বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত জুভেন্তাসের পল পোগবা

ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত জুভেন্তাসের পল পোগবা

চার বছরের জন্য নিষিদ্ধ হলেন পল পোগবা (ছবি-AFP) (AFP)

নিষিদ্ধ ড্রাগ গ্রহণের দায়ে চার বছরের জন্য নিষিদ্ধ হলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা পল পোগবা। এই নিষেধাজ্ঞা ক্লাব ও জাতীয় দল সহ সব ধরনের ফুটবলে কার্যকর থাকবে। তবে রায়ের বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিল করতে পারবেন জুভেন্তাসের এই তারকা ফুটবলার।

নিষিদ্ধ ড্রাগ গ্রহণের দায়ে চার বছরের জন্য নির্বাসিত হলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা পল পোগবা। এই নিষেধাজ্ঞা ক্লাব ও জাতীয় দল সহ সব ধরনের ফুটবলে কার্যকর থাকবে। তবে রায়ের বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিল করতে পারবেন জুভেন্তাসের এই তারকা ফুটবলার। গত সেপ্টেম্বরে প্রাথমিকভাবে নির্বাসিত হয়েছিলেন পল পোগবা। তবে সকলে তাঁর দ্বিতীয় রিপোর্টের অপেক্ষা করছিলেন। এবার সেই রিপোর্টও সকলের সামনে এসেছে। এই রিপোর্টেও নিষিদ্ধ ড্রাগ সেবনের প্রমাণ পাওয়া গিয়েছে। ফলে বৃহস্পতিবার নির্বাসিত করা হয় পল পোগবাকে। ফ্রান্সের বিশ্বজয়ী মিডফিল্ডারকে চার বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। জানা গিয়েছে টেস্টোস্টেরন সেবনের জন্যই পল পোগবাকে নির্বাসিত করা হল।

আরও পড়ুন… IPL 2024: দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল ক্রুণাল পান্ডিয়াকে! LSG-র নতুন সহ অধিনায়ক কে?

৩০ বছর বয়সী পল পোগবা ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় গত সেপ্টেম্বরে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন। রয়টার্স জানিয়েছে, পগবার চার বছরের নিষেধাজ্ঞা চেয়ে ইতালির অ্যান্টি–ডোপিং প্রসিকিউটর কার্যালয় দেশটির অ্যান্টি–ডোপিং ট্রাইব্যুনালে অনুরোধ জানিয়েছিল। আদালত সেটি গ্রহণ করা হয়েছে। গত ২০ অগস্ট ইতালিয়ান সিরি এ লিগে উদিনেসের বিরুদ্ধে জুভেন্তাস ৩-০ গোলে জয় পেয়েছিল। সিরি এ মরশুমের এই ম্যাচের পর পোগবার বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ উঠেছিল। ফরাসি ফুটবলার ওই ম্যাচটি অবশ্য খেলেননি। কিন্তু ম্যাচ পরবর্তী মাদক পরীক্ষার অংশ হিসেবে সেই দিন তাঁর নমুনা নেওয়া হয়েছিল। এরপর পরীক্ষা করে পোগবার দেহে অতিরিক্ত মাত্রার টেস্টোটেরোন পেয়েছিল ইতালির ডোপিং বিরোধী সংস্থা এনএডিও।

আরও পড়ুন… কে, কী বলছে তাতে আমার কিছু যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে এবার মুখ খুললেন হার্দিক পান্ডিয়া

এরপরে সংস্থার তরফে জানানো হয়েছিল, পোগবা ডোপিং বিরোধী আইন ভঙ্গ করেছেন। ফরাসি ফুটবলারের শরীরে ‘নন-এনডোজোনোস টেস্টোস্টেরন মেটাবোলিটস’ পাওয়া গিয়েছে বলে তারা জানিয়েছিল। এর জেরে ১১ সেপ্টেম্বর পগবাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়। গত সেপ্টেম্বরে প্রাথমিকভাবে নির্বাসিত হয়েছিলেন পল পোগবা। তাঁকে আর খেলতে দেখা যায়নি। প্রথম পরীক্ষার পর প্রাথমিকভাবে তাঁকে নির্বাসিত করা হয়েছিল। জুভেন্তাসের তরফে এই সময়ে পোগবাকে যত কম বেতনে রাখা সম্ভব, সেই বেতনে রাখা হয়েছিল। তবে 'বি' নমুনাতেও ফল পজিটিভ আসায় তাঁকে এবার চার বছরের নির্বাসনের মুখে পড়তে হয়েছে।

আরও পড়ুন… সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের বড় প্রশ্ন

২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা পল পোগবা ২০২২ সালে যোগ দেন জুভেন্তাসে। বর্তমানে ক্লাবটির সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি আছে তাঁর। নিষেধাজ্ঞার মেয়াদ না কমলে জুভেন্টাসে তাঁর আর খেলা হবে না। চোটের কারণে কাতার বিশ্বকাপ মিস করা পল পোগবা খেলতে পারবেন না ২০২৬ বিশ্বকাপেও। এখন পর্যন্ত ফ্রান্সের হয়ে ৯১টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন পোগবা। তিনি গোল করেছেন ১১টি। ক্লাব ফুটবলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও জুভেন্তাসের হয়ে মোট ৪২৩টি ম্যাচে করেছেন ৭৩ গোল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের রালিয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা নীতুর, ছেলে-বৌমাকে ‘আশীর্বাদ’ দিয়ে কী বললেন সঙ্কল্পপত্র না বলে ‘মাফিনামা’ বলতে পারত! বিজেপির ইস্তেহার নিয়ে আর কী বলল কংগ্রেস শিমুলকে হত্যার চেষ্টা, বাঁচাতে পারবে পরাগ? ‘রাকেশ রোশন যেমন …’, পয়লা বৈশাখে রাজ্য দিবস পালন নিয়ে ফের কটাক্ষ শুভেন্দুর 'আলোর কোলে'তে নববর্ষ উদযাপন, বৈশাখী হুল্লোড়ে সামিল ‘পর্ণা’, ‘রাইপূর্ণা’রাও… গর্ভাবস্থার কারণেই দ্রুত বয়সের লক্ষণ দেয় মহিলাদের মধ্যে! জানাল গবেষণা Goa vs Chennaiyin Live Score, Goa 0-0 Chennaiyin ISL 2023

Latest IPL News

ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.