বাংলা নিউজ > ময়দান > ফাস্ট বোলার, এদিকে মূল অস্ত্র স্লোয়ার বল! হার্ষালকে শ্লেষ প্রাক্তন পাক অধিনায়কের
হার্ষাল প্যাটেল (AP)

ফাস্ট বোলার, এদিকে মূল অস্ত্র স্লোয়ার বল! হার্ষালকে শ্লেষ প্রাক্তন পাক অধিনায়কের

কেন ভালো ভালো পেসার থাকতেও হার্ষালকে দলে নেওয়া হয়েছে সেই নিয়ে প্রশ্ন করেছেন সলমন বাট। 

মোহালিতে মুখ থুবড়ে পড়েছিল ভারতীয় বোলিং। সেই নিয়ে শ্লেষ করতে পিছু হটলেন না প্রাক্তন পাকিস্তান ক্যাপ্টেন সলমন বাট। এমনকী ভুবি ও হার্ষালের বোলিং দর্শন নিয়েই প্রশ্ন তুলে দিলেন তিনি। উল্লেখ্য মোহালিতে চার ওভারে ৫২ রান গলিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। অন্যদিকে প্রত্যাবর্তনে কোনও উইকেট না নিয়ে ৪৯ রান দেন হার্ষাল প্যাটেল। মূলত পেসারদের ব্যর্থতার কারণেই ২০৮ করেও চার উইকেটে প্রথম টি২০-তে হেরে গিয়েছে রোহিত বাহিনী। 

শুধু এই সিরিজ নয়, এর আগে এশিয়া কাপেও ডেথ ওভারে বল করতে গিয়ে ব্যর্থ হন ভুবি। সেই নিয়ে ভারতীয় ম্যানেজমেন্টকে একহাত নেন সলমন বাট। তাঁর কথায়, আমি বুঝতে পারছি না ভুবিকে কীভাবে আনা হচ্ছে শেষের ওভারে। পেস নেই, রিভার্স সুইং করতে পারে না। আফগানিস্তানের সঙ্গে উইকেট নেওয়া আর ভালো দলের বিরুদ্ধে নেওয়া যে এক নয়, সেটাও স্পষ্ট করে দেন সলমন বাট। প্রসঙ্গত, এশিয়া কাপের শেষ ম্যাচে চার রানে পাঁচ উইকেট নিয়েছিলেন ভুবি। সেই প্রসঙ্গেই এই কথা বলেন সলমন। তাঁর বিচারে শুধু পাওয়ার প্লে-তেই ভুবনেশ্বর কার্যকরী কারণ তখন বল একটু সুইং করে। কিন্তু ভালো ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে পাওয়ার প্লে-র পর ভুবির কোনও প্রয়োজনীয়তা নেই বলেই মনে করেন সলমন বাট। 

একই সঙ্গে হার্ষাল প্যাটেলকেও তুলোধোনা করেন সলমন বাট। তাঁর মাথাতেই ঢুকছে না কীভাবে একটা ফাস্ট বোলারের তূণে প্রধান অস্ত্র হতে পারে স্লো বল! ভারতের যখন সিরাজ, উমরান মালিক, উমেশের মতো প্লেয়ার আছে তখন হার্ষালকে কেন সুযোগ দেওয়া হয় সেটা বুঝতে পারছেন না পাক প্রাক্তনী। তাঁর মতে শুধু স্লোয়ার বলের ওপর নির্ভরতা রাখা একজন ফাস্ট বোলারের সাজে না। বোলাররা এমন কিছু করেননি যাতে ব্যাটাররা বিপাকে পড়ে বলেই তাঁর অভিমত। প্রসঙ্গত, আইপিএল ২০২১-এ পার্পল ক্যাপ পেয়েছিলেন হার্ষাল। সেখানেও অস্ত্র ছিল স্লোয়ার বল। তারপরেই ভারতীয় দলের দরজা খুলে যায় এই ক্রিকেটারের কাছে। মোহালিতে যদিও তাঁর জারিজুরি চলেনি যেকারণে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়। নাগপুরে শুক্রবার দ্বিতীয় টি২০। সেখানে সম্ভবত বুমরাহ খেলবেন। তাহলে কোন পেসার বাদ পড়বেন, সেটাই এখন দেখার। 

 

বন্ধ করুন