বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: তরতর করে এগোচ্ছে রোনাল্ডো, গোলসংখ্যা বাড়াতে মরিয়া মেসিও
লিওনেল মেসি। ছবি: রয়টার্স
লিওনেল মেসি। ছবি: রয়টার্স

Copa America 2021: তরতর করে এগোচ্ছে রোনাল্ডো, গোলসংখ্যা বাড়াতে মরিয়া মেসিও

  • লিওনেল মেসির দল আবার কোপায় ধীরে ধীরে ছন্দে ফিরছে। চিলি বিরুদ্ধে মেসি গোল পেলেও ড্র করেছিল আর্জেন্তিনা। তবে উরুগুয়ের বিরুদ্ধে তারা ১-০ জয় পায়। এই ম্যাচে মেসি ভাল খেললেও গোল পাননি

বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার এখন দু'টি আলাদা আলাদা টুর্নামেন্ট খেলতে ব্যস্ত। ইউরো কাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কিন্তু ছন্দেই রয়েছেন। তাঁর দল সাফল্য পাক বা না পাক, তিনি কিন্তু গোল করে চলেছেন, গোল করিয়েও চলেছেন।

লিওনেল মেসির দল আবার কোপায় ধীরে ধীরে ছন্দে ফিরছে। চিলি বিরুদ্ধে মেসি গোল পেলেও ড্র করেছিল আর্জেন্তিনা। তবে উরুগুয়ের বিরুদ্ধে তারা ১-০ জয় পায়। এই ম্যাচে মেসি ভাল খেললেও গোল পাননি। তবে জাতীয় দলের জার্সিতে নিজের গোল সংখ্যাটা বাড়াতে এ বার বদ্ধপরিকর মেসিও। 

উরুগুয়ের ম্যাচের পর ড্রেসিংরুমে সতীর্থদের যে ভোক্যাল টনিক তিনি দিয়েছেন, তাতে এর ইঙ্গিত দিয়েছেন মেসি। তিনি বলেছেন, ‘ম্যাচে জয়ের সঙ্গে অনেক গোল না করতে পারলে নিজেদের প্রতি বিশ্বাস পুরো মাত্রায় ফেরে না। পরের ম্যাচগুলিতে জয়ের সঙ্গে গোলের সংখ্যাও বাড়াতে হবে।’

এখানেই তিনি থেমে থাকেননি। দলকে তাতাতে আরও বলেছেন, ‘আমাদের ফুটবল নিয়ে হয়তো অনেকে অনেক ধরনে মন্তব্য করে থাকবেন। কারও কারও হয়তো আমাদের খেলা ভাল নাও লাগতে পারে। কিন্তু আমি বলব, কাউকে খুশি করতে গিয়ে নিজেদের ছন্দ নষ্ট করা একেবারেই সঠিক হবে না। মাঠের বাইরে কী হচ্ছে, তা সম্পূর্ণ ভুলে যেতে হবে। আমাদের লক্ষ্য এখন একটাই, চ্যাম্পিয়ন হতে হবে। এবং সেই লক্ষ্যে সফল হওয়ার চেষ্টাই এখন করে যেতে হবে আমাদের।’ ভারতীয় সময়ে মঙ্গলবার ভোরে প্যারাগুয়ের মুখোমুখি হবে অর্জেন্তিনা।

বন্ধ করুন