বাংলা নিউজ > ময়দান > ICC ODI World Cup Qualifier: ৪০০-র উপর রান করে রেকর্ডের পাশাপাশি আমেরিকাকে ৩০৪ রানের বড় হারিয়েও নজির গড়ল জিম্বাবোয়ে

ICC ODI World Cup Qualifier: ৪০০-র উপর রান করে রেকর্ডের পাশাপাশি আমেরিকাকে ৩০৪ রানের বড় হারিয়েও নজির গড়ল জিম্বাবোয়ে

৩০৪ রানের বড় ব্যবধানে জয় পেল জিম্বাবোয়ে।

সোমবার আমেরিকাকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করে তারা চারশোর উপর রান করে গড়ে ফেলেছিল রেকর্ড। আর তার পর আমেরিকাকে ৩০৪ রানের বিশাল বড় ব্যবধানে হারিয়েও নজির করল জিম্বাবোয়ে। এটি ওডিআই ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড।

আগের ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জিম্বাবোয়ে ওডিআই বিশ্বকাপের কোয়ালিফায়ারের সুপার সিক্সে পৌঁছে গিয়েছিল। আর সোমবার তারা আমেরিকাকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল। প্রথমে ব্যাট করে তারা চারশোর উপর রান করে গড়ে ফেলেছিল রেকর্ড। আর তার পর আমেরিকাকে ৩০৪ রানের বিশাল বড় ব্যবধানে হারিয়েও নজির করল তারা।

জিম্বাবোয়ে এই প্রথম বার ওডিআই ক্রিকেটে চারশো রানের গণ্ডি পার করল। যা নজির হয়ে তাদের ক্রিকেট ইতিহাসে লেখা থাকবে। পাশাপাশি আমেরিকাকে ৩০৪ রানের বড় ব্যবধানে হারানোটাও রেকর্ড। এটি ওডিআই ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড।

টস জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল আমেরিকা। প্রথমে ব্যাট করতে নেমে অনিভিজ্ঞ আমেরিকার বোলারদের ইচ্ছে মতো ধোলাই করে জিম্বাবোয়ে। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল তারা। বিশেষ করে অধিনায়ক সিন উইলিয়ামস ১০১ বলে ১৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলে প্রথমেই নজির গড়ে ফেলেছিলেন।

আরও পড়ুন: ১৫ মাস পর রাহানে সহ-অধিনায়ক হলে, পূজারাও দলে ফিরতে পারেন- বড় ইঙ্গিত BCCI সূত্রের

উইলিয়ামসের রান ওডিআই ক্রিকেটে নিজের সর্বোচ্চ স্কোর এবং জিম্বাবোয়ের ব্যাটারদের মধ্যে এটি তৃতীয় সর্বোচ্চ স্কোর। তাঁর হাত ধরেই জিম্বাবোয়ে ৪০০ রানের গণ্ডি টপকায়। মাত্র ৬৫ বলে সেঞ্চুরি করেছিলেন জিম্বাবোয়ের অধিনায়ক।

সিন উইলিয়ামস ছাড়াও ওপেন করতে নেমে জয়লর্ড গাম্বি ১০৩ বলে ৭৮ রান করেছিলেন। ৪১ বলে ৩২ করেছিলেন ইনোসেন্ট কাইয়া। সিকান্দার রাজাও এই টুর্নামেন্টে বেশ ভালো ছন্দে রয়েছেন। তিনি এদিন ২৭ বলে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। রায়ান বার্ল আবার ঝড় তুলে ১৬ বলে ৪৭ রান করেন। তদিওয়ানাশে মারুমণি শেষ পাতে মিষ্টি দইয়ের মতোই ৬ বলে ১৮ করে অপরাজিত থাকেন। সব মিলিয়ে নির্দিষ্ট ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০৮ রান করে জিম্বাবোয়ে। আমেরিকার হয়ে অভিষেক পারাদকার ৩ উইকেট নেন। ২ উইকেট নেন জেসি সিং।

আরও পড়ুন: ODI World Cup-এর আগেই সুস্থ হয়ে উঠতে পারেন, কিউয়িদের আশার আলো দিলেন কেন উইলিয়ামসন

৪০৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই নড়বড় করছিল আমেরিকা। ৫০ রানের মধ্যে তারা ছয় উইকেট হারিয়ে বসে থাকে। ২৫.১ ওভারে ১০৪ রান করে তারা অলআউট হয়ে যায়। কোনও মতে দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন মাত্র তিন জন। সর্বোচ্চ রানও করেন অভিষেক পারাদকার। তিনি ২৪ রান করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ রান ২১ করেছেন জেসি সিং। আর গজানন্দ সিং ১৩ রান করেছেন। এর থেকেই বোঝা যাচ্ছে, আমেরিকার কঙ্কালসার ব্যাটিংয়ের হাল।

জিম্বাবোয়ের হয়ে রিচার্ড এনগারাভা এবং সিকান্দার রাজা ২টি করে উইকেট নিয়েছেন। ১৪৯ বল বাকি থাকতে ৩০৪ রানের বিশাল ব্যবধানে আমেরিকাকে গুঁড়িয়ে জয় ছিনিয়ে নিয়েছে জিম্বাবোয়ে। এই টুর্নামেন্টে আমেরিকা গ্রুপ লিগেপ ৪টি ম্যাচের মধ্যে ৪টিতেই হারল। সেখানে জিম্বাবোয়ে ৪টির মধ্যে চারটিতেই জয় ছিনিয়ে নিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঠে থেকে KKR-কে জিতিয়েই গুরুতর অসুস্থ শাহরুখ খান, ভর্তি আহমেদাবাদের হাসপাতালে! নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির 'মেয়েকেও নিজের মতোই বানাচ্ছেন'! কাশ্মীরে আয়রার সঙ্গে হাসিনের নাচ, শুরু ট্রোলিং টসে জিতল Rajasthan Royals , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ভোটের ডিউটি পেয়ে ব্লেড দিয়ে হাত কাটার চেষ্টা মহিলা পুলিশের, ফেসবুক লাইভে আলোড়ন তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট বুদ্ধপূর্ণিমা ২০২৪ পড়ছে ২৩ মে! প্রিয়জনকে পাঠান এই ১০ শুভেচ্ছাবার্তা চাকরির নথি চেয়ে শিক্ষক - শিক্ষিকাদের অপমান করেছে রাজ্য সরকার, দাবি সুকান্তর এক ধাক্কায় গল্প এগোল ১২ বছর, এবার মা শীতলার মহিমা শোনাতে আসছেন তুঁতে দীপান্বিতা

Latest IPL News

নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.