বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

বিশ্ব ফুটবলের ইতিহাসে খেলা কিংবদন্তি ফুটবলার পেলে, দিয়েগো মারাদোনা, দিয়েগো ফোরলান, লিওনেল মেসি, অলিভার কান, কার্লোস ভালদেরামার মতন তারকারা এর আগেই কলকাতায় পা রেখেছেন। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে ডিবু মার্টিনেজের নাম।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতে দীর্ঘ ৩৬ বছরের বিশ্বকাপ জয়ের খরা কাটিয়েছে আর্জেন্তিনা। তাদের এই জয়ে যদি সর্বশ্রেষ্ঠ নায়ক হয়ে থাকেন বিশ্ব ফুটবলের কিংবদন্তি লিওনেল মেসি। তবে এই জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাদের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও। ভক্তরা তাঁকে আদর করে ডিবু মার্টিনেজ বলে ডাকেন। প্রিমিয়র লিগে অ্যাস্টন ভিলার হয়ে খেলা এই গোলরক্ষক কাতার বিশ্বকাপের ফাইনালের একেবারে শেষ মুহূর্তে আর্জেন্তিনার পতন রোধ করেছিলেন। খেলার একেবারে শেষ মিনিটে যখন স্কোর ৩-৩ এই অবস্থায় তাঁর বাম পা ছুঁড়ে দিয়ে অসম্ভব ক্ষিপ্রতায় বাঁচিয়ে দেন আর্জেন্তিনাকে। ফরাসি স্ট্রাইকার কোলো মুয়ানির জোরালো শট গোলে ঢোকা থেকে আটকে দিয়ে পতনরোধ করেন তিনি। আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী সেই তারকাই এবার পা রাখতে চলেছেন তিলোত্তমাতে। জুন মাসেই শহর কলকাতাতে পা রাখতে চলেছেন তিনি।

আরও পড়ুন… ফের শূন্য রানে আউট! IPL এ লজ্জার নজির গড়লেন টুর্নামেন্টের গত বছরের কমলা টুপির মালিক জোস বাটলার

বিশ্ব ফুটবলের ইতিহাসে খেলা কিংবদন্তি ফুটবলার পেলে, দিয়েগো মারাদোনা, দিয়েগো ফোরলান, লিওনেল মেসি, অলিভার কান, কার্লোস ভালদেরামার মতন তারকারা এর আগেই কলকাতায় পা রেখেছেন। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে ডিবু মার্টিনেজের নাম। কলকাতার ফুটবলপ্রেমীদের জন্য এবার বেশ কিছু সুন্দর মুহূর্ত উপহার দিতে আসছেন মেসির দেশের গোলরক্ষক। প্রসঙ্গত কাতার বিশ্বকাপেও সেরা গোলরক্ষক হয়েছিলেন মার্টিনেজ। পেয়েছিলেন গোল্ডেন গ্লাভস। এটুকু হয়তো নতুন খবর নয়। এমি মার্টিনেজের কলকাতা সফরে থাকছে একাধিক চমক। যার সবটা এখনও জানানো হয়নি উদ্যোক্তাদের তরফে। তবে এটুকু নিশ্চিত করে দেওয়া হয়েছে জুনেই কলকাতাতে পা রাখছেন আর্জেন্তাইন তারকা।

আরও পড়ুন… রোহিত শর্মাকে স্পর্শ করে IPL -এর ইতিহাসে দীনেশ কার্তিকের লজ্জার নজির

কাতার বিশ্বকাপের ফাইনালে যে তিনি শুধু নির্ধারিত সময় বা অতিরিক্ত সময়ে দুরন্ত খেলেছিলেন তা নয়। টাইব্রেকারেও তাঁর তৈরি করা বিপক্ষের উপর মানসিক চাপের সুবিধা ও পায় আর্জেন্তিনা। তাঁর কারণেই পেনাল্টি শুট আউটে জিতে বিশ্বকাপ জিতেছিল মেসির দেশ। এমনকি কোয়ার্টার ফাইনালেও নেদারল্যান্ডস ম্যাচ পেনাল্টি শুট আউটে জয়ে তাঁর বড় ভূমিকা রয়েছে। সেই এমি মার্টিনেজ আসছেন কলকাতায়। তাঁকে কলকাতায় নিয়ে আসছেন ফুটবল 'অঁন্তেপ্রনর' শতদ্রু দত্ত। তিনি এই মুহূর্তে রয়েছেন ইংল্যান্ডে। সেখানেই অ্যাস্টন ভিলার মাঠে ডিবুর সঙ্গে সপরিবারে সময় কাটিয়েছেন তিনি। এমনকি ডিবুর স্ত্রীর আতিথেয়তায় তাদের পারিবারিক বক্সে বসেই ম্যাচ এবং অনুশীলনও দেখেছেন। এই ম্যাচে আবার অ্যাস্টন ভিলা হারিয়ে দায়েছে টটেনহ্যাম হটস্পার্সকে‌।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

কলকাতায় এসে ডিবু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য নিজের সই করা বিশেষ জার্সি এনে তুলে দেবেন উপহার হিসেবে। ডিবুর সঙ্গে সাক্ষাৎও হতে পারে মুখ্যমন্ত্রী এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের। অনুষ্ঠানটির মূল উদ্যোক্তা শতদ্রু দত্ত জানিয়েছেন, কলকাতায় আসার জন্য মুখিয়ে রয়েছেন এমি মার্টিনেজ। কলকাতায় একটি চ্যারিটি ম্যাচও খেলবেন এমি মার্টিনেজ। মোহনবাগান মাঠে হওয়ার কথা রয়েছে এই ম্যাচের। তবে এর বাইরে আর এই সফরের বিষয়ে আর বিস্তারিত কিছু জানা যায়নি এখন পর্যন্তও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরপর দু'দিন সোনার দাম বৃদ্ধির পর আজ স্বস্তি, কলকাতায় আজ হলুদ ধাতুর দর কত? রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি?

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.