বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মাঠে নেমে কতটা ভয়ঙ্কর হতে পারেন জনি কাউকো? জানিয়ে দিলেন হাবাস
আন্তোনিও লোপেজ হাবাস।
আন্তোনিও লোপেজ হাবাস।

মাঠে নেমে কতটা ভয়ঙ্কর হতে পারেন জনি কাউকো? জানিয়ে দিলেন হাবাস

  • কাউকো এ বারের ইউরোতে ফিনল্যান্ডের জার্সিতে সেন্ট্রাল মিডিও হিসেবে খেলেছেন। তবে কাউকো মূলত বক্স টু বক্স মিডিও হিসেবে খেলতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। তবে দলের প্রয়োজনে তিনি অ্যাটাকিং মিডিও বা বাঁদিক থেকেও খেলে থাকেন।

এই বছর ইউরোতে খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকোকে সই করিয়েছে এটিকে মোহনবাগান। আর নতুন মরশুমে কাউকোর মতো প্লেয়ারকে দলে পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

শনিবার এটিকে-মোহনবাগানের তরফে সোশ্যাল মিডিয়ায় হাবাসের একটি বার্তা পোস্ট করা হয়েছে। সেই বার্তায় হাবাস বলেছেন, ‘ও (কাউকো) একজন অসাধারণ মিডফিল্ডার। পুরো মাঝমাঠ জুড়ে খেলে। এর বাইরেও ও খুব তাড়াতাড়ি ফুটবলের যে কোনও সিস্টেম এবং খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে পারে। ও শারীরিক ভাবে খুবই শক্তিশালী এবং এর সঙ্গে ওর আলাদা একটি ব্যক্তিত্ব রয়েছে। এর পাশাপাশি মাঠে ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। আমার মনে হয়, ও দলের চাবিকাঠি হয়ে উঠবে।’

আইএসএলে এর আগে বহু বড় বড় প্লেয়ারই খেলতে এসেছেন। তবে ইউরো থেকে সরাসরি ভারতের কোনও ক্লাবে সই করেছেন, এমন প্লেয়ারের সংখ্যা নেই বললেই চলে। কাউকোকে এ বারের ইউরোতে ফিনল্যান্ডের জার্সিতে সেন্ট্রাল মিডিও হিসেবে খেলতে দেখা গিয়েছে। এমন কী এই মুহূর্তে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামের বিরুদ্ধে একই পজিশনে খেলেছেন কাউকো। তবে কাউকো মূলত বক্স টু বক্স মিডিও হিসেবে খেলতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। তবে দলের প্রয়োজনে তিনি অ্যাটাকিং মিডিও বা বাঁদিক থেকেও খেলে থাকেন।

এ দিকে জবি জাস্টিনকে যে এটিকে মোহনবাগান ছেড়ে দিতে চাইছে, সেটা আগে থেকেই দলের তরফে কানাঘুষো শোনা যাচ্ছিল। শনিবার সেই বিষয়টি পরিষ্কার হয়ে যায়। শোনা যাচ্ছে নর্থ ইস্ট ইউনাইটেডের ডাক পেয়েছেন জবি। জবির জন্য নাকি তারা ট্রান্সফার ফি দিতেও রাজি। সব কিছু ঠিকঠাক থাকলে হয়তো নর্থইস্টেই যাবেন জবি জাস্টিন।

বন্ধ করুন