বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটের ময়দানে বিশ্বরেকর্ড গড়লেন ফুটবলের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের খেলোয়াড়
বিশ্বরেকর্ড গড়লেন ফ্রান্সের ক্রিকেটার। ছবি- টুইটার।

ক্রিকেটের ময়দানে বিশ্বরেকর্ড গড়লেন ফুটবলের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের খেলোয়াড়

  • আফগান তারকা হজরতউল্লাহ জাজাইয়ের রেকর্ড ছিনিয়ে নেন গুস্তভ।

দু'বারের ফুটবল বিশ্বকাপজয়ী ফ্রান্সের এক অখ্যাত ক্রিকেটার গড়ে ফেললেন বিশ্বরেকর্ড। ভারত-অস্ট্রলিয়ার মতো প্রথম সারির ক্রিকেট খেলিয়ে দেশগুলির কোনও ব্যাটসম্যান যা করে দেখাতে পারেননি, তেমনই কৃতিত্ব অর্জন করলেন গুস্তভ ম্যাককেয়ন।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে কম বয়সে সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড গড়েন ফ্রান্সের এই ওপেনার। সুইজারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ওয়ার্ল্ড কাপ সাব-রিজিওনাল ইউরোপীয়ান কোয়ালিফায়ারের ম্যাচে শতরান করার দিনে গুস্তভের বয়স ১৮ বছর ২৮০ দিন।

ফরাসি ক্রিকেটার ভেঙে দেন আফগান তারকা হজরতউল্লাহ জাজাইয়ের রেকর্ড। ২০১৯ সালে আফগানিস্তানের এই ক্রিকেটার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন ২০ বছর ৩৩৭ দিন বয়সে।

আরও পড়ুন:- W,W,W,W,1,6: শেষ ওভারে দরকার ছিল ৭ রান, পরপর চার উইকেট হারিয়েও নাটকীয় জয় রোমার, ভিডিয়ো

সুইজারল্যান্ডের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ফ্রান্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রান তোলে। ৫টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১০৯ রান করেন গুস্তভ। উল্লেখযোগ্য বিষয় হল, এটি তাঁর কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। এর আগের ম্যাচটিতে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ৫৪ বলে ৭৬ রান করেন তিনি।

আরও পড়ুন:- ভবিষ্যতে ফের বাংলায় ফিরতে পারেন, বঙ্গভূষণ হাতে নিয়ে মুখ্যমন্ত্রীকে জানালেন ঋদ্ধি

পালটা ব্যাট করতে নেমে সুইজারল্যান্ড ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয়। তারা ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে প্রয়োজনীয় ১৫৮ রান সংগ্রহ করে নেয়। ফহিম নাজির ৬৭ ও আলি নায়ার অপরাজিত ৪৮ রান করেন। ফ্রান্স ম্যাচ হারায় ব্যর্থ হয় গুস্তভের লড়াই।

বন্ধ করুন