বাংলা নিউজ > ময়দান > বেয়ারস্টোর বদলি হিসাবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে এলেন মর্গ্যান জমানার ব্রাত্য হেলস
বিস্ফোরক ব্যাটার অ্যালেক্স হেলস (ছবি-টুইটার)

বেয়ারস্টোর বদলি হিসাবে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে এলেন মর্গ্যান জমানার ব্রাত্য হেলস

  • অ্যালেক্স হেলস ২০১৯ সালের মার্চে শেষবারের মতো দলের প্রতিনিধিত্ব করে ছিলেন। তার পর থেকে প্রায় তিন বছর বাদে ইংল্যান্ডের আন্তর্জাতিক সেট আপে ফিরে এসেছেন তিনি। জনি বেয়ারস্টোর পরিবর্তে দলে নেওয়া হয়েছে অ্যালেক্স হেলসকে।

জনি বেয়ারস্টোর বদলি হিসাবে বিস্ফোরক ওপেনার অ্যালেক্স হেলসকে ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। চলতি মাসেই পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। সেখানে দলটি ২০ সেপ্টেম্বর থেকে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ হিসেবে বিবেচিত করা হচ্ছে। এরই মধ্যে ইংল্যান্ড দলে জায়গা পেয়েছেন বিস্ফোরক ওপেনার অ্যালেক্স হেলস।

অ্যালেক্স হেলস ২০১৯ সালের মার্চে শেষবারের মতো দলের প্রতিনিধিত্ব করে ছিলেন। তার পর থেকে প্রায় তিন বছর বাদে ইংল্যান্ডের আন্তর্জাতিক সেট আপে ফিরে এসেছেন তিনি। জনি বেয়ারস্টোর পরিবর্তে দলে নেওয়া হয়েছে অ্যালেক্স হেলসকে। বাঁ গোড়ালির চোটের জন্য গত সপ্তাহে বাদ পড়েছিলেন জনি বেয়ারস্টো। এর পর টুর্নামেন্টে খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও পাকিস্তান সফরে যাওয়া ইংল্যান্ড দলের স্কোয়াডে রাখা হয়েছে হেলসকে।

আরও পড়ুন… দীপককে কেন বল করালেন না? রোহিতের যুক্তি শুনলে হেসে ফেলবেন

ইংল্যান্ড যখন তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে,তখন ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক, রব বলেছিলেন যে হেলসকে বিশ্বকাপের জন্য বাছাইয়ে নাম দেওয়া হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত জোস বাটলারের সঙ্গে শীর্ষে থাকার জন্য বেয়ারস্টোকে বেছে নিয়েছিলেন। আমরা যখন অ্যালেক্স হেলসের কথা বলি, তখন আমরা ভেবেছিলাম কে হবেন জোসের সেরা ওপেনিং পার্টনার।

তাঁর নাম অনেক বলা হয়েছিল কিন্তু আমরা ভেবেছিলাম জনি বেয়ারস্টোই বিশ্বকাপে ওপেন করবেন। এখন হেলস ফর্মে আছেন এবং আমরা মনে করি সে সেখানে যাওয়ার সেরা ব্যক্তি। বেয়ারস্টোর চোটের কারণে জেসন রয়কে বাদ দেওয়ার সিদ্ধান্ত এবং ইংল্যান্ডের খারাপ ফর্ম হেলসের আন্তর্জাতিক প্রত্যাবর্তনের পথ তৈরি করা হয়েছে।

আন্তর্জাতিক ম্যাচের বাইরে থাকার সময় হেলস বিশ্বের অনেক টি-টোয়েন্টি লিগের অংশ ছিলেন। বিশেষ করে ৩৩ বছর বয়সী ব্রিটিশ তারকা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে দুর্দান্ত রান করেছেন। সেখানে তিনি ৬০ ম্যাচে ১৫১.৩৪ স্ট্রাইক রেটে ৩৩.১৬ গড়ে ১৮৫৭ রান করেছিলেন। অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে হেলসে পরিচিতি, ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের ব্যাটিংকে একটি পথ দেখাতে পারেন অ্যালেক্স হেলস।

আরও পড়ুন… মাহি হলে এমন মিস করতেন না, পন্তকে দেখে ধোনির জন্য বিলাপ করছেন বাদানি

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের দল-

জোস বাটলার (অধিনায়ক), মইন আলি, হ্যারি ব্রুক, স্যাম কুরান, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড

পাকিস্তান টি-টোয়েন্টির জন্য ইংল্যান্ডের দল:

জোস বাটলার (অধিনায়ক), মইন আলি, হ্যারি ব্রুক,জর্ডান কক্স, স্যাম কুরান, বেন ডাকেট, লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, অ্যালেক্স হেলস, টম হেলম, উইল জ্যাক, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, অলি স্টোন, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, লুক উড, মার্ক উড

বন্ধ করুন