বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ZIM: মধ্যগগনে সূর্য, T20-তে প্রথম ভারতীয় হিসেবে এক বছরে হাজার রানের রেকর্ড

IND vs ZIM: মধ্যগগনে সূর্য, T20-তে প্রথম ভারতীয় হিসেবে এক বছরে হাজার রানের রেকর্ড

সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যাদবের আগে বিশ্ব ক্রিকেটে এক ক্যালেন্ডার ইয়ারে ১০০০ রানের গণ্ডি টপকেছেন একমাত্র মহম্মদ রিজওয়ান। ২০২১ সালে তিনি টি-টোয়েন্টিতে মোট ১৩২৬ রান করেছিলেন। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সূর্য এই নজির গড়লেন।

স্কাই হ্যাস নো লিমিট- সত্যি ভারতীয় ক্রিকেটে সূর্যের যেন কোনও লিমিট নেই। তিনি সব বাঁধন ভেঙে শুধু ছুটছেন। একেবারে বিধ্বংসী মেজাজে। প্রতিপক্ষে যে দলই থাকুক, একেবারে গুড়িয়ে দিয়ে এগিয়ে চলেছেন সূর্যকুমার যাদব। সেই সঙ্গে গড়ে চলেছেন একের পর এক নজির।

রবিবারই জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের বিধ্বংসী ছন্দে পাওয়া গেল সূর্যকুমার যাদবকে। জিম্বাবোয়ের বোলারদের গুড়িয়ে মাত্র ২৫ বলে অপরাজিত ৬২ রানের ঝড়ো ইনিংস খেললেন সূর্য। সেই সঙ্গে এক ক্য়ালেন্ডার ইয়ারে হাজার রানের গণ্ডি টপকে গেলেন সূর্য। এই মুহূর্তে এই বছরে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সূর্যের সংগ্রহ ১০০৬ রান। এই রেকর্ড ভারতের আর কোনও ক্রিকেটারের নেই। এক ক্যালেন্ডার ইয়ারে ভারতের কোনও ক্রিকেটারই ১০০০ রান করতে পারেননি। পাশাপাশি ২০২২ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও এখন স্কাই।

ভারত-জিম্বাবোয়ে ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/ind-vs-zim-live-score-all-updates-of-india-vs-zimbabwe-t20-world-cup-2022-super-twelve-match-at-mcg-31667716532035.html

এর আগে বিশ্ব ক্রিকেটে এক ক্যালেন্ডার ইয়ারে একমাত্র ১০০০ রানের গণ্ডি টপকেছেন মহম্মদ রিজওয়ান। ২০২১ সালে তিনি টি-টোয়েন্টিতে মোট ১৩২৬ রান করেছিলেন পাকিস্তানের তারকা উইকেটকিপার ব্যাটার। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সূর্য এই নজির গড়লেন। এখনও রিজওয়ানকে টপকে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের মালিক হয়ে রেকর্ড গড়ার সুযোগ রয়েছে সূর্যের সামনে। ইতিমধ্যে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সূর্যকুমার যাদব রিজওয়ানকে ছাপিয়ে এক নম্বর জায়গা দখল করেছেন। এখন রিজওয়ানের করা এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ টি-টোয়েন্টি স্কোরের রেকর্ড ভাঙার দিকে এগোচ্ছেন স্কাই।

আরও পড়ুন: 2011-র মতোই রেজাল্ট 2022 WC-এ! দেখুন অদ্ভূত মিল, শেষটাও এক হবে?

সূর্যকুমার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি প্রথম তিনটি ম্যাচের মধ্যে দু'টিতে হাফ সেঞ্চুরি করেছেন। কঠিন সময়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪০ বলে ৬৮ রান করেছিলেন। এ দিন জিম্বাবোয়ের বিরুদ্ধেও ভারতকে ১৮৬ রানের শক্তিশালী ইনিংস গড়তে সাহায্য করেছেন সূর্যই।

এ ছাড়া ওপেন করতে নেমে কেএল রাহুল করেছিলেন ৩৫ বলে ৫১ রান। রোহিত শর্মা (১৩ বলে ১৫) এ দিন ফের ব্যর্থ হন। বিরাট কোহলিও ২৫ বলে ২৬ করে আউট হন। ১৮ বলে ১৮ রান করেন হার্দিক পান্ডিয়া। দীনেশ কার্তিকের বদলে এ দিন ঋষভ পন্তকে খেলানো হয়েছিল। তবে তিনিও ব্যর্থ হন। ৫ বলে ৩ করে আউট হন পন্ত।

বন্ধ করুন