বাংলা নিউজ > ময়দান > ENG vs WI: লজ্জার হার, ফের ব্যাটিং বিপর্যয় ইংল্যান্ডের, ১০ উইকেটে জিতল উইন্ডিজ

ENG vs WI: লজ্জার হার, ফের ব্যাটিং বিপর্যয় ইংল্যান্ডের, ১০ উইকেটে জিতল উইন্ডিজ

১০ উইকেটে ইংল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ।

তৃতীয় তথা সিরিজ নির্ধারক টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৮ উইকেটে মাত্র ১০৩ রান। হাতে ২ উইকেট নিয়ে মাত্র ১০ রানে এগিয়ে ছিল জো রুট বাহিনী। শনিবারই পরিষ্কার হয়ে গিয়েছিল যে এই ম্যাচটি হারতে চলেছে ইংল্যান্ড। ঘটলও তাই।

ইংল্যান্ডের ম্যাচ হারা শুধু সময়ের অপেক্ষা ছিল। আর সেটাই ঘটল। তৃতীয় তথা সিরিজ নির্ধারক টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৮ উইকেটে মাত্র ১০৩ রান। হাতে ২ উইকেট নিয়ে মাত্র ১০ রানে এগিয়ে ছিল জো রুট বাহিনী। শনিবারই পরিষ্কার হয়ে গিয়েছিল যে এই ম্যাচটি হারতে চলেছে ইংল্যান্ড। ঘটলও তাই।

রবিবার অর্থাৎ চতুর্থ দিলের শুরুতে ইংল্যান্ড আর মাত্র ১৭ রান যোগ করে। ১২০ রানেই তারা অল আউট হয়ে যায়। ক্রিস ওকস ১৯ রান করে আউট হন। এর পর জ্যাক লিচ ৪ রান করে সাজঘরে ফেরেন। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন অ্যালেক্স লিস। ওপেন করতে নেমে তিনি ৩১ করেছিলেন। এ ছাড়া জনি বেয়ারস্টো ২২ রান করেন। আর ক্রিস ওকসের ১৯ বাদ দিলে, এর বাইরে কারও রান দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেনি। বরং ওয়েস্ট অতিরিক্ত ২১ রান দিয়েছেন। যা ইংল্যান্ডের খাতায় তৃতীয় সর্বোচ্চ হিসেবে যুক্ত হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য মাত্র ২৮ রানের লক্ষ্য রাখে ইংল্যান্ড।

কাইল মেয়ার্স একাই দ্বিতীয় ইনিংস ৫ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন কেমার রোচ। ১টি করে উইকেট নিয়েছেন জয়ডেন সেলস এবং আলজারি জোসেফ। প্রথম ইনিংসে অবশ্য জয়ডেন সেলস ৩ উইকেট নিয়েছিলেন। কেমার রোচ, কাইল মেয়ার্স, আলজারি জোসেফ ২টি করে উইকেট নিয়েছিলেন। জার্মাইন ব্ল্যাকউড ১ উইকেট নিয়েছিলেন।

ক্যারিবিয়ানরা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ৪.৫ ওভার খেলে ২৮ রান তারা করে ফেলে। ক্রেগ ব্রেথওয়েট একাই ২১ বলে ২০ রান করেন। জন ক্যাম্বেল ৬ রান করেছেন। আর ২ রান অতিরিক্ত দিয়েছে ইংল্যান্ড। স্বাভাবিক ভাবেই ইংল্যান্ডকে ল্যাজেগোবরে করে ১০ উইকেটে জয় ছিনিয়ে নিল উইন্ডিজ।

তৃতীয় টেস্টের সংক্ষ স্কোর:

ইংল্যান্ড: ২০৪/১০ এবং ১২০/১০

ওয়েস্ট ইন্ডিজ: ২৯৭/১০ এবং ২৮/০

বন্ধ করুন