বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Kalinga Super Cup: নতুন বছরে নতুন লড়াইয়ের জন্য তৈরি মোহনবাগান, বিদেশিদের সামনে প্রমাণের লড়াই

Kalinga Super Cup: নতুন বছরে নতুন লড়াইয়ের জন্য তৈরি মোহনবাগান, বিদেশিদের সামনে প্রমাণের লড়াই

Kalinga Super Cup এ অভিযান শুরু করতে তৈরি মোহনবাগান (ছবি-এক্স মোহনবাগান)

ইন্ডিয়ান সুপার লিগের দশম মরশুম যখন রীতিমতো জমজমাট হয়ে উঠেছিল ঠিক সেই সময়ে লিগের দলগুলির সামনে আরও এক কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। মঙ্গলবার থেকে কলিঙ্গ সুপার কাপের আসর বসতে চলেছে ওড়িশা এফসি-র ঘরের মাঠে।

ইন্ডিয়ান সুপার লিগের দশম মরশুম যখন রীতিমতো জমজমাট হয়ে উঠেছিল ঠিক সেই সময়ে লিগের দলগুলির সামনে আরও এক কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। মঙ্গলবার থেকে কলিঙ্গ সুপার কাপের আসর বসতে চলেছে ওড়িশা এফসি-র ঘরের মাঠে। এই নক আউট টুর্নামেন্টে প্রতি বারের মতো এ বারেও প্রতিটি দলের সামনে কঠিন চ্যালেঞ্জ তৈরি হয়েছে। মোহনবাগান তাদের মধ্যে একটি দল। আইএসএল-এ পরপর ৩ ম্যাচে হেরে চাপে ছিল মোহনবাগান। তার মাঝে আবার দলের প্রধান কোচ জুয়ান ফেরান্দোর পদত্যাগ। সবমিলিয়ে কলিঙ্গ সুপার কাপের আগে বেশ চাপে মোহনবাগান সুপার জায়ান্ট।

এমন অবস্থায় সবুজ মেরুনের টেকনিক্যাল ডিরেক্টর অ্যান্টনিও লোপেজ হাবাস এবার প্রধান কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাবেন। সুপার কাপ থেকেই তিনি এই দায়িত্ব পালন করবেন। সবুজ-মেরুনের একাধিক ফুটবলার জাতীয় দলে রয়েছেন। কয়েকজন ফুটবলারের চোটও রয়েছে। সবমিলিয়ে রীতিমতো কঠিন পরীক্ষার সামনে হাবাস। তবে হাবাস ভারতীয় ফুটবলের সঙ্গে পরিচিত এবং তিনি চলতি মরশুমের শুরু থেকেই মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে যুক্ত রয়েছেন। ফলে কোনও সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

সাত ম্যাচে অপরাজিত থাকার পর বছরের শেষে টানা তিনটি ম্যাচে হেরে বিপর্যস্ত মোহনবাগান সুপার জায়ান্ট। দলের সাত জন ফুটবলার কাতারে ভারতের এএফসি এশিয়ান কাপের দলে রয়েছেন। বাকিদের মধ্যে অনেকেরই চোট। ফলে দলের বিদেশিদের ওপর ভরসা করতেই হবে দলকে। এর মধ্যে আবার কোচ বিদায়ের পালাও সেরে ফেলেছে সবুজ-মেরুন বাহিনী। গত আইএসএলে যিনি দলকে কাপ জিতিয়েছিলেন ও এ বার ডুরান্ড কাপে যিনি দলকে চ্যাম্পিয়ন করেন, সেই জুয়ান ফেরান্দোকে সরিয়ে দেওয়া হয়েছে বছর শেষের ভরাডুবির দায়ে। শুধু যে আইএসএলে ব্যর্থ হয়েছে সবুজ-মেরুন বাহিনী, তা নয়। এএফসি কাপের গ্রুপ পর্বেও ব্যর্থ হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে তারা।

এই অবস্থা থেকে নিজেদের তুলে এনে সুপার কাপ সেমিফাইনালে উঠতে গেলে মোহনবাগানের বিদেশিদের আরও বেশি দায়িত্ব নিতে হবে। সেই সুযোগও রয়েছে। কারণ, এএফসি-র ক্লাব টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রথম এগারোয় ছ’জন বিদেশি ফুটবলারকে রাখা যাবে। আইএসএলে দিমিত্রিয়স পেত্রাতস, আরমান্দো সাদিকু, জেসন কামিংস, হেক্টর ইউস্তে, হুগো বুমোসদের কাউকেই খুব একটা ধারাবাহিক ভাবে ভালো খেলতে দেখা যায়নি। তবে লিগে সেরা ভারতীয় খেলোয়াড়রা তাঁদের পাশে ছিলেন বলে দল হিসেবে সাফল্য পেয়েছিল তারা। কিন্তু যেহেতু সেরা ভারতীয়রা কাতারে এবং আনোয়ার আলি, আশিক কুরুনিয়ানদের গুরুতর চোট, তাই কামিংসদেরই মূল দায়িত্ব নিতেই হবে।

এবারের সুপার কাপের ফর্ম্যাট অনুযায়ী প্রতিটি গ্রুপের সেরা দলই শুধু সেমিফাইনাল খেলবে। ফলে সেমিফাইনালে যেতে হলে ইস্টবেঙ্গল, হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকানের বাধা টপকাতে হবে মোহনবাগান সুপার জায়ান্টকে। গ্রুপের প্রতিটি ম্যাচই সমান গুরুত্বপূর্ণ হতে চলেছে মোহনবাগানের। ফলে প্রথম ম্যাচ থেকেই দারুণ খেলতে চায় সবুজ মেুন ব্রিগেড। শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে জয় দিয়ে সুপার কাপের অভিযান শুরু করতে চায় মোহনবাগান।  

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী-রাহুল দুজনের বিরুদ্ধেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! নড়েচড়ে বসল EC নিতম্বের হাড়ে সমস্যা, বানান ৬ প্যাক অ্যাবস, ফিটনেস জার্নি কেমন ছিল ওয়ারিকুর ভোটের শেষ ঘণ্টাতেও বিস্তা-বিষ্ণু ঠোকাঠুকি, রাজুর নালিশ কমিশনে ‘মহিলাদের মধ্যে প্রতিক্রিয়া হচ্ছে’, কাঞ্চনকে গাড়ি থেকে নামিয়ে দিলেন কল্যাণ দুপুরের স্বপ্ন সত্যি হয়? সেরা সময় কোনটি? কী দেখলে আসে সৌভাগ্য? রইল শাস্ত্রমত 'মাথা ঠুকে কত কেঁদেছি, আমি তো আর বাঁচতেই চাই নি, শুধু সংসার টানতে…', আবেগঘন শেখর ‘হাল ছাড়িনি..’বলছেন জেইই মেইনস-র টপার! কৃষক পরিবারের সন্তান নীলকৃষ্ণ দিলেন টিপস এ কী হাল! TRP-তে যৌথ টপার পেল জি বাংলা! ফুলকি-জগদ্ধাত্রী-নিম ফুলের মধু, কে কোথায় IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার রোজভ্যালি দুর্নীতিতে সিবিআইএর চার্জশিটে সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম

Latest IPL News

IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.