দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে সেট হয়ে গিয়েও আউট হয়ে বসেন মধ্যাঞ্চলের রিঙ্কু। স্বস্তি পায় অভিমন্যু ঈশ্বরনের নেতৃত্বাধীন পূর্বাঞ্চল দল।

আলুরে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মধ্যাঞ্চল দলনায়ক শিবম মাভি। যদিও ক্যাপ্টেনের এমন সিদ্ধান্তের যথাযথ মর্যাদা দিতে পারেননি ব্যাটসম্যানরা। শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে মধ্যাঞ্চল।

প্রথম দিনের লাঞ্চে মধ্যাঞ্চল ২ উইকেট হারিয়ে ৭৫ রান সংগ্রহ করে। লাঞ্চ থেকে চায়ের বিরতি পর্যন্ত দিনের দ্বিতীয় সেশনে ৫টি উইকেট খোয়ায় তারা। চায়ের বিরতিতে মধ্যাঞ্চলের স্কোর ছিল ৭ উইকেটে ১৫২ রান। শেষমেষ তারা প্রথম ইনিংসে ৭১.৪ ওভার ব্যাট করে ১৮২ রানে অল-আউট হয়ে যায়।

প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন রিঙ্কু সিং। ৫৮ বলের ইনিংসে তিনি ৬টি বাউন্ডারি মারেন। এছাড়া বিবেক সিং ২১, হিমাংশু মন্ত্রী ২৯, কুণাল চাণ্ডেলা ১৩, শুভম শর্মা ১৩, উপেন্দ্র যাদব ২৫, সৌরভ কুমার ৪, আবেশ খান ১০, যশ ঠাকুর ১ ও ক্যাপ্টেন শিবম মাভি ১৬ রান করেন। খাতা খুলতে পারেননি সরাংশ জৈন।

আরও পড়ুন:- ICC Ranking: কোয়ালিফায়ারে চোখ ধাঁধিয়ে বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ পুরান-রাজার, কোহলিকে পিছনে ফেললেন আইরিশ তারকা

প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের হয়ে একাই ৫টি উইকেট নেন মণিশঙ্কর মুরাসিং। তিনি ২০ ওভার বল করে ৩টি মেডেন-সহ ৪২ রান খরচ করেন। ১৭ ওভার বল করে ৪টি মেডেন-সহ ৪২ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন শাহবাজ আহমেদ। ৯ ওভার বল করে ২টি মেডেন-সহ ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট নেন ইশান পোড়েল। শাহবাজ নদিম ১৩.৪ ওভার বল করে ২টি মেডেন-সহ ৫২ রানের বিনিময়ে ১টি উইকেট সংগ্রহ করেন। উইকেট না পেলেও আঁটোসাটো বোলিং করেন আকাশ দীপ। তিনি ১২ ওভারে ৫টি মেডেন-সহ মাত্র ২১ রান খরচ করেন।

আরও পড়ুন:- কে বলেছে রাজনৈতিক কারণে মোহালি বাদ? কেন বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি, জোর গলায় জানালেন BCCI-এর ভাইস প্রেসিডেন্ট

পালটা ব্যাট করতে নেমে যদিও ইনিংসের শুরুটা মনে রাখার মতো হয়নি পূর্বাঞ্চলের। তারা প্রথম দিনের শেষে ১২ ওভার ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৩২ রান সংগ্রহ করেছে। খাতা খুলতে পারেননি অভিমন্যু ঈশ্বরন। ৬ রানে আউট হয়েছেন শান্তনু। ১৯ রানে ব্যাট করছেন সুদীপ ঘরামি। ২টি উইকেটই নিয়েছেন আবেশ খান।

পূর্বাঞ্চলের প্রথম একাদশ: অভিমন্যু ঈশ্বরন (ক্যাপ্টেন), আকাশ দীপ, অনুষ্টুপ মজুমদার, ইশান পোড়েল, কুমার কুশাগ্র (উইকেটকিপার), মণিশঙ্কর মুরাসিং, রিয়ান পরাগ, শাহবাজ আহমেদ, শাহবাজ নদিম, শান্তনু মিশ্র ও সুদীপ ঘরামি।

মধ্যাঞ্চলের প্রথম একাদশ: বিবেক সিং, হিমাংশু মন্ত্রী, কুণাল চাণ্ডেলা, শুভম শর্মা, রিঙ্কু সিং, উপেন্দ্র যাদব (উইকেটকিপার), সরাংশ জৈন, সৌরভ কুমার, শিবম মাভি (ক্যাপ্টেন), আবেশ খান ও যশ ঠকুর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বন্দুকবাজের হামলা গা সওয়া আমেরিকার, ২০২৪-এর ৬ মাসে ৩০০ পার ঘটনায় মৃত প্রায় ৪০০ বুলেট গতিতে ডাইরেক্ট হিট,বিষ্ণোইয়ের ফিল্ডিংয়ে হতভম্ব জিম্বাবোয়ের ব্যাটার- ভিডিয়ো চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেলেন যুবিরা? টুর্নামেন্টের সেরা কে?দেখুন পুরস্কার তালিকা ১৫৩ রান তাড়া করতে নেমে ২৮ বল বাকি থাকতে ১০ উইকেটে জয়,নয়া রেকর্ড গড়ল গিলের ভারত ২য় দিনেও বিয়ে বাড়িতে বউ-মেয়েকে সঙ্গ দিল না অভিষেক! ঠিক কোন কারণে ট্রোল ঐশ্বর্য ট্রাম্পকে খুনের চেষ্টা, প্রাক্তন প্রেসিডেন্টের কান ঘেঁষে গুলি, দেখুন ভিডিয়ো সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.