বাংলা নিউজ > ময়দান > পিচের উপরে সবুজ ঘাস! ওভালের বাইশ গজ দেখে চোখ কপালে উঠতে পারে বিরাট-রোহিতদের

পিচের উপরে সবুজ ঘাস! ওভালের বাইশ গজ দেখে চোখ কপালে উঠতে পারে বিরাট-রোহিতদের

দেখুন ওভালের পিচের কী অবস্থা? (ছবি-টুইটার)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। ৭ জুন থেকে ওভালের মাঠে মুখোমুখি হবে দুই দল। কিন্তু ওভালের পিচের যে ছবি সামনে আসছে তা ব্যাটসম্যানদের ভয় দেখাবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। ৭ জুন থেকে ওভালের মাঠে মুখোমুখি হবে দুই দল। কিন্তু ওভালের পিচের যে ছবি সামনে আসছে তা ব্যাটসম্যানদের ভয় দেখাবে। আসলে, ডিম্বাকৃতির পিচে পরিষ্কার সবুজ ঘাস দেখা যাচ্ছে। এই পিচ দেখে মনে করা হচ্ছে ব্যাটসম্যানদের জন্য পরিস্থিতি সহজ হবে না, অন্যদিকে বোলাররা পিচ থেকে সাহায্য পাবেন।

ওভাল পিচের ছবি সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। এ ছাড়া সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা প্রতিনিয়ত কমেন্ট করে তাদের মতামত দিচ্ছেন। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা পিচ দেখে বলছেন সবুজ বাগান। তবে এটা স্পষ্ট যে ওভাল মাঠ থেকে যে ছবি আসছে তা দুই দলেরই ব্যাটসম্যানদের জন্য শুভ লক্ষণ নয়। ওভাল পিচ ছাড়াও মাটিতে বড় বড় ঘাস দেখা যাচ্ছে। তবে ম্যাচের আগে ঘাস কাটা হয় কি না, সেটাই দেখার বিষয় হবে। কিন্তু এই মুহূর্তে ওভালের পিচের ছবি প্রতিনিয়ত শিরোনাম চলে আসছে।

আরও পড়ুন… শুরুতেই তাঁকে আক্রমণ করতে হবে- পূজারার জন্য অজি বোলারদের বিশেষ গেম প্ল্যান দিলেন অ্যারন ফিঞ্চ

একই সময়ে, এই ম্যাচের আগে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নিজের পয়েন্টে স্থির রয়েছেন। রোহিত শর্মা বলেছেন, ইংল্যান্ডে ব্যাটিং সহজ ছিল না। তিনি বলেন, একজন ব্যাটসম্যান হিসেবে আমি বলতে পারি আপনি কখনই এই মাঠে রিল্যাক্স মুডে যেতে পারবেন না। উল্লেখযোগ্যভাবে, ৭ জুন থেকে ওভাল মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… কে এই হ্যাজেলউডের পরিবর্ত মাইকেল নেসার? জন্মেছিলেন দক্ষিণ আফ্রিকায়, ভুগিয়েছেন পূজারাকে

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ওভালের পিচটি ক্রমাগত আলোচনায় উঠে আসছে। দু'দিন পরে, এখানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে WTC ফাইনাল খেলা হবে। যেহেতু ম্যাচটি ইংল্যান্ডের মাঠে হবে, তাই এখানে ঘরের কন্ডিশনের খুব একটা সুবিধা পাবে না অস্ট্রেলিয়া ও টিম ইন্ডিয়া। নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে দেখা যাবে ভারত ও অস্ট্রেলিয়াকে। কিন্তু এখন এখানে পিচ কী হবে, এই প্রশ্নই বড় হয়ে উঠেছে। প্রতিযোগিতাও বড় হওয়ায় শুধু ভারত ও অস্ট্রেলিয়া নয়, গোটা বিশ্বের চোখ ওভালের পিচের দিকে রয়েছে। এখন ওভালের পিচের কিছু ছবিও সামনে এসেছে, যেগুলো সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে ভাইরাল হচ্ছে। মাঠ ও পিচের ছবি দেখে জানা যায়, এটি খুবই সবুজ হবে এবং শুরুতে ফাস্ট বোলাররা সাহায্য পেতে পারেন।

