বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতায় খেলাটা বিশেষ অনুভূতির, এশিয়ানে কোয়ালিফাই করাটাই একমাত্র লক্ষ্য: কোলাসো
যুবভারতীতে ভারতীয় দলের অনুশীলনে সতীর্থদের সঙ্গে কোলাসো। ছবি- টুইটার (@IndianFootball)

কলকাতায় খেলাটা বিশেষ অনুভূতির, এশিয়ানে কোয়ালিফাই করাটাই একমাত্র লক্ষ্য: কোলাসো

  • কলকাতায় খেলা ভারতীয় দলকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করছেন লিস্টন কোলাসো।

বর্তমানে সম্ভবত ভারতের সবচেয়ে ইনফর্ম ফুটবলার লিস্টন কোলাসো। আইএসএলে এটিকে মোহনবাগানের হয়ে আগুন ঝরানোর পর, এএফসি কাপেও সুবজ মেরুনের হয়ে হ্যাটট্রিক করে দলকে আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে তুলেছেন এই ফরোয়ার্ড। এবার লক্ষ্য এএফসি এশিয়ান কাপের মূলপর্বে কোয়ালিফাই করা।

এটিকে মোহনবাগানের জার্সি ছেড়ে ভারতীয় দলের জার্সি গায়ে তুলেছেন লিস্টন। আট জুন থেকে এশিয়ান কাপের কোয়ালিফায়ার পর্ব খেলবে টিম ইন্ডিয়া। তাঁর ফিটনেস নিয়ে সামান্য ধন্দ থাকলেও, জাতীয় দলের হয়ে অনুশীলনে নেমে পড়েছেন লিস্টন। তারকা ফরোয়ার্ড সোজাসাপ্টা ভাষায় জানিয়ে দিচ্ছেন এশিয়ান কাপে কোয়ালিফাই করাই এখন একমাত্র ধ্যান-জ্ঞান। News 18-কে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা কোয়ালিফায়ারে আমাদের ম্যাচ জিতে মূলপর্বে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী। এটাই আমাদের লক্ষ্য- আরও ভালভাবে বলতে গেলে একমাত্র লক্ষ্য।’

আরও পড়ুন:- চিকেনপক্সে জাতীয় দলের বাইরে ঋত্বিক দাস, বদলি হিসাবে সুযোগ পেলেন ATK MB-র টাংরি

ভারত আট জুন কম্বোডিয়া, ১১ জুন আফগানিস্তান এবং ১৪ তারিখ হংকংয়ের বিরুদ্ধে খেলবে। তিনটি ম্যাচই হবে কলকাতায়। কলকাতার দর্শকদের সামনে খেলতে মুখিয়ে রয়েছেন কোলাসো। ‘আমাদের সমর্থকদের সামনে, তাও আবার কলকাতায় খেলার অনুভূতিই আলাদা এবং এটা আমাদের বাড়তি সুবিধা দেবে। আমরা সকলেই ভীষণ ইতিবাচক এবং আত্মবিশ্বাসী। একে অপরের ওপর আমাদের বিশ্বাস আছে এবং আসন্ন তিন ম্যাচে দেশের হয়ে সেরাটাই দিতে চাই।’ বলেন ভারতীয় দলের তারকা লিস্টন। যদিও এই তারকা তকমাটাতে তাঁর যথেষ্ট আপত্তি রয়েছে। তিনি বরং মাটিতে পা রেখেই আরও উন্নতি করতে বদ্ধপরিকর।

বন্ধ করুন