বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কল্যাণের কাজের খুঁত ধরা শুরু করলেন, সচিবের নিয়োগ অবৈধ বলে দাবি বাইচুংয়ের
বাইচুং ভুটিয়া।

কল্যাণের কাজের খুঁত ধরা শুরু করলেন, সচিবের নিয়োগ অবৈধ বলে দাবি বাইচুংয়ের

  • বাইচুংয়ের দাবি, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজিকে। নিরপেক্ষতা মানা হয়নি। তাঁকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগ করার দাবি তুলেছেন ভারতের প্রাক্তন ফুটবলার। ফেডারেশনের নির্বাচনে ভোট দেওয়া একজনকে বেতনভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়।

প্রেসিডেন্ট পদের জন্য দাঁড়িয়েছিলেন। তবে কল্যাণ চৌবের কাছে গোহারান হেরেছিলেন। তবে বাইচু ভুটিয়া কিন্তু স্বস্তি দেবেন না কল্যাণকে। খুঁত পেলেই রুখে দাঁড়াবেন। ৩৩-১ নির্বাচনে হেরে বাইচুং বলেছিলেন, ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে লড়াই চলবে। এ বার সেই কাজটাই শুরু করলেন তিনি। সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সেক্রেটারি জেনারেল পদে শাজি প্রভাকরণের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন বাইচুং।

বাইচুংয়ের দাবি, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজিকে। নিরপেক্ষতা মানা হয়নি। তাঁকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগ করার দাবি তুলেছেন ভারতের প্রাক্তন ফুটবলার। ফেডারেশনের নির্বাচনে ভোট দেওয়া একজনকে বেতনভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়। নতুন করে বিজ্ঞাপন দিয়ে নিয়োগ করা যেতে পারে বলে পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: বাংলার তারকা ফুটবলার AIFF প্রেসিডেন্ট হওয়ার পরেই,ভিয়েতনাম সফরের টিম বাঙালি শূন্য

গত ২ সেপ্টেম্বর ফেডারেশনের নির্বাচন হয়। দিল্লি ফুটবল সংস্থার প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছেন ড.শাজি প্রভাকরণ। ৭ সেপ্টেম্বর ফেডারেশনের সচিব পদে দায়িত্ব নেন তিনি। তার আগে দিল্লি ফুটবল সংস্থার পদ ছেড়েছেন।

সোমবার কলকাতায় সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির সভা। কমিটিতে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়াও। সেই সভায় শাজি প্রভাকরণের নিয়োগের বিষয়টি আলোচনার বিষয় হিসেবে রাখার কথা বলেছেন বাইচুং। তাঁর দাবি, ‘ফেডারেশনের নির্বাচনে তিনি (শাজি প্রভাকরণ) ভোটার ছিলেন। একটি ফুটবল সংস্থার (দিল্লি) সভাপতিও ছিলেন। তাঁকে বেতভুক্ত পদে বসানো ভুল বার্তা যায়। তাঁকে যদি কোনও সাম্মানিক পদে বসানো হত, সেটা নিয়ে সমস্যা ছিল না। পরবর্তীতে হয়তো কেউ ভোট দিয়ে এই পদ পাওয়ার জন্য দর কষাকষি করবেন,’বলছেন বাইচুং। আরও যোগ করেন, ‘এর আগে কোনও ফুটবল সংস্থার সভাপতি এবং ভোট দাতাকে ফেডারেশনের বেতনভুক্ত পদে বসানো হয়নি।’

আরও পড়ুন: পুরনো টুর্নামেন্ট চালু,মহিলা ফুটবলে জোর, স্কুলের সিলেবাসে ফুটবল-বহু ভাবনা কল্যাণের

এর আগে ৩ সেপ্টেম্বর যে সভা হয়েছিল, সেখানে তিনি ব্যক্তিগত কারণে হাজির থাকতে পারেননি। তবে ১৯ সেপ্টেম্বরের সভায় তিনি হাজির থাকবেন। এবং শাজির বিষয়টি তুলবেন ভাইচুং। ইতিমধ্যেই তিনি এআইএফএফের সভাপতি কল্যাণ চৌবেকে চিঠি পাঠিয়ে শাজির নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছেন।

বাইচুংয়ের দাবি, ৩ সেপ্টেম্বরের সভায় সেক্রেটারি জেনারেল হিসাবে শাজিকে নিয়োগ করা হয়। তিনি সেই সভায় না থাকলেও বাইচুং জানতে পেরেছেন, সেখানে শাজি শুরু থেকেই হাজির ছিলেন, যা নিয়মবিরুদ্ধ। তখনও তাঁকে সেক্রেটারি জেনারেল হিসাবে নির্বাচিত করা হয়নি। ফলে এই নিয়োগ অবৈধ ভাবে হয়েছে বলে অভিযোগ বাইচুংয়ের। কল্যাণের বিরুদ্ধে প্রভাব খাটানোর তত্ত্বও প্রকাশ্যে এনেছেন তিনি। স্পষ্ট লিখেছেন, কল্যাণের নির্দেশেই শাজিকে সেক্রেটারি জেনারেল হিসাবে নিয়োগ করা হয়েছে। ফলে নির্বাচন এবং ফেডারেশনের কাজকর্মে নিরপেক্ষতা বজায় রাখা হয়নি।

বন্ধ করুন