বাংলা নিউজ > ময়দান > ওর মধ্যে নির্ভীক মনোভাবটা আছে, রোহিতরা ফিরলেও তরুণ ভারতীয়কে দলে দেখতে চান গম্ভীর
ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

ওর মধ্যে নির্ভীক মনোভাবটা আছে, রোহিতরা ফিরলেও তরুণ ভারতীয়কে দলে দেখতে চান গম্ভীর

  • অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই তরুণকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার পরামর্শ দিচ্ছেন গম্ভীর।

চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলিরা খেলছেন না। তারকাদের অনুপস্থিতিতে ভারতের হয়ে ওপেন করার সুযোগ পেয়েছেন তরুণ ইশান কিষাণ। দুই ম্যাচেই ভারত পরাজিত হলেও, ইশান ব্যাট হাতে বেশ ভালই পারফর্ম করেছেন আর ইশানের আগ্রাসী মনোভাব মনে ধরেছে গৌতম গম্ভীরের।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে পাওয়ার প্লের সময় বিশেষ করে ভারতের ব্য়াটিং মানসিকতা নিয়ে বারংবার প্রশ্ন উঠেছে। ইশান সেখানে আগ্রাসী ব্যাটিং করে দারুণ সফল। তিনি পাওয়ার প্লেতে দুই ম্যাচে ৪১ বলে মোট ৫৫ রান করেছেন। পরিসংখ্যানের হিসাবে গড়ে প্রতি চারটি বলের মধ্যে একটি বাউন্ডারি মারেন ইশান। তাঁর এই অ্যাপ্রোচটাই পছন্দ হয়েছে গম্ভীরের। তিনি ভারতীয় দলের মহাতারকারা ফিরলেও ইশানকে সুযোগ দেওয়ার ডাক দিয়েছেন এমনকী টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইশানকে জাতীয় দলের হয়ে খেলতে দেখতে চান গম্ভীর।

আরও পড়ুন:- ‘রোহিত-রাহুলকে সরিয়ে আমাকে খেলানোর কথা বলতে পারি না’, বাস্তবটা জানেন ইশান

আরও পড়ুন:- এজন্য ওকে এত দাম দিয়ে IPL-এ কেনা হয়েছিল, নিঃস্বার্থ ভারতীয় ব্যাটারে মুগ্ধ গম্ভীর

Star Sports-এ এক পর্যালোচনা সভায় গম্ভীর বলেন, ‘প্রশ্ন হল রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলিরা ফিরলেও কী ভারতীয় দল ওকে (ইশান) খেলাবে? সবসময়ই এক্স-ফ্যাক্টার এবং নির্ভীক ব্যাটিং নিয়ে কথা হয়। ও রান না করলেও ওই নির্ভীক মানসিকতাটা দলে আনে। এখন দেখার ওকে আর রোহিতকে ওপেন করিয়ে ভারতীয় দল রাহুলকে মিডল অর্ডারে খেলায় কিনা। আমি তো চাই অস্ট্রেলিয়াতেও (বিশ্বকাপ) ও দলে থাকুক, কারণ ওখানে বল বাউন্স করে এবং ও পুলটা ভালই খেলে। আমার মতে ওকে বিশ্বকাপে নেওয়া উচিত এবং সেরকম পরিকল্পনা থাকলে ওকে দলে নিয়মিত সুযোগও দিতে হবে।’

বন্ধ করুন