বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: অশ্বিনকে ছিটকে দিলেন শাকিব, ODI-এর পরে টেস্ট অল-রাউন্ডারের মুকুটেও নজর বাংলাদেশ অধিনায়কের
শাকিব আল হাসান। ছবি- টুইটার।

ICC Ranking: অশ্বিনকে ছিটকে দিলেন শাকিব, ODI-এর পরে টেস্ট অল-রাউন্ডারের মুকুটেও নজর বাংলাদেশ অধিনায়কের

  • এখনও ICC-র এক নম্বর টেস্ট অল-রাউন্ডার হলেন রবীন্দ্র জাদেজা।

ওয়ান ডে ক্রিকেটে আইসিসির এক নম্বর অল-রাউন্ডারের সিংহাসনে বেশ কিছুদিন ধরেই বসে রয়েছেন শাকিব আল হাসান। এবার তিনি হাত বাড়ালেন টেস্টের মুকুটের দিকেও। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যান্টিগা টেস্টের পারফর্ম্যান্স দিয়ে আইসিসির টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে চলে এলেন বাংলাদেশের অধিনায়ক।

শাকিব ওয়েস্ট ইন্ডিজের বিরদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫১ ও দ্বিতীয় ইনিংসে ৬৩ রান করেন। ম্যাচে ১টি উইকেটও নেন তিনি। সেই সুবাদেই টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় দু'ধাপ উঠে আসেন শাকিব। তিনি পিছনে ফেলে দেন রবিচন্দ্রন অশ্বিন ও জেসন হোল্ডারকে।

আরও পড়ুন:- কাউন্টি খেলবেন ওয়াশিংটন, চুক্তিবদ্ধ হলেন সৌরভ, লক্ষ্মণদের প্রাক্তন দলের সঙ্গে

আপাতত এক নম্বর টেস্ট অল-রাউন্ডারের মুকুট এখনও মাথায় রয়েছে রবীন্দ্র জাদেজার। অশ্বিন একধাপ পিছিয়ে তিন নম্বরে নেমে যান। চার নম্বরে পিছিয়ে গিয়েছেন জেসন হোল্ডার।

আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের প্রথম দশে কোনও রদবদল হয়নি। যথারীতি রোহিত ৮ নম্বরে ও কোহলি দশে অবস্থান করছেন। শীর্ষে রয়েছেন জো রুট। দুই অজি তারকা মার্নাস ল্যাবুশান ও স্টিভ স্মিথ রয়েছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। বাবর আজম রয়েছেন চার নম্বরে।

আরও পড়ুন:- Ranji Trophy Final: রঞ্জিতে টানা চতুর্থ শতরানের সুযোগ হাতছাড়া যশস্বীর, লড়াইয়ে ফিরল মধ্যপ্রদেশ

এখনও আইসিসির এক নম্বর টেস্ট বোলার হলেন প্যাট কামিন্স। টেস্ট বোলারদের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন