বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কল্যাণের কাজের খুঁত ধরা শুরু করলেন, সচিবের নিয়োগ অবৈধ বলে দাবি বাইচুংয়ের

কল্যাণের কাজের খুঁত ধরা শুরু করলেন, সচিবের নিয়োগ অবৈধ বলে দাবি বাইচুংয়ের

বাইচুং ভুটিয়া।

বাইচুংয়ের দাবি, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজিকে। নিরপেক্ষতা মানা হয়নি। তাঁকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগ করার দাবি তুলেছেন ভারতের প্রাক্তন ফুটবলার। ফেডারেশনের নির্বাচনে ভোট দেওয়া একজনকে বেতনভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়।

প্রেসিডেন্ট পদের জন্য দাঁড়িয়েছিলেন। তবে কল্যাণ চৌবের কাছে গোহারান হেরেছিলেন। তবে বাইচু ভুটিয়া কিন্তু স্বস্তি দেবেন না কল্যাণকে। খুঁত পেলেই রুখে দাঁড়াবেন। ৩৩-১ নির্বাচনে হেরে বাইচুং বলেছিলেন, ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে লড়াই চলবে। এ বার সেই কাজটাই শুরু করলেন তিনি। সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সেক্রেটারি জেনারেল পদে শাজি প্রভাকরণের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন বাইচুং।

বাইচুংয়ের দাবি, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজিকে। নিরপেক্ষতা মানা হয়নি। তাঁকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগ করার দাবি তুলেছেন ভারতের প্রাক্তন ফুটবলার। ফেডারেশনের নির্বাচনে ভোট দেওয়া একজনকে বেতনভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়। নতুন করে বিজ্ঞাপন দিয়ে নিয়োগ করা যেতে পারে বলে পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য

গত ২ সেপ্টেম্বর ফেডারেশনের নির্বাচন হয়। দিল্লি ফুটবল সংস্থার প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছেন ড.শাজি প্রভাকরণ। ৭ সেপ্টেম্বর ফেডারেশনের সচিব পদে দায়িত্ব নেন তিনি। তার আগে দিল্লি ফুটবল সংস্থার পদ ছেড়েছেন।

সোমবার কলকাতায় সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির সভা। কমিটিতে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়াও। সেই সভায় শাজি প্রভাকরণের নিয়োগের বিষয়টি আলোচনার বিষয় হিসেবে রাখার কথা বলেছেন বাইচুং। তাঁর দাবি, ‘ফেডারেশনের নির্বাচনে তিনি (শাজি প্রভাকরণ) ভোটার ছিলেন। একটি ফুটবল সংস্থার (দিল্লি) সভাপতিও ছিলেন। তাঁকে বেতভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়। তাঁকে যদি কোনও সাম্মানিক পদে বসানো হত, সেটা নিয়ে সমস্যা ছিল না। পরবর্তীতে হয়তো কেউ ভোট দিয়ে এই পদ পাওয়ার জন্য দর কষাকষি করবেন,’বলছেন বাইচুং। আরও যোগ করেন, ‘এর আগে কোনও ফুটবল সংস্থার সভাপতি এবং ভোট দাতাকে ফেডারেশনের বেতনভুক্ত পদে বসানো হয়নি।’

আরও পড়ুন: পুরনো টুর্নামেন্ট চালু,মহিলা ফুটবলে জোর, স্কুলের সিলেবাসে ফুটবল-বহু ভাবনা কল্যাণের

এর আগে ৩ সেপ্টেম্বর যে সভা হয়েছিল, সেখানে তিনি ব্যক্তিগত কারণে হাজির থাকতে পারেননি। তবে ১৯ সেপ্টেম্বরের সভায় তিনি হাজির থাকবেন। এবং শাজির বিষয়টি তুলবেন ভাইচুং। ইতিমধ্যেই তিনি এআইএফএফের সভাপতি কল্যাণ চৌবেকে চিঠি পাঠিয়ে শাজির নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছেন।

বাইচুংয়ের দাবি, ৩ সেপ্টেম্বরের সভায় সেক্রেটারি জেনারেল হিসাবে শাজিকে নিয়োগ করা হয়। তিনি সেই সভায় না থাকলেও বাইচুং জানতে পেরেছেন, সেখানে শাজি শুরু থেকেই হাজির ছিলেন, যা নিয়মবিরুদ্ধ। তখনও তাঁকে সেক্রেটারি জেনারেল হিসাবে নির্বাচিত করা হয়নি। ফলে এই নিয়োগ অবৈধ ভাবে হয়েছে বলে অভিযোগ বাইচুংয়ের। কল্যাণের বিরুদ্ধে প্রভাব খাটানোর তত্ত্বও প্রকাশ্যে এনেছেন তিনি। স্পষ্ট লিখেছেন, কল্যাণের নির্দেশেই শাজিকে সেক্রেটারি জেনারেল হিসাবে নিয়োগ করা হয়েছে। ফলে নির্বাচন এবং ফেডারেশনের কাজকর্মে নিরপেক্ষতা বজায় রাখা হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.