আরও পড়ুন… ওভাল তো ইংল্যান্ডের সেরা ব্যাটিং উইকেট, WTC Final-এর আগে নিশ্চিন্ত রোহিত

এখন পর্যন্ত যে রিপোর্ট এসেছে তাতে ওভালের পিচ ফাস্ট বোলারদের জন্য সহায়ক হতে পারে। যদিও অস্ট্রেলিয়ার এর থেকে লাভবান হওয়া উচিত, কিন্তু এখন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলিংও এমন পিচের সাহায্য নিয়ে প্রতিপক্ষকে ধ্বংস করার ক্ষমতা রাখে। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং শার্দুল ঠাকুরকে অবমূল্যায়ন করা উচিত নয়। ওভালের পিচ ব্যাটসম্যানদের রান তুলতেও সাহায্য করতে পারে বলে জানা গেছে। অর্থাৎ বল ব্যাটে ঠিকমতো আঘাত করবে এবং ব্যাটসম্যানের সামর্থ্য থাকলে রানও হবে।

ওভালে প্রথম ইনিংসের গড় স্কোর ৩৪৩ রান, যা দ্বিতীয় ইনিংসে ৩০৪-এ নেমে আসে, তৃতীয় ইনিংসে গড় স্কোর ২৩৮ রান হয়ে থাকে। যেখানে চতুর্থ ইনিংসে এটি ১৫৬-এ হয়ে যায়। অর্থাৎ রোহিত শর্মা এবং প্যাট কামিন্সের মধ্যে টস জিতলে অধিনায়ক প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিতে পারেন। একই সঙ্গে তৃতীয় ইনিংস থেকে পিচও স্পিনারদের জন্য সহায়ক হতে পারে। যেখানে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা ভালো ব্যাট করবে, কিন্তু অস্ট্রেলিয়া যদি চতুর্থ ইনিংসে ব্যাট করে, তাহলে ব্যাপারটা আটকে যেতে পারে। এছাড়াও, যদি এটি ফাইনাল হয়, তবে যে কোনও দল প্রথমে ব্যাট করে অনেক রান করতে চায়, যাতে রানের ভিত্তিতে অন্য দলের উপর চাপ তৈরি করা যায়।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

আমরা যদি ওভালে টিম ইন্ডিয়ার খেলা ম্যাচগুলির কথা বলি তবে সেগুলি খুব ভালো নয়। টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত এখানে মাত্র দুটি টেস্ট ম্যাচ জিতেছে। ভারত এখানে প্রথম টেস্ট খেলেছিল ১৯৩৬ সালে, অর্থাৎ স্বাধীনতার আগে। ১৯৭১ সালে টিম ইন্ডিয়া এখানে প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল। এখানে প্রথম টেস্ট জিততে ভারতীয় দলের প্রায় ৩৫ বছর লেগেছিল। টিম ইন্ডিয়া এখন পর্যন্ত এখানে যে ১৪টি টেস্ট খেলেছে তার মধ্যে দুটি জিতেছে, পাঁচটিতে হেরেছে এবং সাতটি ড্র হয়েছে। এর পরে, টিম ইন্ডিয়া ২০২১ সালে এখানে দ্বিতীয় টেস্ট জিতেছিল, যখন বিরাট কোহলি টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন। প্রথম জয় হোক বা দ্বিতীয়, প্রতিবারই দীর্ঘ প্রতীক্ষা হয়েছে। এছাড়াও অস্ট্রেলিয়ার টেস্ট রেকর্ডও এখানে বিশেষ কিছু নয়। দলটি এখানে যে ৩৮টি ম্যাচ খেলেছে তার মধ্যে সাতটি জিতেছে এবং ১৭টি হেরেছে, ১৪টি ম্যাচ ড্র হয়েছে। তার মানে ভারসাম্য প্রায় সমান এবং যে দলটি পাঁচ দিনেই ভালো পারফর্ম করবে তাদের জন্য জয় অবশ্যই কিছুটা সহজ হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন বিয়ে মিটতেই কি হাঁড়ি আলাদা? আদৃত-কৌশাম্বির দাম্পত্য নিয়ে সামনে এল অবাক তথ্য 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক

Latest IPL News

কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.