বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > প্রথম ম্যাচে গোল পেলেন না, তবে আল নাসের জেতায় খুশি রোনাল্ডো

প্রথম ম্যাচে গোল পেলেন না, তবে আল নাসের জেতায় খুশি রোনাল্ডো

অভিষেক ম্যাচে গোল পেলেন না রোনাল্ডো।

আল নাসের বনাম আল এত্তিফাক ম্যাচে সিআর সেভেন পুরো নব্বই মিনিট মাঠে ছিলেন। এই ম্যাচটি গোল করে স্মরণীয় করার অনেক চেষ্টা করেছিলেন রোনাল্ডো। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট মারেন। তাঁর পরিচিত নাকল ফ্রিকিকও দেখা যায়। এমন কী বক্সের মধ্যে বাইসাইকেল কিকও নেন। কিন্তু গোলের দরজা খুলতে পারেননি তিনি।

বহু প্রতীক্ষার অবসান। অবশেষে সৌদি আরবের ক্লাব আল নাসেরের জার্সিতে অভিষেক হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। রোনাল্ডোর উপস্থিতিতে প্রথম ম্যাচেই দুরন্ত জয় পেল আল নাসের। কিন্তু প্রথম ম্যাচে গোল পেলেন না সিআরসেভেন। এটাই যা আফসোস।

রোনাল্ডো অবশ্য ১৯ জানুয়ারি লিওনেল মেসির পিএসজি-র বিরুদ্ধে গোল করেছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন, গোলের জন্য তিনি কতটা ক্ষুধার্ত। তবে আল নাসেরের হয়ে প্রথম ম্যাচে রোনাল্ডো গোল না পাওয়ায় নিঃসন্দেহে হতাশ হন তাঁর ভক্তরা।

আরও পড়ুন: মেসি-রোনাল্ডো দ্বৈরথে হল সেয়ানে সেয়ানে লড়াই, ৯ গোলের ম্যাচে জিত ১০ জনের পিএসজি-র

রোনাল্ডোর নতুন লড়াই কেমন হয়, সে দিকে নজর ছিল সকলের। ১-০ গোলে আল এত্তিফাককে হারালেও রোনাল্ডো কোটি কোটি ভক্তদের মন ভেঙেছে, তিনি গোল না পাওয়ায়। যদিও রোনাল্ডোর নিজে সেই নিয়ে ভাবছেন না। বরং আল নাসেরের জার্সিতে তাঁর প্রথম ম্যাচেই জয় আসায় উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন রোনাল্ডো। খেলার ছবি শেয়ার করে লিখেছেন, ‘প্রথম ম্যাচ, প্রথম জয়- ওয়েল ডান ছেলেরা। আমাদের সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ।’

গত বৃহস্পতিবার সৌদিতে প্রথম ম্যাচ খেলে ফেললেও সেটা ক্লাবের জার্সিতে ছিল না। লিওনেল মেসিদের পিএসজি-র বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিলেন সিআরসেভেন। তাই তাঁর অভিষেক দেখতে রবিবার কানায় কানায় ভর্তি ছিল রিয়াধের মাঠ। মেসিদের বিরুদ্ধে পুরো নব্বই মিনিট খেলেননি রোনাল্ডো। ৬২ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন তিনি।

আল নাসের বনাম আল এত্তিফাক ম্যাচে সিআর সেভেন পুরো নব্বই মিনিট মাঠে ছিলেন। এই ম্যাচটি গোল করে স্মরণীয় করার অনেক চেষ্টা করেছিলেন রোনাল্ডো। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট মারেন। তাঁর পরিচিত নাকল ফ্রিকিকও দেখা যায়। এমন কী বক্সের মধ্যে বাইসাইকেল কিকও নেন। কিন্তু গোলের দরজা খুলতে পারেননি তিনি। দেখে বোঝাই যাচ্ছিল, পরিচিত ছন্দে নেই রোনাল্ডো। যে কারণে কিছুই ফলপ্রসূ হয়নি।

আরও পড়ুন: জড়িয়ে ধরে একে-অপরকে, ‘বন্ধু’ মেসি-রোনাল্ডোর পোস্টে আবেগে ভাসল ফুটবল দুনিয়া

৩১ মিনিটে আল নাসেরের হয়ে একমাত্র গোলটি করেন ব্রাজিলীয় ফরোয়ার্ড অ্যান্ডারসন টালিস্কা। এর বাইরে আর কোনও গোল হয়নি। আল নাসের ১-০ গোলে হারায় আল এত্তিফাককে। আল নাসেরের হয়ে ১২ ম্যাচে ১২ গোল করলেন টালিস্কা। তিনি গোল করার আগে বক্সের মধ্যে ভাসানো বলে হেড করতে গিয়েছিলেন রোনাল্ডো। কিন্তু তিনি বল পর্যন্ত পৌঁছতে পারেননি। পিছনে থাকা টালিস্কা গোল করে দলকে এগিয়ে দেন।

তবে এ দিন আল নাসেরের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে পারেননি রোনাল্ডো। আসলে সৌদির ক্লাবের সতীর্থদের সঙ্গে তাঁর বোঝাপড়া খুব ভালো হয়নি, সেটা পরিষ্কার বোঝা যাচ্ছিল। ছোট পাস খেলতে গিয়ে কোনও সময় ভুল হচ্ছিল। কখনও রোনাল্ডোর চোরা দৌড় ধরতে পারছিলেন না সতীর্থরা। ফলে খেলার তাল কাটছিল। যাইহোক ম্যাচ জয়ের পর সতীর্থদের সঙ্গে উল্লাসে মাততে দেখা যায় রোনাল্ডোকে। সিআরেসেভেন গোল না পেলেও খেলা শেষে তালি দিয়ে তাঁকে অভিবাদন জানান আল নাসেরের সমর্থকেরা। যেটা নিঃসন্দেহে সিআরসেভেনের কাছে বড় অনুপ্রেরণার।

বন্ধ করুন