বাংলা নিউজ > ময়দান > ধোনিও চিরকাল খেলেনি! এমএসডি'র সঙ্গে মাহমুদউল্লাহর তুলনা করে দিলেন বাংলাদেশ কোচ!
কোচের প্রশংসা শুনলেন মাহমুদউল্লাহ

ধোনিও চিরকাল খেলেনি! এমএসডি'র সঙ্গে মাহমুদউল্লাহর তুলনা করে দিলেন বাংলাদেশ কোচ!

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে। এতে মাহমুদউল্লাহর নাম নেই। এই সিদ্ধান্ত সকলের কাছেই একটু আশ্চর্যজনক ছিল। এদিকে মাহমুদউল্লাহকে নিয়ে চমকপ্রদ বক্তব্য দিয়েছেন বাংলাদেশের কোচ শ্রীধরন শ্রীরাম। তিনি বলেন, আমি সবসময় মাহমুদউল্লাহকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেছি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে। এতে মাহমুদউল্লাহর নাম নেই। এই সিদ্ধান্ত সকলের কাছেই একটু আশ্চর্যজনক ছিল। এদিকে মাহমুদউল্লাহকে নিয়ে চমকপ্রদ বক্তব্য দিয়েছেন বাংলাদেশের কোচ শ্রীধরন শ্রীরাম। তিনি বলেন, আমি সবসময় মাহমুদউল্লাহকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেছি।

একটি সংবাদ সম্মেলনে শ্রীরাম বলেন, ‘সবসময় উত্তরসূরি খোঁজা উচিত। সে যেভাবে পারফর্ম করেছে, আমি সবসময় মাহমুদউল্লাহকে ধোনির সঙ্গে তুলনা করেছি। ধোনির মতোই ৬ নম্বরে ব্যাট করেছেন তিনি। বাংলাদেশের হয়ে অনেক ম্যাচও শেষ করেছেন তিনি। ধোনি সবসময় এটা করতে পারে না। তাই না? খেলোয়াড়দের উত্তরসূরি সম্পর্কে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। দলে মাহমুদউল্লাহর ভূমিকায় পারফর্ম করার জন্য এটাই সঠিক সময়। নতুন খেলোয়াড়রা না খেললে আমরা বিকল্প পাবো না।’

আরও পড়ুন… T20 WC 202-এ কোহলির কি রোহিতের সঙ্গে ওপেন করা উচিত? কী বললেন পার্থিব প্যাটেল?

শ্রীরাম আরও বলেন, ‘টি-টোয়েন্টি দল থেকে মাহমুদউল্লাহকে বাদ দেওয়া সহজ কাজ ছিল না। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ টি-টোয়েন্টি খেলোয়াড় তিনি। আমি তাঁকে সম্মান করি।’ মাহমুদউল্লাহ ছাড়াও বাংলাদেশ দলে জায়গা পাননি নঈম শেখ। চলতি বছরের শুরুতে মাহমুদউল্লাহ অধিনায়কত্ব হারান এবং তার স্থলাভিষিক্ত হন শাকিব আল হাসান। শাকিব আল হাসান দায়িত্ব পাওয়ার পর মাহমুদউল্লাহর জন্য শুধু ব্যাটসম্যান হিসেবে খেলার কাজ বাকি ছিল। এখন তাঁকে বাদ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় ঝুঁকি নিয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন… CPL 2022: দুরন্ত রাসেল-নারিন, ওয়ারিয়র্সদের ২৬ রানে হারাল নাইট রাইডার্স

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল

শাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন, নাসুম আহমেদ।

রিজার্ভ খেলোয়াড়: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদি হাসান ও সৌম্য সরকার।

বন্ধ করুন