বাংলা নিউজ > ময়দান > মারা গেলেন বেন স্টোকসের পিতা জেড স্টোকস

লড়াই থামল জেড স্টোকসের। ব্রেন ক্যান্সারের সঙ্গে বেশ কিছুদিন লড়াই চালানোর পর শেষমেশ হার মানলেন প্রাক্তন রাগবি তারকা, যিনি সম্পর্কে ব্রিটিশ অল-রাউন্ডার বেন স্টোকসের পিতা।

জেড স্টোকসের মৃত্যুর খবর জানিয়েছে নিউজিল্যান্ডের রাগবি ক্লাব ওয়ার্কিংটন টাউন, যাদের হয়ে খেলোয়াড় হিসেবে মাঠে নামা ছাড়াও কোচের ভূমিকাও পালন করেন জেড। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

লকডাউনের পর আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ার সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের হয়ে মাঠে নামেন বেন স্টোকস। তবে পাকিস্তানের বিরুদ্ধে পরবর্তী সিরিজের মাঝেই স্টোকস ইংল্যান্ড ছেড়ে নিউজিল্যান্ড উড়ে যান। তখনই তাঁর পিতার ব্রেন ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। যদিও সেই সময় স্টোকসের পরিবারের তরফে বিজ্ঞপ্তি জারি করে সংবাদমাধ্যমের কাছে অনুরোধ জানানো হয় তারকা ক্রিকেটারের পারিবারিক বিষয় নিয়ে গোপনীয়তা বজায় রাখার।

২০১৯-এ ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফরের সময়েই স্টোকসের পিতা অসুস্থ হয়ে পড়েন এবং জোহানেসবার্গের হাসপাতালে ভর্তি হন। সেই থেকেই তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন। দীর্ঘ এক বছর লড়াই চালানোর পর ইহলোক ত্যাগ করেন জেড।

বন্ধ করুন