বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL- সুনীল-গুরপ্রীতদের সঙ্গে মাঠে ‘ওরা’, সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ বেঙ্গালুরুর

ISL- সুনীল-গুরপ্রীতদের সঙ্গে মাঠে ‘ওরা’, সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ বেঙ্গালুরুর

সেন্ট বার্নার্ড প্রজাতির এক সারমেয়-র সঙ্গে মাঠে সুনীল ছেত্রী। ছবি- বেঙ্গালুরু এফসি(এক্স হ্যান্ডেল)

ঘরের মাঠে ম্যাচ হারলেও অবশ্য মন জিতে নিয়েছে সুনীল ছেত্রীদের দল। পারফরমেন্সের দিক থেকে না হলেও অন্য এক কারণে। এই ম্যাচে ভারতীয় ফুটবলে এক ইতিহাস তৈরি হল। সুনীল ছেত্রীসহ বেঙ্গালুরু এফসি ও মোহনবাগান দল মাঠে নামে ১০ সারমেয়কে নিয়ে। যাদের প্রত্যেককেই উদ্ধার করা হয়েছে। অর্থাৎ রেসকিউ ডগ।

বেঙ্গালুরু এফসির বিপক্ষে আইএসএলের ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে কলকাতার মোহনবাগান। কান্তিভিরা স্টেডিয়ামে বেঙ্গালুরুর ওপর কার্যত বুলডোজার চালিয়ে দিয়েছিলেন সবুজ মেরুন ফুটবলাররা। যদিও ঘরের মাঠে অবশ্য মন জিতে নিয়েছে সুনীল ছেত্রীদের দল। পারফরমেন্সের দিক থেকে না হলেও অন্য এক কারণে। এই ম্যাচে ভারতীয় ফুটবলে এক ইতিহাস তৈরি হল। সুনীল ছেত্রীসহ বেঙ্গালুরু এফসি ও মোহনবাগান দল মাঠে নামে ১০টি সারমেয়কে নিয়ে। যাদের প্রত্যেককেই উদ্ধার করা হয়েছে। অর্থাৎ রেসকিউ ডগ। 

আরও পড়ুন-চ্যাম্পিয়নস লিগে অ্য়াতলেতিকোর বিপক্ষে হার, ‘ভুল করেছি’,স্বীকার বরুশিয়া কোচের

সম্প্রতি বেঙ্গালুরু এফসি সেকন্ড চান্স নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত হয়েছে, যারা মুলত সারমেয়দের নিয়ে কাজ করে। অসুস্থ বা ঘর থেকে বের করে দেওয়া পোষ্যদের নতুন ঘর দিয়ে থাকে এই সংস্থা। তাঁরাই মূলত উদ্যোগ নেয় ভারতীয় ফুটবলের এই ইতিহাস সৃষ্টিতে। সাধারণ মানুষের মধ্যে সারমেয়-র প্রতি ভালোবাসা বাড়ানোর লক্ষ্যে সামিল হয় বেঙ্গালুরু এফসিও। সুনীলরা যখন মাঠে নামেন তখন বেঙ্গালুরুর অধিনায়কের সঙ্গে ছিল এক সেন্ট বার্নার্ড প্রজাতির সারমেয়। এছাড়াও স্ট্রে ডগ, ল্যাব্রাডরও দেখতে পাওয়া যায় সুনীল, শুভাশিসদের সঙ্গে। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর সঙ্গে ছিল একটি গোল্ডেন রিট্রিভার। শুধু বেঙ্গালুরুর ফুটবলাররা নন, মোহনবাগান সুপার জায়ান্টসের খেলোয়াড়দের সঙ্গেও ছিল সারমেয়। মোহনবাগান অধিনায়ক শুভাশিস বোসের সঙ্গেও ছিল সারমেয়। দিমিত্রিও বেশ ভালোবাসেন পোষ্য। তাই ম্যাচের আগে পোষ্যদের আদর করতেও দেখা গেল তাঁকে।  অবশ্য এই প্রথম বেঙ্গালুরু এফসি এমন ঘটনার সাক্ষী থাকলেও, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আবার সারমেয় প্রেমীদের জন্য অন্য সুবিধা রেখে থাকে। যেমন কোনও বেঙ্গালুরুর ক্রিকেট সমর্থক যদি মাঠের মধ্যেই নিজের আদরের পোষ্যটিকে নিয়ে খেলা দেখতে যেতে চায়। সেই ব্যবস্থাও আছে চিন্নাস্বামীতে। সেক্ষেত্রে বাড়িতে রাখতে না চাইলে, সঙ্গে করেই পোষ্যকে খেলা দেখতে নিয়ে যেতে পারেন তাঁরা। নির্দিষ্ট স্থানে বসে তাঁরা খেলা উপভোগ করতে পারে।

আরও পড়ুন-ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

সেকন্ড চান্স নামক সেই সংস্থার তরফ থেকে নীল ভূপতি জানান, তাদের মুল লক্ষ্য সারমেয়দের নতুন ঠিকানার ব্যবস্থা করে দেওয়া। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং সাধারণ মানুষ যাতে সারমেয়দের আশ্রয় দেয়, সেই জন্যই তাদের এই উদ্যোগ। বেঙ্গালুরু এফসির সঙ্গে এমন মঞ্চ ভাগ করতে পেরে উচ্ছসিত তাঁরা। ইতিমধ্যে প্রায় ২৫০ সারমেয়কে নতুন ঠিকানা দেওয়ার ব্যবস্থা করেছে এই সংস্থা। তাদের আশা এভাবে যদি সাধারণ মানুষের মধ্যে সারমেয়প্রেম তুলে ধরা যায় তাহলে বেঙ্গালুরুর রাস্তায় কোনও সারমেয়কেই অভুক্ত বা অসুস্থ অবস্থায় থাকতে হবে না। ম্যাচ ৪-০ গোলে জেতে মোহনবাগান। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ভোট ব্যাঙ্কের রাজনীতি করে TMC', বাংলায় এসে OBC সংরক্ষণ খারিজ নিয়ে সরব মোদী ভেঙে গেল টিভি স্ক্রিন, লন্ডভন্ড স্টেডিয়াম! ঝড়ে বাতিল BAN vs USA প্রস্তুতি ম্যাচ আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল আটকে থাকা টাকা আসবে হাতে, ব্যবসায় বিপুল সাফল্য! শুক্রের উদয়ে ৩ রাশিতে সৌভাগ্য আবারও কি হৃতিকের সঙ্গে কাজ করবেন? জল্পনা বাড়িয়ে আমিশা বললেন, ‘বক্স অফিস যখন…’ রেমালের তাণ্ডবে মিজোরামে পাথর খনিতে ধস নেমে মৃত ১০, আটকে একাধিক শ্রমিক ষষ্ঠ দফার নির্বাচন পর্যন্ত তৃণমূলের আসন সংখ্যা কত?‌ জানালেন অভিষেক মুখ্যমন্ত্রী হওয়ার জন্য গুজরাতে দাঙ্গা করিয়েছিলেন মোদী, বেহালায় বেলাগাম মমতা মুর্শিদাবাদে হাসপাতালের মধ্যেই শিয়ালের হানা, কামড় খেয়ে জখম রোগী সহ ১০ জন রেমালের তাণ্ডবে ভেঙে পড়েছে বহু গাছ, ১৮ ঘণ্টারও বেশি সময় ধরে বিদ্যুৎহীন আগরতলা

Latest IPL News

আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.