বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘আমার বাবা হার না মানা যোদ্ধা, বার্তা পেলের ছেলের

‘আমার বাবা হার না মানা যোদ্ধা, বার্তা পেলের ছেলের

ফুটবলের রাজা পেলে (ছবি:রয়টার্স) (REUTERS)

পিতা পেলেকে নিয়েও কথা বলেন এডিনহো। সেখানে জানান, পেলে তার খেলোয়াড় জীবনের মতই লড়াকু মানসিকতার। রোগের সঙ্গেও লড়ে যাচ্ছেন তিনি।

২০২১ সালের সেপ্টেম্বরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ফুটবলের রাজা। গত বছর ৪ সেপ্টেম্বর অপারেশনের মাধ্যমে পেলের অন্ত্রে অস্ত্রোপচার করে টিউমার বাদ দেওয়া হয়েছিল। সেবার প্রায় এক মাস হাসপাতালে থাকার পর অক্টোবরের শুরুতে বাড়ি ফিরেছিলেন তিনি। তার পর থেকেই নিয়ম করে পেলের কেমোথেরাপি চলছে। নিয়মিত কেমোথেরাপি নেওয়ার জন্য এ বছরের ১৩ ফেব্রুয়ারি সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হন তিনি। কিন্তু সম্প্রতি মূত্রাশয় ও মূত্রনালীতে সংক্রমণের কারণে হাসপাতালে থাকতে হয়েছিল পেলেকে।

পেলের ক্লাব সান্তোসের গোলরক্ষক হিসেবে দীর্ঘদিন খেলেছেন পেলের পুত্র এডিনহো। পিতার মত খেলোয়াড় হতে পারেননি বলে আক্ষেপ নেই তার। খেলোয়াড় জীবনের শেষে বেছে নিয়েছেন কোচিং। ব্রাজিলের দ্বিতীয় বিভাগের দল লন্দ্রিনার অনূর্ধ্ব ২০ দলের  কোচের দায়িত্ব পালন করছেন এডিনহো।  গত রবিবার দলের মূল কোচের অবর্তমানে প্রধান দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। পারানা রাজ্য চ্যাম্পিয়নশিপে তুবারাওয়ের বিরুদ্ধে তার দল জেতে ১-০ গোলে। খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় পিতা পেলেকে নিয়েও কথা বলেন এডিনহো। সেখানে জানান, পেলে তার খেলোয়াড় জীবনের মতই লড়াকু মানসিকতার। রোগের সঙ্গেও লড়ে যাচ্ছেন তিনি।

প্রতি মাসে হাসপাতালে গিয়ে কেমোথেরাপি নিতে হয় তিনটি বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলার পেলেকে। চলতে পারেন না অন্যের সাহায্য ছাড়া। তবুও পেলে প্রাণচাঞ্চল্যে ভরপুর এক যুবক যেন। ফুটবলের মাঠে যেমন হার মানতে নারাজ ছিলেন পেলে। তেমনি বার্ধক্যের বিরুদ্ধেও হার মানতে চান না। পেলের এই অফুরন্ত জীবনী শক্তি দেখে পুত্র এডিনহো বলছেন, পেলে একজন হার না মানা যোদ্ধা।

এডিনহো বলেন, ‘বাবা ভালো আছেন। শারীরিকভাবে তিনি খুব কঠিন একটা সময় পার করছেন। কিন্তু আমার বাবা বরাবরের মতই একজন লড়াকু যোদ্ধা। তিনি এখনও লড়াই করছেন। আমাদের পরিবার তার জন্য অনেক প্রার্থনা করছে এবং আমরা আশা করছি যে তিনি সুস্থ হয়ে উঠবেন।’ পেলেকে তার পরিবার সবসময় উৎফুল্ল রাখার চেষ্টা করে বলে জানান এডিনহো।

বন্ধ করুন