বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: মাত্র ৪ রানের জন্য লর্ডসে ৩৮ বছরের খরা কাটাতে পারলেন না টম ব্লান্ডেল
সেঞ্চুরি হাতছাড়া ব্লান্ডেলের। ছবি- রয়টার্স (Reuters)

ENG vs NZ: মাত্র ৪ রানের জন্য লর্ডসে ৩৮ বছরের খরা কাটাতে পারলেন না টম ব্লান্ডেল

  • প্রায় চার দশক পরে সফরকারী উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে টেস্টে লর্ডসের অনার্স বোর্ডে নাম তোলার হাতছানি ছিল নিউজিল্যান্ডের তারকার সামনে।

লক্ষ্যের খুব কাছে গিয়েও থেমে যেতে হয় টম ব্লান্ডেলকে। লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান করলেই প্রায় চার দশক পরে দুর্দান্ত এক কৃতিত্বের অধিকারী হতেন নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে নিশ্চিত শতরানের দোরগোড়া থেকে ফিরে আসেন ব্লান্ডেল। তিনি ব্যক্তিগত ৯৬ রানের মাথায় আউট হয়ে বসেন। সুতরাং মাত্র ৪ রান করলেই ঐতিহ্যশালী লর্ডসে সেঞ্চুরি করার নজির গড়তে পারতেন তিনি।

আরও পড়ুন:- ENG vs NZ: কিউয়িদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে জো রুট, অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরিতে লর্ডস টেস্ট উত্তেজক করলেন স্টোকস

উল্লেখযোগ্য বিষয় হল, দীর্ঘ ৩৮ বছর কোনও সফরকারী উইকেটকিপার-ব্যাটসম্যান টেস্ট সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলতে পারেননি। ব্লান্ডেলের সামনে সেই সুযোগ ছিল, যা তিনি হাতছাড়া করেন অল্পের জন্য। শেষবার এমনটা করে দেখিয়েছিলেন শ্রীলঙ্কার অমল সিলভা। ১৯৮৪ সালে লর্ডসে শ্রীলঙ্কার প্রথম টেস্ট ম্যাচে সিংহলি উইকেটকিপার ১০২ রান করে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন:- ENG vs NZ: লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান ডারিল মিচেলের, জানেন কি, তাঁর পিতা ইংল্যান্ডকে কোচিং করিয়েছেন?

তার পর থেকে ব্রেন্ডন ম্যাকালাম দু'বার ও অ্যাডাম গিলক্রিস্ট একবার নব্বইয়ের ঘরে আউট হন। এবার সেই তালিকায় যোগ দিলেন ব্লান্ডেল।

বন্ধ করুন