বাংলা নিউজ > ময়দান > ICC ODI World Cup 2023: বিশ্বকাপে নামার আগে কাদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছেন রোহিতরা, জানাল আইসিসি

ICC ODI World Cup 2023: বিশ্বকাপে নামার আগে কাদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছেন রোহিতরা, জানাল আইসিসি

নয়াদিল্লিতে বিসিসিআই-য়ের নির্বাচক কমিটির মিটিংয়ের পর খোশমেজাজে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। (PTI Photo/Shahbaz Khan)

দেশের মাটিতে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ মুহুর্তের প্রস্তুতি সেরে নেবেন রোহিত শর্মারা। বুধবার বিবৃতিতে এ কথা জানিয়ে দিয়েছে আইসিসি।

আসন্ন অক্টোবর মাস থেকেই দেশের মাটিতে একদিনের ক্রিকেট বিশ্বকাপের আসর বসতে চলেছে। ভারত ৮ অক্টোবর প্রথম ম্যাচ খেলতে নামছে অস্টেলিয়ার বিরুদ্ধে। যুদ্ধে নামার আগে দেশের মাটিতে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ মুহুর্তের প্রস্তুতি সেরে নেবেন রোহিত শর্মারা। বুধবার এ কথা জানিয়ে দিয়েছে আইসিসি।

আগামী মাসের ৩০ তারিখ ইংল্যান্ড এবং ৩ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে মেন-ইন-ব্লুরা। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে গুয়াহাটি এবং তিরুবনন্তপুরমে, যথাক্রমে।

৫ অক্টোবর থেকে দেশের মাটিতে শুরু হবে একদিনের বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ড। কিন্তু তার আগে ১০টি অংশগ্রহনকারী দেশই প্রস্তুতি ম্যাচ খেলবে নিজেদের মধ্যে।

ক্রিকেটেরসর্বোচ্চ নিয়ামক সংস্থা তাদের এক বিবৃতিতে জানিয়েছে, “১০টি দেশ দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে নিজেরদের মধ্যে। ভারতের মোট তিনটি শহরে খেলাগুলি হবে। গুয়াহাটি, তিরুবনন্তপুরম ও হায়দ্রাবাদে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। খেলাগুলি ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবরের মদ্ধ্যে হবে খেলা। বিশ্বকাপের আগে প্রতিটি দল ভারতের মাটি এবং পরিবেশের যাতে মানিয়ে নিতে পারে সেইজন্যই এই প্রস্তুতি ম্যাচের আয়োজন।"

প্রস্তুতি ম্যাচের সময়-সূচীঃ

২৯ সেপ্টেম্বর— বাংলাদেশ - শ্রীলঙ্কা (গুয়াহাটি), 

                            দক্ষিণ আফ্রিকা - আফগানিস্তান (তিরুবনন্তপুরম) 

                            নিউ জ়িল্যান্ড -পাকিস্তান (হায়দ্রাবাদ)

৩০ সেপ্টেম্বর— ভারত -ইংল্যান্ড (গুয়াহাটি)

                            অস্ট্রেলিয়া - নেদারল্যান্ডস (তিরুবনন্তপুরম)

২ অক্টোবর—   ইংল্যান্ড - বাংলাদেশ (গুয়াহাটি)

                          নিউ জ়িল্যান্ড -দক্ষিণ আফ্রিকা (তিরুবনন্তপুরম)

৩ অক্টোবর— ভারত -নেদারল্যান্ডস (তিরুবনন্তপুরম)

                        আফগানিস্তান -শ্রীলঙ্কা (গুয়াহাটি)

                        পাকিস্তান - অস্ট্রেলিয়া (হায়দ্রাবাদ)

আইসিসি তাদের অফিশিয়াল বিবৃতিতে আরও উল্লেখ করেছে, প্রতিটি প্রস্তুতি ম্যাচই ভারতীয় সময় দুপুর ২টো থেকে শুরু হবে। এবং দলগুলি ১৫ জন ক্রিকেটারকেই মাঠে নামাতে পারবে।

আরও পড়ুনঃ কোহলিকে চারে নামালে ভারতের ক্ষতি- রবি শাস্ত্রীর থিয়োরি উড়িয়ে দিলেন আর এক প্রাক্তনী

অন্যদিকে, বিসিসিআই জানিয়েছে, বিশ্বকাপের সমস্ত ম্যাচের টিকিটগুলি ‘বুক মাই শো’-তেই পাওয়া যাবে। প্রস্তুতি ম্যাচের টিকিট গুলোও এখানেই পাওয়া যাবে। ভারতের দুটি প্রস্তুতি ম্যাচের টিকিট পাওয়া যাবে ৩০ অগস্ট রাত্রি ৮টা থেকে (ভারতীয় সময়)। বাকি সমস্ত ম্যাচের টিকিট পাওয়া যাবে ২৫ অগস্ট রাত্রি ৮টা থেকে (ভারতীয় সময়)।

এদিকের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি সারতে বেঙ্গালুরুতে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলি সমেত ভারতীয় দলের ক্রিকেটাররা। আপাতত এনসিএ-তেই আছেন তাঁরা। আজ থেকেই ঘাম ঝরাতে শুরু করে দিয়েছেন রোহিতরা। ২৯ অগস্ট অবধি অনুশীলন করবেন তাঁরা।

এশিয়া কাপ শুরু ৩০ অগস্ট থেকে। পাকিস্তানের বিরুদ্ধে ২ সেপ্টেম্বর খেলতে নামবে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'এক ছাদ থেকে অন্য ছাদে…', ট্রাম্পকাণ্ডে নয়া দাবি, আরও প্রবল হল বিতর্ক শেখানো হচ্ছে প্যাড-ট্যাম্পন-মেনস্ট্রুয়াল কাপের ব্যবহার,পিরিয়ডস সচেতনাতায় শুভশ্রী ভুল ইনজেকশন দিয়ে আব্বাকে মেরে ফেলেছে ডাক্তার KKR ছাড়ার পর প্রথম বার মুখোমুখি গৌতি-শাহরুখ, কী হল আম্বানিদের বিয়েতে?- ভিডিয়ো মাসির বাড়ি থেকে ফিরেও ৩ দিন বাইরে থাকবেন জগন্নাথ! উল্টোরথের এই রীতি জানতেন হরিয়ালি তীজ কবে? কেন মেয়েদের কাছে এই ব্রত এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন গভীর রাতে রাস্তার পাশে উদ্ধার যুবকের রক্তাক্ত দেহ, ছড়াল চাঞ্চল্য কোপায় কারা গ্লোল্ডেন বুট, গ্লাভস পেলেন? সেরা হলেন কে? রইল পুরো পুরস্কার তালিকা পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায়

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.