বাংলা নিউজ > ময়দান > ঋষভ পন্তের পরে এবার গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত প্রাক্তন ক্রিকেটার হিঙ্গানিকর, মৃত্য়ু তাঁর স্ত্রীর

ঋষভ পন্তের পরে এবার গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত প্রাক্তন ক্রিকেটার হিঙ্গানিকর, মৃত্য়ু তাঁর স্ত্রীর

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সেই গাড়ি ও প্রাক্তন ক্রিকেটার প্রবীন হিঙ্গানিকর। ছবি- টুইটার

গত বছর শেষের দিকে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন ঋষভ পন্ত। এবার গাড়ি দুর্ঘটনায় আহত হলেন প্রাক্তন রঞ্জি ক্রিকেটার প্রবীন হিঙ্গানিকর। তবে তিনি রক্ষা পেলেও মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী সুবর্ণা হিঙ্গানিকরের।

গত বছরের শেষের দিকে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয় ভারতীয় দলের ক্রিকেটার ঋষভ পন্ত। এবার ফের বড়সড় গাড়ি দুর্ঘটনায় আহত হলেন বিদর্ভ রঞ্জি দলের প্রাক্তন অধিনায়ক প্রবীন হিঙ্গানিকর। সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন তিনি। তবে মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী সুবর্ণা হিঙ্গানিকরের। এই দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বুলধারান জেলার অন্তর্গত চাইগাঁওয়ের কাছে। হাইওয়ের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে সরোজে ধাক্কা মারে হিঙ্গানিকরের গাড়ি। সেখানেই মৃত্য়ু হয় তাঁর স্ত্রী। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

মেহকর থানার এক পুলিশ কর্তা অমর নাগরে জানিয়েছেন, পুনে থেকে নাগপুরে ফিরছিলেন সস্ত্রীক হিঙ্গানিকর। ফেরার সময় ঘটে দুর্ঘটনাটি। রাস্তার ধারে বেআইনী ভাবে দাঁড়িয়ে ছিল একটি ট্র্যাক। বুঝতে না পেরে সজোরে পিছনে ধাক্কা মারে হিঙ্গানিকরের গাড়ি। তারপরই গাড়িটি পুরো উল্টে যায়। সেখানেই মৃত্যু হয় ৫২ বছর বয়সী সুবর্ণা হিঙ্গানিকরের। গুরুতর আহত হয়েছেন বিদর্ভের প্রাক্তন ক্রিকেটার। আর এই ঘটনার পর সেই ট্রাক চালকের বিরুদ্ধে ট্রাফিক আইন না মানার মামলা করা হয়েছে বলে জানিয়েছেন সেই পুলিশ কর্তা।

সেই পুলিশ কর্তা বলেন, 'সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে একটা গাছের তলায় দাঁড়িয়ে ছিল একটি ট্রাক। হিঙ্গানিকর সেটি বুঝতে পারেননি। ভেবেছেন ট্রাকটি চলছে। বুঝতে না পেরেই ধাক্কা মারেন তিনি। তবে আমরা ট্রাক চালকের বিরুদ্ধে আইনানুক পদক্ষেপ নিচ্ছি। হাইওয়ের ধারে এই ভাবে গাড়ি দাঁড়ানোর কোনও অনুমতি নেই।'

প্রবীন হাঙ্গারেকর ৫০টিরও বেশি প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন। রঞ্জি ট্রফিতে বিদর্ভের অধিনায়কত্বও করেছেন তিনি। ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম হাঙ্গারেকর। তিনি ক্রিকেট থেকে অবসের পর পিচ কিউরেটর হিসাবে যুক্ত হন। হাঙ্গারেকর এমন একজন যিনি ভারতের ১২ জন লেভেল ওয়ান পিচ কিউরেটরের মধ্যে একজন। ২০১৬ সালে বিসিসিআই লেভেন ওয়ান পিচ কিউরেটর পরীক্ষায় পাশ করেন তিনি। পাশাপাশি তিনি গত ২০১৮ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান পিচ কিউরেটর হিসাবেও কাজ করছেন।

কক্সবাজার ও চট্টোগ্রাম স্টেডিয়ামের পিচ এবং আউটফিল্ড বিশ্বমানের বানানোর পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই হিঙ্গানিকরের। শুধু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান পিচ কিউরেটরের পাশাপাশি তিনি বিদর্ভ ক্রিকেট সংস্থার প্রধান পিচ কিউরেটর হিসাবে কাজ করেছেন ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত। ক্রিকেট থেকে অবসর নেওয়ার কোচিংয়ে ফিরে আসেন তিনি। বিদর্ভর রঞ্জি দলে বেশ কয়েক বছর কোচিংও করান তিনি। তারপরই তিনি পিচ কিউরেটর হন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন