বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: মাত্র ৪ রানের জন্য লর্ডসে ৩৮ বছরের খরা কাটাতে পারলেন না টম ব্লান্ডেল

ENG vs NZ: মাত্র ৪ রানের জন্য লর্ডসে ৩৮ বছরের খরা কাটাতে পারলেন না টম ব্লান্ডেল

সেঞ্চুরি হাতছাড়া ব্লান্ডেলের। ছবি- রয়টার্স (Reuters)

প্রায় চার দশক পরে সফরকারী উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে টেস্টে লর্ডসের অনার্স বোর্ডে নাম তোলার হাতছানি ছিল নিউজিল্যান্ডের তারকার সামনে।

লক্ষ্যের খুব কাছে গিয়েও থেমে যেতে হয় টম ব্লান্ডেলকে। লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান করলেই প্রায় চার দশক পরে দুর্দান্ত এক কৃতিত্বের অধিকারী হতেন নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে নিশ্চিত শতরানের দোরগোড়া থেকে ফিরে আসেন ব্লান্ডেল। তিনি ব্যক্তিগত ৯৬ রানের মাথায় আউট হয়ে বসেন। সুতরাং মাত্র ৪ রান করলেই ঐতিহ্যশালী লর্ডসে সেঞ্চুরি করার নজির গড়তে পারতেন তিনি।

আরও পড়ুন:- ENG vs NZ: কিউয়িদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে জো রুট, অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরিতে লর্ডস টেস্ট উত্তেজক করলেন স্টোকস

উল্লেখযোগ্য বিষয় হল, দীর্ঘ ৩৮ বছর কোনও সফরকারী উইকেটকিপার-ব্যাটসম্যান টেস্ট সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলতে পারেননি। ব্লান্ডেলের সামনে সেই সুযোগ ছিল, যা তিনি হাতছাড়া করেন অল্পের জন্য। শেষবার এমনটা করে দেখিয়েছিলেন শ্রীলঙ্কার অমল সিলভা। ১৯৮৪ সালে লর্ডসে শ্রীলঙ্কার প্রথম টেস্ট ম্যাচে সিংহলি উইকেটকিপার ১০২ রান করে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন:- ENG vs NZ: লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান ডারিল মিচেলের, জানেন কি, তাঁর পিতা ইংল্যান্ডকে কোচিং করিয়েছেন?

তার পর থেকে ব্রেন্ডন ম্যাকালাম দু'বার ও অ্যাডাম গিলক্রিস্ট একবার নব্বইয়ের ঘরে আউট হন। এবার সেই তালিকায় যোগ দিলেন ব্লান্ডেল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সত্তরের দশকে দাপিয়ে কাজ, চলচ্চিত্রে অসামান্য অবদান, দাদাসাহেব ফালকে পেলেন মৌসুমী 'অল্পের জন্য রক্ষা'! মাঝ আকাশে দুর্যোগে পড়ল বিমান, ফ্লাইটের অন্দরে কী ঘটছিল? মাঘী পূর্ণিমায় রাশি অনুসারে করুন এগুলি দান, লক্ষ্মীর কৃপায় সকল ইচ্ছা হবে পূরণ নামের থেকে ‘কুমার’ মুছলেন দিব্যা, আনফলো করলেন টি সিরিজকে, ভূষণকে ডিভোর্স? প্রয়াত কিংবদন্তি রেডিও উপস্থাপক, 'গীতমালা'র কণ্ঠ আমিন সায়ানি মুখোমুখি দুই প্রাক্তন, শাহিদকে এড়িয়ে গেলেন করিনা? চোখেমুখে অস্বস্তির ছাপ নাকি ‘কোনও অসৎ কাজ করিনি, তাই…,’ সকাল ১১টায় দিল্লিতে ইডির অফিসে হাজির হয়ে বললেন দেব ওর জন্য ফিটনেসের শীর্ষে পৌঁছতে পেরেছিলাম,ও ‘ফিটনেস গুরু’-কোহলিকে নিয়ে অকপট হরভজন এল মঙ্গলবার্তা, ফের কাজ করছে অনেকের 'নিষ্ক্রিয়' আধার, তবে মিটছে না বিতর্ক ২২ ফেব্রুয়ারি গুরুপুষ্যর শুভ যোগে কী কিনলে পাবেন সৌভাগ্য? জেনে নিন নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.