বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২-৩ হারল রিয়াল মাদ্রিদ, শিরোপার দৌড়ে এগিয়ে বার্সা

ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২-৩ হারল রিয়াল মাদ্রিদ, শিরোপার দৌড়ে এগিয়ে বার্সা

ভিয়ারিয়ালের বিরুদ্ধে ২-৩ গোলে হারল রিয়াল মাদ্রিদ (ছবি-এএফপি)

চুকুওয়ের জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ভিয়ারিয়াল। গত বছরের মার্চের পর বার্সার সঙ্গে হারের পর বার্নাব্যুতে লা লিগায় প্রায় ১৩ মাস পর হারল রিয়াল মাদ্রিদ। শিরোপা জয়ের দৌড় থেকে অনেকটা পিছিয়ে গেল তারা। অন্যদিকে শিরোপার লড়াই-এ অনেকটা এগিয়ে গেল বার্সেলোনা।

বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে স্বাগতিকদের ৪-০ গোলে বিধ্বস্ত করার তিন দিনের মাথায় বড় হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে জয়ের সুখস্মৃতি নিয়েই লা লিগায় ভিয়ারিয়ালের বিরুদ্ধে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। এবার ঘরের মাঠে স্প্যানিশ লা লিগায় মুদ্রার উল্টো পিঠও দেখলো কার্লো আনচেলত্তির দল। চুকুওয়ের জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ভিয়ারিয়াল। এই হারের মধ্য দিয়ে গত বছরের মার্চের পর বার্সার সঙ্গে হারের পর বার্নাব্যুতে লা লিগায় প্রায় ১৩ মাস পর হারল রিয়াল।

ভিয়ারিয়ালের কাছে পরাজিত হয়ে শিরোপা জয়ের দৌড় থেকে অনেকটা পিছিয়ে গেল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে শিরোপার লড়াই-এ অনেকটা এগিয়ে গেল বার্সেলোনা। ঘরের মাঠে বিধ্বস্ত হল রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ হারতেই লা লিগার শিরোপা অনেকটা বার্সেলোনার হাতেই তুলে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও এই ম্যাচে জিতলেও তেমন একটা পরিবর্তন হত না বলেই মনে করা হচ্ছে। বার্সেলোনা এখন শিরোপা জয়ের পথে এগিয়ে চলেছে। সান্তিয়াগো বার্নাব্যুতে আক্রমণাত্মক ফুটবলের রোমাঞ্চ উপহার দেয় দুই দল। রিয়ালের জন্য ম্যাচের শুরুটা অবশ্য ভালোই হয়।

আরও পড়ুন… বিশ্বকাপের আগে যেন চোট না লাগে-রোহিতদের সাবধান করলেন প্রাক্তন ক্যাপ্টেন

শনিবার লা লিগার খেলায় সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের বিরুদ্ধে ৩-২ গোলে পরাজিত হয় স্বাগতিক রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের পক্ষে স্যামুয়েল চুকুওয়ে দুইটি ও হোসে লুইস মোয়ারেস একটি গোল করলেন। রিয়ালের পক্ষে ভিনিসিয়াস একটি গোল করেন। বাকি গোলটি আত্মঘাতী হয়েছিল। ঘরের মাঠে দুবার এগিয়ে গিয়েও হারতে হল রিয়াল মাদ্রিদকে। ম্যাচের ১৬ মিনিটেই পাউ তোরেসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুসের কাটব্যাকে বল পেয়ে গোলমুখে শট নেন মার্কো অ্যাসেন্সিও। তোরেসের পায়ে লেগে বল জালে জড়িয়ে যায়। আটকানোর সুযোগই পাননি ভিয়ারিয়ালের গোলরক্ষক পেপে রেইনা।

দুই মিনিট পর অর্থাৎ ১৮তম মিনিটে গোল শোধ করার সুযোগ পান ভিয়ারিয়ালের অ্যালেক্স বায়েনা। বল কোর্তোয়ার হাত বরাবর মারেন। পরের মিনিটে বেনজেমা ও রদ্রিগোকে গোলবঞ্চিত করেন রেইনা। ম্যাচের ২৬ ও ৩০ মিনিটে চুকোয়েজি ও বায়েনার দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ৩৪ মিনিটে অল্পের জন্য ফের গোল করতে ব্যর্থ হন জিওভান্নি লো সেলসো। ম্যাচের ৩৯তম মিনিটে স্যামুয়েল চুকুওয়ে ভিয়ারিয়ালকে সমতায় ফেরালেও ৪৮তম মিনিটে আবার রিয়াল এগিয়ে যায় ভিনিসিয়াসের গোলে।

আরও পড়ুন… দয়া করে IPL খেলতে আসবেন না- ওয়ার্নারের ওপর কেন চটলেন বীরু

বিরতি থেকে ফিরেই কাবায়োসের অ্যাসিস্টে দলকে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৭০তম মিনিটে হোসে লুইস মোরালেসের গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল। আর ৮০ মিনিটে ইয়েলো সাবমেরিনদের পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেন নাইজেরিয়াল ফরোয়ার্ড চুকুওয়ে। আর এর মধ্য দিয়ে প্রথমবারের মত দুই লেগেই রিয়াল মাদ্রিদকে হারাল ভিয়ারিয়াল। এদিনের ম্যাচে হারের ফলে লিগ শিরোপা দৌড়ে প্রায় ছিটকেও গেল রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১২ পয়েন্টে। ২৭ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৭১, এক ম্যাচ বেশি খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৯।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.