বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আইএফএ-র কাছে নির্বাসন তুলে নেওয়ার আর্জি ফিক্সিংয়ে নাম জড়ানো উয়াড়ি ও টালিগঞ্জের

আইএফএ-র কাছে নির্বাসন তুলে নেওয়ার আর্জি ফিক্সিংয়ে নাম জড়ানো উয়াড়ি ও টালিগঞ্জের

আইএফএর গভার্নিং বডির সভা। ছবি- আইএফএ

লিগের দুই ক্লাবের নাম জড়ানোয় দুই ক্লাবকেই সাময়িক নির্বাসিত করা হয়। পুলিশের কাছে আগেই দেওয়া হয়েছে তদন্তভার।  এখনও দুই ক্লাবের বিপক্ষে তদন্ত শেষ হয়নি। ফলে ক্লাব সদস্যদের প্রশ্ন, যদি পাঁচ বছরেও তদন্ত শেষ না হয়, তাহলে তো অবনমন হতে হতে কলকাতার লিগের দল পঞ্চম ডিভিশনে চলে যাবে, তাহলে এর দায় কে নেবে?

ফিক্সিংকাণ্ডে নাম জড়িয়েছে কলকাতা লিগের দুই ক্লাবের। যার জেরে নির্বাসিত করা হয়েছে দুই ক্লাব উয়াড়ি এবং টালিগঞ্জকে। নির্বাসিত করা হলেও এখনও তার আসল কারণ স্পষ্ট করে কিছুই বলতে পারেনি আইএফএ,দাবি করেছিলেন দুই ক্লাব কর্তারাই। গত বছরের কলকাতা লিগের তিনটি ম্যাচ নিয়েই মুলত চর্চা চলছে । যেখানে একটি দলের ম্যাচ ড্র হয়। অপর একটি দলের ক্ষেত্রে অভিযোগ, তাঁরা দুটি ম্যাচে হেরে যায়। 

এআইএফএফ-র তরফে কদিন আগেই আইএফএ-তে মেল এসে পৌঁছায়। যেখানে দাবি করা হয়, বিভিন্ন ক্লাবের কাছে ফিক্সিংয়ের জন্য প্রস্তাব দিচ্ছে বিদেশের জনৈক ব্যক্তি। এরপর লিগের দুই ক্লাবের নাম জড়ানোয় গভার্নিং বডিতে সিদ্ধান্ত নিয়ে দুই ক্লাবকেই সাময়িক নির্বাসিত করা হয়। পুলিশের কাছে আগেই দেওয়া হয়েছে তদন্তভার। কিন্তু এখনও পর্যন্ত দুই ক্লাবের বিপক্ষে তদন্ত শেষ হয়নি। ফলে ক্লাব সদস্যদের প্রশ্ন, যদি পাঁচ বছরেও তদন্ত শেষ না হয়, তাহলে তো অবনমন হতে হতে কলকাতার লিগের দল পঞ্চম ডিভিশনে চলে যাবে, তাহলে এর দায় কে নেবে?

আরও পড়ুন-চ্যাম্পিয়নস লিগে অ্য়াতলেতিকোর বিপক্ষে হার, ‘ভুল করেছি’,স্বীকার বরুশিয়া কোচের

 আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত ক্লাবগুলোকে নির্বাসনের পক্ষে ছিলেন না। অভিযোগ প্রমাণিত হলে তবেই ক্লাবগুলোকে নির্বাসন করতে চেয়েছিলেন তিনি। কিন্তু এআইএফএফ-র মেল পাওয়ার পর কোনও সময় নষ্ট না করে আইএফএ দুই ক্লাবকেই সাময়িক নির্বাসিত করে। জানিয়ে দেওয়া হয়, যদি প্রয়োজন হয় তাহলে ক্লাবগুলো আইএফএর কাছে নির্বাসনের বিপক্ষে আর্জি জানাতে পারে। আবেদন জানানো হলে, তবেই একমাত্র বিষয়টি নিয়ে আইএফএর গভার্নিং বডিতে আলোচনা হওয়া সম্ভব। জানা যাচ্ছে, এরপরই ক্লাবের তরফ থেকে আইএফএর কাছে নির্বাসন তুলে নেওয়ার জন্য আবেদন জানানো হয়।

আরও পড়ুন-ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

দুই ক্লাবই দাবি করেছে তাঁরা নির্দোষ। এখানে ফিক্সিংয়ের কোনও প্রশ্নই নেই। এমনকি আগামী মরসুমের জন্য দল গড়াও শুরু করে দিয়েছে বলে জানা যাচ্ছে। উয়াড়ি এবং টালিগঞ্জ, দুই ক্লাবের একটা ইতিহাস আছে। বহু তারকাই উঠে এসেছেন এই দলগুলো থেকে যারা পরবর্তীতে দেশের জার্সি গায়ে চাপিয়েছেন। সেখানে কলকাতা লিগের আসরে গড়াপেটার মতো অভিযোগ আসায় লজ্জিত ক্লাবকর্তারা। টালিগঞ্জ দল একবার জাতীয় লিগেও খেলেছে। ফলে দুই ক্লাবেরই সম্মানহানি হচ্ছে এই নির্বাসনের ফলে, মনে করছেন সদস্যরা। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

অবশ্য উয়াড়ি ক্লাবের ভিতরই রয়েছে অন্তর্কলহ। দীর্ঘদিন এজিএম হয়না বলে দাবি ক্লাবের পুরোনো সদস্যদের। নির্বাসন এড়াতে কি পদক্ষেপ নিয়েছে ক্লাব, জানতে চেয়েছেন অতীতে ক্লাবের সঙ্গে জড়িত কর্তারা। নির্বাসনের বিষয়টিতে স্বচ্ছতা নেই বলেও দাবি করেছেন এক কর্তা। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে ‘রোহিতদের কোচ হওয়ার সময় নেই’, আইপিএলের মোহে ভারতের কোচ হতে চাননা প্রাক্তন তারকা কেন মে মাসেই আছড়ে পরে ঘূর্ণিঝড়? ইয়াস, আয়লা, রেমাল এই মাসেই ওরা কেন আসে? সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ছক কষে ফেলেছেন স্টিম্যাচ IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' EVM-র তথ্যে কোনও গড়বড় নেই তো? কীভাবে বুঝবেন? হাতেকলমে বোঝালেন কংগ্রেস নেতা ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক?

Latest IPL News

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.