বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Fifa World Cup: জোরদার ধাক্কা খেল এরিকসনের দেশ, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা খেলোয়াড়

Fifa World Cup: জোরদার ধাক্কা খেল এরিকসনের দেশ, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা খেলোয়াড়

থমাস ডেলেনি (REUTERS)

কাতার বিশ্বকাপের শুরুতেই বড়সড় ধাক্কা খেল ডেনমার্ক। দলের অভিজ্ঞ ফুটবলার থমাস ডিলেনিকে হারালো তাঁরা। চোটের কারণে বিশ্বকাপের আসর থেকেই ছিটকে গেলেন এই মিডফিল্ডার।

শুভব্রত মুখার্জি: কাতার বিশ্বকাপ যেন অঘটন আর চোটের বিশ্বকাপ হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপে ইতিমধ্যেই ঘটে গিয়েছে দুটি অঘটন। হেরে গিয়েছে আর্জেন্টিনা, জার্মানির মতন তথাকথিত শক্তিধর দুই দেশ।কাতার বিশ্বকাপ শুরুর আগে এবং বিশ্বকাপ চলাকালীন একাধিক ফুটবলার চোট আঘাতে পড়েছেন। করিম বেঞ্জেমা থেকে সাদিও মানে চোট পেয়ে ছিটকে গিয়েছেন অনেকেই। এবার সেই তালিকায় যুক্ত হল আরও একটি নয়া নাম। হাঁটুর চোটের কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেল ডেনমার্কের থমাস ডেলেনির।

ফলে কাতার বিশ্বকাপের শুরুতেই বড়সড় ধাক্কা খেল ডেনমার্ক। দলের অভিজ্ঞ ফুটবলার থমাস ডিলেনিকে হারালো তাঁরা। চোটের কারণে বিশ্বকাপের আসর থেকেই ছিটকে গেলেন এই মিডফিল্ডার। প্রসঙ্গত ‘ডি’ গ্রুপে রয়েছে ডেনমার্ক দল। গত মঙ্গলবার তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ ছিল তাঁদের। সেই ম্যাচে ডেনমার্কের প্রথম একাদশে ছিলেন ডিলেনি। কিন্তু পুরো সময় খেলতে পারেননি তিনি। গোলশূন্য ড্র হওয়া ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে মাঠ ছাড়তে হয় সেভিয়ার হয়ে খেলা এই ফুটবলারটিকে। তার বদলি হিসেবে মাঠে নামেন মিকেল ডামসগার্ড। এরপর তাঁর স্ক্যান করানো হয়। বুধবার নিশ্চিত করা হয়, ৩১ বছর বয়সি ডিলেনির হাঁটুতে চোট ধরা পড়েছে। আর এর ফলেই বিশ্বকাপে তাঁর খেলা আর হবে না। ডেনমার্ক কোচ কাসপ্যার হিউমান্ড জানিয়েছেন দলের জন্য এটি বড় ধাক্কা।

তিনি বলেছেন 'মাঠ এবং মাঠের বাইরে আমরা তার অভাব অনুভব করব। অন্য ফুটবলাররা প্রস্তুত রয়েছে। পরের ম্যাচের জন্য আমাদের শক্তিশালী স্কোয়াডও রয়েছে।' উল্লেখ্য ডেনমার্কের হয়ে এখন পর্যন্ত ৭২টি ম্যাচ খেলেছেন ডিলেনি। দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ড্যানিশদের সেমিফাইনালে তোলার পিছনে তাঁর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।কাতার বিশ্বকাপে ডেনমার্ক নিজেদের প্রথম ম্যাচে জিততে পারেনি তাঁরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে আগামী শনিবার খেলবে ডেনমার্ক।

বন্ধ করুন