বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: ওদের সীমাহীন বাজেট, ২ দলের মানই তফাৎ গড়ে দিল- MCFC ম্যাচ হেরে কাঁদুনি EB কোচের

ISL 2022-23: ওদের সীমাহীন বাজেট, ২ দলের মানই তফাৎ গড়ে দিল- MCFC ম্যাচ হেরে কাঁদুনি EB কোচের

ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন।

এই মরশুমের আইএসএলে ঘরের মাঠে জয়ের দেখা নেই ইস্টবেঙ্গলের। এই নিয়ে তারা যুবভারতীতে ৫টি ম্যাচ খেলে, পাঁচটিতেই হারল। পাশাপাশি আরও একবার মুম্বই সিটি এফসি-র কাছেও হারল ইস্টবেঙ্গল এফসি। এই নিয়ে আইএসএলে পাঁচ বারের সাক্ষাতে তারা চার বারই মুম্বইয়ের কাছে হারল তারা। এক বার ম্যাচ ড্র হয়েছে।

শুক্রবার ফের ঘরের মাঠে বাজে ভাবে হারল ইস্টবেঙ্গল এফসি। মুম্বই সিটি এফসি-র কাছে তিন গোলে হারের পরেও অবশ্য, লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন জোর গলায় দাবি করেন, তাঁর দলের ফুটবলারদের চেষ্টায় যে কোনও খামতি ছিল না। তবে ম্যাচে রীতিমতো ছন্নছাড়া ফুটবল খেলেছে ইস্টবেঙ্গল এবং সেই সঙ্গে দলের মধ্যে গা-ছাড়া ভাব ছি স্পষ্ট। কোনও ফুটবলারকেই চনমনে মনে হয়নি।

ব্রিটিশ কোচ অবশ্য দাবি করেছেন, তাঁর দলের প্লেয়াররা চেষ্টা করলেও, দুই দলের মানের ফারাকই ম্যাচে তফাৎ গড়ে দিয়েছে। কনস্ট্যান্টাইন তাঁর সংক্ষিপ্ত সাংবাদিক সম্মেলনে যা বললেন, জেনে নিন বিস্তারিত।

আরও পড়ুন: ঘরের মাঠের অভিশাপ কাটল না লাল-হলুদের,জিতে শীর্ষে মুম্বই

প্রশ্ন: মরশুম শুরুর আগে এই প্রতিপক্ষের বিরুদ্ধেই ৪-৩ জিতেছিলেন। আজকের ম্যাচে কি দলের ছেলেদের চেষ্টায় কোনও অভাব ছিল বলে মনে করেন?

কনস্ট্যান্টাইন: ছেলেদের চেষ্টায় কোনও খামতি ছিল না। যথাসাধ্য খেলেছে ওরা। আজ এমন একটা দলের বিরুদ্ধে আমরা খেলতে নেমেছিলাম, যাদের পরিবর্ত খেলোয়াড়রাই ওদের প্রথম এগারোয় খেলার যোগ্য। ওদের যা দেখাবার ওরা দেখিয়েছে। আমাদের হাতে এর বেশি কিছু নেই। প্রাক মরশুমের ম্যাচের সঙ্গে এই ম্যাচের তুলনা করা ঠিক হবে না। সেই ম্যাচে ১২ দিন অনুশীলন করে খেলতে নেমেছিলাম আমরা। ওরা পুরো দল নিয়েই নেমেছিল। তবু আমরা জিতেছিলাম। ওটা একটা অর্থহীন ম্যাচ ছিল।

আরও পড়ুন: ওড়িশার বিরুদ্ধে ৭ জনকে নিয়ে মাঠে নেমেছি, হুগোকে ঝুঁকি নিয়ে খেলিয়েছি- ফেরান্দো

প্রশ্ন: তা হলে বলতে চাইছেন, দুই দলের খেলোয়াড়দের মানের ফারাকই এই ম্যাচে তফাৎ গড়ে দিল?

কনস্ট্যান্টাইন: আপনাদেরও কি তা মনে হয় না? ওদের সীমাহীন বাজেট। ওদের ছয় বিদেশিই খুব ভাল। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে অর্ধেকই জাতীয় দলের হয়ে খেলে। আমাদের এ সব কিছুই নেই। তাই এটা অবধারিত ছিল।

প্রশ্ন: জানুয়ারির দলবদলে ভুল সংশোধনের সুযোগ পাবেন আপনি। কী ভাবে কাজে লাগাবেন এই সুযোগ?

কনস্ট্যান্টাইন: আশা করি পাব। ক্লাবের সঙ্গে এই ব্যাপারে কথা হয়েছে। আমাদের নতুন খেলোয়াড় দরকার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.