বাংলা নিউজ > ময়দান > Tennis: ৫ মাস পরে কোচ টরবেন বেল্টজের 'সঙ্গত্যাগ' এম্মা রাডুকানুর: রিপোর্ট
এম্মা রাডুকানু (AP)
এম্মা রাডুকানু (AP)

Tennis: ৫ মাস পরে কোচ টরবেন বেল্টজের 'সঙ্গত্যাগ' এম্মা রাডুকানুর: রিপোর্ট

  • ১৯ বছর বয়সি জানিয়েছেন বিশ্ব পর্যায়ের টেনিসে আরও সাফল্য পেতে তাকে নয়া ট্রেনিং মডেলের সাহায্য নিতে হবে। সেই কারণেই তার এই সিদ্ধান্ত। এই অন্তবর্তী সময়ে তাকে কোচিংয়ে সাহায্য করবে ব্রিটিশ লন টেনিস অ্যাসোসিয়েশন।

শুভব্রত মুখার্জি: গত বছরের ইউএস ওপেনের মঞ্চকে তার পারফরম্যান্সের মধ্যে দিয়ে মাতিয়ে দিয়েছিলেন নবীনা টেনিস তারকা এম্মা রাডুকানু। কোয়ালিফায়ার হিসেবে নজির 'ওপেন এরা'তে গড়ে প্রথম গ্রান্ড স্ল্যাম জয়ের নজির গড়েছিলেন তিনি। ইউএস ওপেনের চ্যাম্পিয়ন রাডুকানুর সঙ্গে এবার তার পাঁচ মাসের কোচ টরবেন বেল্টজের বিচ্ছেদ ঘটে গেল। এমনটাই জানিয়েছে ব্রিটেনের প্রথম সারির সংবাদমাধ্যম বিবিসি।

প্রসঙ্গত গত বছর নভেম্বরে রাডুকানুর কোচ হিসেবে কাজ শুরু করেছিলেন বেল্টজ। ফ্লাশিং মিডোজে অবিশ্বাস্য জয় পাওয়ার পরপরেই তৎকালীন কোচ এন্ড্রু রিচার্ডসনের সঙ্গত্যাগ করেছিলেন তিনি। ১৯ বছর বয়সি জানিয়েছেন বিশ্ব পর্যায়ের টেনিসে আরও সাফল্য পেতে তাকে নয়া ট্রেনিং মডেলের সাহায্য নিতে হবে। সেই কারণেই তার এই সিদ্ধান্ত। এই অন্তবর্তী সময়ে তাকে কোচিংয়ে সাহায্য করবে ব্রিটিশ লন টেনিস অ্যাসোসিয়েশন।

বিবিসিকে এক বিবৃতিতে রাডুকানু জানিয়েছেন 'আমি টরবেনকে ওনার কোচিংয়ের জন্য ধন্যবাদ জানাতে চাই। গত অর্ধেক বছর অত্যন্ত পেশাদারভাবে এবং নিষ্ঠার সঙ্গে তিনি আমাকে প্রশিক্ষণ দিয়েছেন। উনি বেশ বড় হৃদয়ের মানুষ। ওনার সঙ্গে আমার রসায়নও খুব ভাল ছিল। আমার মতে এই মুহূর্তে আমার জন্য ভাল হবে নতুন ট্রেনিং মডিউলে শিফট খরা। যাতে ব্রিটেনের লন টেনিস আ্যাসোসিয়েশন আমাকে সাহায্য করবে।' এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ১১ নম্বরে রয়েছেন রাডুকানু।

বন্ধ করুন