বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জটিল অঙ্কের জটে আটকে সবুজ-মেরুন, ডুরান্ডের নক আউটে পৌঁছতে ATK MB-র ভরসা Emami EB

জটিল অঙ্কের জটে আটকে সবুজ-মেরুন, ডুরান্ডের নক আউটে পৌঁছতে ATK MB-র ভরসা Emami EB

ডুরান্ডের নকআউটে যেতে ইস্টবেঙ্গলের উপর নির্ভর করতে হবে মোহনবাগানকে।

ডুরান্ড কাপে গ্রুপ পর্বে সব ম্যাচ খেলে ফেলেছে এটিকে মোহনবাগান। চার ম্যাচে তাদের পয়েন্ট সাত। বুধবার ভারতীয় নৌসেনাকে হারালেও নিশ্চিত হয়নি কোয়ার্টার ফাইনালে ওঠা। শেষ আটে উঠতে হলে সবুজ-মেরুনকে তাকিয়ে থাকতে হবে দু’টি দলের দিকে। আশ্চর্যের হলেও, তাদের মধ্যে একটি দল চিরশত্রু ইস্টবেঙ্গল।

ডুরান্ড কাপের নকআউটে কি আদৌ কি উঠতে পারবে এটিকে মোহনবাগান? যা গ্রুপের পরিস্থিতি, তাতে সবুজ-মেরুনের পরের পর্বে যেতে হলে নির্ভর করতে হবে ইস্টবেঙ্গলের উপর।

ডুরান্ড কাপে গ্রুপ পর্বে সব ম্যাচ খেলে ফেলেছে এটিকে মোহনবাগান। চার ম্যাচে তাদের পয়েন্ট সাত। বুধবার ভারতীয় নৌসেনাকে হারালেও নিশ্চিত হয়নি কোয়ার্টার ফাইনালে ওঠা। শেষ আটে উঠতে হলে সবুজ-মেরুনকে তাকিয়ে থাকতে হবে দু’টি দলের দিকে। আশ্চর্যের হলেও, তাদের মধ্যে একটি দল চিরশত্রু ইস্টবেঙ্গল। শনিবার মুম্বই সিটির বিরুদ্ধে ইস্টবেঙ্গল বড় জয় পেলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হতে পারে এটিকে মোহনবাগানের। আর তা না হলে নৌসেনার কাছে হারতে হবে রাজস্থান ইউনাইটেড

আরও পড়ুন: শহরে চলে এলেন ATK MB-র তুরুপের তাস, অজি তারকা দিমিত্রির প্রথম লক্ষ্য AFC Cup

ডুরান্ড কাপের নক আউটে পৌঁছানোর সম্ভাবনা ইস্টবেঙ্গলের আর নেই। তারা ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। ডার্বি হেরেই সেই সম্ভাবনা ক্ষীণ হয়ে গিয়েছিল। এ দিকে সোমবার রাজস্থানকে হারিয়েছে মুম্বই। সেই সঙ্গে এটিকে মোহনবাগান বুধবার হারায় নেভিকে। যার ফলে ডুরান্ড কাপ থেকে ছিটকে গিয়েছে লাল-হলুদ। কারণ লাল-হলুদ মুম্বই সিটি এফসি ম্যাচ জিতলেও কোনও ভাবেই ৫ পয়েন্টের বেশি সংগ্রহ করতে পারবে না। যেখানে মুম্বই এবং মোহনবাগানের পয়েন্ট এখনই ৭। তবে এটিকে মোহনবাগানও ডুরান্ডের নক আউটে যাবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

আরও পড়ুন: নক আউটের অঙ্ক জটিল- এ দিকে ATK MB কোচ ক্ষুব্ধ ঘনঘন ম্যাচ খেলা নিয়ে

কী ভাবে এটিকে মোহনবাগানের যোগ্যতা অর্জন নিশ্চিত করতে পারে ইস্টবেঙ্গল?

শনিবার গ্রুপের শেষ ম্যাচে লাল-হলুদ নামবে মুম্বই সিটির বিরুদ্ধে। ওই ম্যাচে তারা অন্তত ছ’গোলের ব্যবধানে মুম্বই সিটিকে হারাতে পারলে এটিকে মোহনবাগানের কোয়ার্টারে খেলা নিশ্চিত হয়ে যাবে। চারটি ম্যাচে মুম্বই দিয়েছে ১০ গোল, খেয়েছে তিনটি। অর্থাৎ গোল পার্থক্য সাত। ইস্টবেঙ্গলের কাছে ছ’গোল খেলে তাদের গোলের ব্যবধান দাঁড়াবে এক। অন্য দিকে, এটিকে মোহনবাগানের গোলের পার্থক্য দুই। সে ক্ষেত্রে দু’দলের পয়েন্ট সমান হলেও এটিকে মোহনবাগান কোয়ার্টারে যাবে। যেহেতু মুম্বইয়ের সঙ্গে ম্যাচ ড্র হয়েছিল সবুজ-মেরুনের।

ডুরান্ড কাপের নিয়ম অনুযায়ী প্রথমে দু’দলের মুখোমুখি সাক্ষাতের ফল দেখা হয়। এটিকে মোহনবাগান এবং মুম্বইয়ের ম্যাচ ১-১ ড্র হয়েছিল। সে ক্ষেত্রে গোল পার্থক্য দেখা হবে। সেখানেই সবুজ-মেরুন টেক্কা দিতে পারে। যদি ইস্টবেঙ্গল ছ’গোলের কম ব্যবধানে মুম্বইয়ের বিরুদ্ধে জেতে বা ম্যাচের ফল অন্য রকম হয়, তা হলে সবুজ-মেরুনের কোনও লাভ হবে না। সে ক্ষেত্রে তাদের তাকিয়ে থাকতে হবে রাজস্থান ইউনাইটেড এবং ভারতীয় নৌ সেনার ম্যাচের দিকে। তবে যা পরিস্থিতি তাতে, এটিকে মোহনবাগানের নক আউটে যাওয়ার আশা কার্যত ক্ষীণ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের T20 WC 2024: লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের

Latest IPL News

জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.