বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan penalty controversy: 'পৃথিবীর ৩ ভাগ জল, ১ ভাগ মোহনবাগান বক্স', ডুরান্ডে পেনাল্টি নিয়ে তুমুল কটাক্ষ

Mohun Bagan penalty controversy: 'পৃথিবীর ৩ ভাগ জল, ১ ভাগ মোহনবাগান বক্স', ডুরান্ডে পেনাল্টি নিয়ে তুমুল কটাক্ষ

মোহনবাগানের সেই বিতর্কিত পেনাল্টি। (ছবি সৌজন্যে ফেসবুক)

Mohun Bagan penalty controversy: ডুরান্ড কাপের সেমিফাইনালে যে পেনাল্টি থেকে মোহনবাগান সুপার জায়ান্ট গোল করেছে, সেই সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।

ডুরান্ড কাপের ফাইনালে ওঠার আনন্দে মাতোয়ারা মোহনবাগান সুপার জায়ান্টের সমর্থকরা। গ্রুপ লিগে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কলকাতা ডার্বিতে হারের বদলা নিতে মরিয়া তাঁরা। কিন্তু যে পেনাল্টি থেকে ডুরান্ডের সেমিফাইনালের মোড় ঘুরে যায়, সেটা আদৌও পেনাল্টি ছিল কিনা, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ইস্টবেঙ্গল সমর্থকরা দাবি করেছেন যে বক্সের বাইরে ফাউল হয়েছিল। যখন আশিক কুরিয়ানের সঙ্গে এফসি গোয়ার জয় গুপ্তার ‘কনট্যাক্ট’ হয়েছিল, সেইসময় বক্সের বাইরে ছিলেন মোহনবাগানের ফুটবলার। অথচ ফ্রি-কিকের পরিবর্তে পেনাল্টি দেওয়া হয়েছে। পালটা ইস্টবেঙ্গল সমর্থকদের কটাক্ষ করতে ছাড়েননি মোহনবাগান সমর্থকরা। তাঁদের বক্তব্য, ফাইনালে দেখা যাবে। যদিও সেই পেনাল্টি বিতর্ক নিয়ে ডুরান্ড কাপের আয়োজকদের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: Durand Cup 2023 MBSG vs FCG Live: গোয়াকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে মোহনবাগান

বৃহস্পতিবার ডুরান্ড কাপের সেমিফাইনালে ২৩ মিনিটে এগিয়ে যায় গোয়া। ৪২ মিনিটে পেনাল্টি থেকে মোহনবাগানের হয়ে সমতা ফেরান জেসন কামিংস। যদিও সেই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে যথেষ্ট বিতর্ক আছে। আশিককে ফেলে দেওয়ায় প্রাথমিকভাবে ফ্রি-কিক দেন রেফারি। কিন্তু লাইন্সম্যান জানান যে বক্সের ভিতরে আশিককে ফাউল করেছেন জয়। সেইমতো পেনাল্টি দেন রেফারি। যে সিদ্ধান্তে একেবারে সন্তুষ্ট হননি গোয়ার খেলোয়াড়রা। কিন্তু ভার না থাকায় সিদ্ধান্ত পুনর্বিবেচনার কোনও সুযোগ ছিল না। যে পেনাল্টি থেকে গোল করেন কামিংস। পরে ৬১ মিনিটে মোহনবাগানের জয়সূচক গোল করেন আর্মান্দো সাদিকু।

কিন্তু ওই পেনাল্টি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন গোয়া এবং ইস্টবেঙ্গলের সমর্থকদের একাংশ। রেফারির সিদ্ধান্তকে কটাক্ষ করে এক ইস্টবেঙ্গল সমর্থক বলেন, ‘গোটা মাঠটাই পেনাল্টি বক্স।’ অপর একজন বলেন, ‘পৃথিবীকে তিন ভাগ জল, একভাগ মোহনবাগান পেনাল্টি বক্স।’ একইসুরে তুমুল কটাক্ষ করে অপর এক ইস্টবেঙ্গল সমর্থক বলেন, ‘এটা ন্যায্য পেনাল্টি ছিল, প্লেয়ার এবং বল দুটোই মাঠের মধ্যে ছিল।’ 

আরও পড়ুন: Durand Cup 2023: পেনাল্টিটা কি ছিল? রেফারির সিদ্ধান্ত নিয়ে শুরু মোহনবাগান ও এফসি গোয়া কোচের লড়াই

ইস্টবেঙ্গলের একটি ফ্যান ক্লাবের তরফে আবার একটি ছবি পোস্ট করে পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ করা হয়। ওই ছবির ক্যাপশনে লেখা হয়, ‘শীঘ্রই (ফুটবলে) পেনাল্টির নতুন নিয়ম আসছে।’ ওই ছবিতে দেখানো হয়ে গিয়েছে যে সবুজ-মেরুন জার্সি পরে একজন চাঁদের মাটিতে দাঁড়িয়ে আছেন। সামনে পৃথিবী যাচ্ছে। সঙ্গে ওই ব্যক্তি বলছেন, ‘লাফটা ভাবছি দিয়েই দি। ল্যান্ড করলেই পেনাল্টি কনফার্ম।’ আবার গোয়ার সমর্থকদের দাবি, ডুরান্ডের ফাইনালে কলকাতা ডার্বির জন্য অনায্যভাবে পেনাল্টি দেওয়া হয়েছে মোহনবাগানকে। যদিও বিষয়টি নিয়ে ডুরান্ড কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বহু কোটি টাকা বকেয়া কলকাতা পুরসভার সম্পত্তি কর আদায়ে, নয়া উদ্যোগ শুরু ক্যানসারে আক্রান্ত এস সোমনাথ, আদিত্য এল১-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ শাশুড়ি, ননদ নাকি কথা বলেন না! বহুদিন পর 'বচ্চন' পরিবারের সঙ্গে ঐশ্বর্য চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি? গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.