বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup: লাল কার্ড দেখলেন অভিষেক, বেঙ্গালুরুর বিরুদ্ধে ড্র করল ১০ জনের মহমেডান

Durand Cup: লাল কার্ড দেখলেন অভিষেক, বেঙ্গালুরুর বিরুদ্ধে ড্র করল ১০ জনের মহমেডান

গ্রুপ টপার হয়ে কোয়ার্টার ফাইনালে উঠল মহমেডান স্পোর্টিং (ছবি-টুইটার ডুরান্ড)

চলতি ডুরান্ড কাপে এখনও জয় পায়নি ইমামি ইস্টবেঙ্গল। পরের রাউন্ডে এটিকে মোহনবাগান উঠবে কিনা সেটা নিয়েও প্রশ্ন রয়েছে। কারণ দু’টি ম্যাচ জিতলেও সেভাবে নিজেদের সেরা ফুটবল দেখাতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। রাজস্থানের কাছে হেরে এখন কঠিন অঙ্কে আটকে রয়েছে জুয়ান ফেরান্দোদের পরের রাউন্ডের টিকিট।

চলতি ডুরান্ড কাপেএখনও জয় পায়নি ইমামি ইস্টবেঙ্গল। পরের রাউন্ডে এটিকে মোহনবাগান উঠবে কিনা সেটা নিয়েও প্রশ্ন রয়েছে। কারণ দু’টি ম্যাচ জিতলেও সেভাবে নিজেদের সেরা ফুটবল দেখাতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। রাজস্থানের কাছে হেরে এখন কঠিন অঙ্কে আটকে রয়েছে জুয়ান ফেরান্দোদের পরের রাউন্ডের টিকিট।

দুই প্রধানের কঠিন পরিস্থিতির মধ্যেরীতিমতো চমক দেখাচ্ছে মহমেডান স্পোর্টিং। বেঙ্গালুরু,জামশেদপুর,এফসি গোয়ার মতো কঠিন দলের গ্রুপে থেকেও শীর্ষে শেষ করে নকআউটে চলে গেল সাদা-কালো ব্রিগেড। শুক্রবার সুনীল ছেত্রী,রয় কৃষ্ণদের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল সাদা কালো ব্রিগেড। এদিনের ড্রয়ের ফলে লিগে নিজেদের গ্রুপ শীর্ষে রইল মহমেডান স্পোর্টিং।

এদিন অল্পের জন্য জিততে পারল না মহমেডান। শক্তিশালী বেঙ্গালুরু এফসি-কে প্রায় হারিয়েই দিয়েছিল সাদা কালো ব্রিগেড। অতিরিক্ত সময়ে গোল হজম করে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। ডুরান্ড কাপে সব ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে ওঠা হল না মহমেডানের। তবে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে উঠল তারা।

আরও পড়ুন… AIFF President Elections: মাত্র ১ 'গোল' স্ট্রাইকার বাইচুংয়ের, ৩৩ 'গোল' করে AIFF-র সভাপতি গোলকিপার কল্যাণ

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল মহমেডান। ১৩ মিনিটের মাথায় গোল করে এগিয়ে দেন প্রীতম সিংহ। আভাস থাপার ক্রস থেকে শেখ ফৈয়াজের শট বাঁচিয়ে দেন বেঙ্গালুরুর গোলকিপার লারা। ফিরতি বল জালে জড়িয়ে দেন প্রীতম। প্রথমার্ধে বেঙ্গালুরুকে সে ভাবে খেলতেই দেয়নি মহমেডান। রয় কৃষ্ণ,সুনীল ছেত্রীদের গোল করার কোনও সুযোগই দেয়নি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রায় সমতা ফিরিয়েছিল বেঙ্গালুরু। ৪৭ মিনিটের প্রবীর দাসের দূরপাল্লার শট অসাধারণ দক্ষতায় বাঁচিয়ে দেন মহমেডান গোলকিপার। এদিকে ৬৩ মিনিটে অভিষেক হালদারের দূরপাল্লার শট আটকে দেন বেঙ্গালুরুর গোলকিপার। তবে দশ মিনিট পরেই ধাক্কা খায় মহমেডান। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অভিষেক হালদার।

আরও পড়ুন… জটিল অঙ্কের জটে আটকে সবুজ-মেরুন, ডুরান্ডের নক আউটে পৌঁছতে ATK MB-র ভরসা Emami EB

৭৩ মিনিটে মহমেডানের অভিষেক হালদার লাল কার্ড দেখায় খেলার গতি পালটে যায়। এরপরে বেঙ্গালুরু ম্যাচের রাশ ধরে। শেষদিকে মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকেন রয় কৃষ্ণ,সুনীল ছেত্রীরা। এমন অবস্থায় ৯০ মিনিট পর্যন্ত নিজেদের লিড ধরে রেখেছিল মহমেডান। কিন্তু ইনজুরি টাইমে শিব শক্তি গোল করে বেঙ্গালুরুর হয়ে সমতা ফেরান। এরপর ম্যাচে আর কোনও গোল হয়নি। শেষ পর্যন্ত এক এক করে মাঠ ছাড়ে মহমেডান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন ‘‌কোনও টেন্ডার আমি লোকালই করতে দেব না’‌, তিন পদক্ষেপ করে কড়া বার্তা মমতার শনির বক্রী অবস্থান ৫ রাশির আর্থিক অবস্থার অবনতি ঘটাবে, বিনিয়োগে হতে পারে ক্ষতি মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.