বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > হঠাৎ করে ‘বেঁচে উঠলেন’ মারাদোনা! ফেসবুকে ‘কিংবদন্তির বার্তা’ ঘিরে জটিলতা

হঠাৎ করে ‘বেঁচে উঠলেন’ মারাদোনা! ফেসবুকে ‘কিংবদন্তির বার্তা’ ঘিরে জটিলতা

দিয়াগো মারাদোনা (ছবি-রয়টার্স)

সোশ্যাল মিডিয়া এখন হ্যাকারদের কবলে পড়েছেন মারাদোনা। বলে অভিযোগ জানালেন প্রয়াত দিয়াগোর সোশ্যাল মিডিয়া টিমের সদস্যরা। মঙ্গলবার এই বিষয়ে দিয়াগোর সোশ্যাল মিডিয়া টিমের সদস্যরা দাবি করেন, আর্জেন্তিনার প্রয়াত কিংবদন্তি এই ফুটবলারের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকারদের কবলে পড়েছে। এই ঘটনা পুরোপুরি সত্য।

বিশ্বফুটবলের অন্যতম কিংবদন্তি তারকা দিয়োগা আর্মান্দো মারাদোনা। তাঁর জীবনকালেই তাঁর নামে চার্চও তৈরি করা হয়েছিল। অনেকেই তাঁকে ফুটবলের ঈশ্বর বলে থাকেন। তিনি পরলোকে পাড়ি দিয়েছেন প্রায় তিন বছর হতে চলেছে। কিন্তু তাঁকে আজও ফুটবল বিশ্ব ভুলতে পরেনি। তাঁর মৃত্যুর পরেও তিনি নানা কারণে সকলের মধ্যেই রয়েছেন। শোনা যাচ্ছে সোশ্যাল মিডিয়া এখন হ্যাকারদের কবলে পড়েছেন মারাদোনা। বলে অভিযোগ জানালেন প্রয়াত দিয়াগোর সোশ্যাল মিডিয়া টিমের সদস্যরা। মঙ্গলবার এই বিষয়ে দিয়াগোর সোশ্যাল মিডিয়া টিমের সদস্যরা দাবি করেন, আর্জেন্তিনার প্রয়াত কিংবদন্তি এই ফুটবলারের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকারদের কবলে পড়েছে। এবং এই ঘটনা পুরোপুরি সত্য।

আরও পড়ুন… শুরুতে ধাক্কা তারপরে নাটকীয় ভাবে প্লে অফের টিকিট পায় MI, রাহুলকে হারিয়েও পথ হারায়নি LSG

আর্জেন্তিনার প্রয়াত কিংবদন্তি এই ফুটবলারের ফেসবুক অ্যাকাউন্টের সদস্যরা দিয়াগোর ভক্তদের উদ্দেশে বার্তা দিয়েছেন, যাতে দিয়াগোর ওই পোস্টে কোনও রকম মন্তব্য না করেন এবং সম্পূর্ণভাবে এড়িয়ে যান। তাঁদের পক্ষ থেকে আরও বলা হয়েছে, আমরা যত তাড়াতাড়ি চেষ্টা করছি ওই হ্যাকারদের হাত থেকে দিয়াগোর ফেসবুক অ্যাকাউন্টটা উদ্ধার করা। তবে কারা এই ধরণের ঘটনার সঙ্গে যুক্ত সেই বিষয়ে খোঁজ চালানো হচ্ছে। হ্যাকারদের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি।

এই খবর পাওয়ার পর দিয়াগো আর্মান্দো মারাদোনার পরিবারের পক্ষ থেকে সাইবার ক্রাইম শাখায় অভিযোগও জানানো হয়েছে। উল্লেখ্য শুধু দিয়াগোই সোশ্যাল মিডিয়ায় এইরকম হ্যাকারদের কবলে প্রথম পড়লেন তা নয়। এর আগেও বহু বিশ্ববিখ্যাত ব্যক্তিরাও হ্যাকারদের কবলে পড়ছেন। মাঝে মাঝেই এমনই অভিযোগ শোনা যায় সংবাদমাধ্যম সূত্রে।

আরও পড়ুন… IPL 2023 Qualifier 1 CSK vs GT: ডট বলের বদলে এটা কিসের ইমোজি? ম্যাচের পরে BCCI কেন ৪২০০০ গাছ লাগাবে?

মারাদোনার আগে এই রকম অভিযোগ করেছিলেন রিয়াল মাদ্রিদ ও ব্রাজিলের বর্তমান ফুটবল তারকা ভিনিশিয়াস জুনিয়র। এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভিনিশিয়াস জানিয়েছিলেন তাঁর সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করা তাঁর অ্যাকাউন্টটি হ্যাকারদের কবলে পড়েছে। এবার সেই তালিকায় যুক্ত হল প্রয়াত দিয়াগো আর্মান্দো মারাদোনার নামও। এখন দেখার কত তাড়াতাড়ি এই সমস্যা থেকে দিয়েগো মারাদোনা রেহাই পান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

কেন এই ডেটা লঙ্ঘন ঘটেছে বা কারা দায়ী সে সম্পর্কে এখনও কোনও তথ্য নেই। মধ্যরাতের দিকে ফুটবলার ভিনিসিয়াসের সমর্থনের একটি বার্তা প্রথম প্রকাশিত হয়েছিল। বার্তায় লেখা ছিল, ‘আপনি জানেন আমি আমার মৃত্যুকে জাল করেছি, তাই না?’ এটি ছিল প্রথম পোস্ট যা ফেসবুক অ্যাকাউন্টে মনোযোগ আকর্ষণ করেছিল। এটি অন্যান্য বার্তা দ্বারা অনুসরণ করা হয়েছিল, যেমন ‘স্বর্গে এখানে কোন কোক নেই। শুধু পেপসি পাওয়া যায়।’ পোস্টে আরও লেখা ছিল, ‘এক টুকরো অন্য যেকোনো বর্তমান অ্যানিমের চেয়ে ভালো’ এবং ‘লং লিভ মেসি, Cr7 হল ******।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 9 ওভার শেষে West Indies-র স্কোর 66/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.