বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করাটা পর্তুগালের জন্য কঠিন, মেনে নিচ্ছেন রোনাল্ডোও
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করাটা পর্তুগালের জন্য কঠিন, মেনে নিচ্ছেন রোনাল্ডোও

  • বিশ্বকাপের মূলপর্বে পৌঁছনোর আগে তুর্কি এবং ইতালির বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে পর্তুগালকে। আর ইতালির বিরুদ্ধে ম্যাচ যদি হেরে যায় পর্তুগাল, তবে আসন্ন কাতার বিশ্বকাপে আর খেলা হবে না রোনাল্ডোদের। সে ক্ষেত্রে নিজের শেষ বিশ্বকাপ খেলার স্বপ্নপূরণ হওয়ার আর কোনও সম্ভাবনা থাকবে না রোনাল্ডোর।

কাতার বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আদৌ কি পর্তুগাল বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে? এই নিয়ে এ বার মুখ খুললেন স্বয়ং রোনাল্ডো। তিনি জানিয়ে দিয়েছেন, কাতার বিশ্বকাপে পর্তুগালের যোগ্যতা অর্জন করা খুবই কঠিন।

বিশ্বকাপের মূলপর্বে পৌঁছনোর আগে  তুর্কি এবং ইতালির বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে পর্তুগালকে। আর ইতালির বিরুদ্ধে ম্যাচ যদি হেরে যায় পর্তুগাল, তবে আসন্ন কাতার বিশ্বকাপে আর খেলা হবে না রোনাল্ডোদের। সে ক্ষেত্রে নিজের শেষ বিশ্বকাপ খেলার স্বপ্নপূরণ হওয়ার আর কোনও সম্ভাবনা থাকবে না রোনাল্ডোর।

এক সাক্ষাৎকারে এই নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা বলেছেন, ‘বিশ্বকাপ আমাদের লক্ষ্য। এটা ভীষণ খারাপ হবে যদি আমরা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে না পারি। ফুটবল হোক বা জীবন, সবসময়ই খারাপ সময় আসে। কিন্তু তা কাটিয়ে উঠতে হয়।’ মার্চ মাসের ২৪ তারিখ তুর্কির বিরুদ্ধে খেলতে নামবে পর্তুগাল। এর পর ইতালির সঙ্গে ম্যাচ রয়েছে। যদি ইতালি পর্তুগালের বিরুদ্ধে হেরে যায়, তবে এই নিয়ে টানা দ্বিতীয় বার বিশ্বকাপের মঞ্চে দেখতে পাওয়া যাবে না আজুরিদের।

আন্তর্জাতিক ফুটবলে এখন সর্বোচ্চ গোলের মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১১৫ গোলের মালিক এখন পর্তুগিজ সুপারস্টার। এক মরসুমে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের মালিকও ক্রিশ্চিয়ানো। ২০১৭ সালে পর্তুগালের জার্সিতে ৩২ গোল করেছিলেন। তবে কাতার বিশ্বকাপে রোনাল্ডো না খেললে ফুটবল ভক্তদের যে মন ভাঙবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

বন্ধ করুন