বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতের জন্য সুখবর, T20 WC-এ পাওয়া যাবে জসপ্রীত বুমরাহ, হার্ষালকে
জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল ফিট হয়ে উঠেছেন।

ভারতের জন্য সুখবর, T20 WC-এ পাওয়া যাবে জসপ্রীত বুমরাহ, হার্ষালকে

  • জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল চোটের জন্য ২০২২ এশিয়া কাপের জন্য দলের অংশ ছিলেন না। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠেছেন তাঁরা। তবে বুমরাহ এবং হার্ষাল ফিট হয়ে গেলেও, এখন তাঁদের ফিটনেস পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার জন্য একটি বড় সুখবর এসেছে। দলের প্রধান দুই ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল পুরোপুরি ফিট হয়ে উঠেছেন এবং নির্বাচনের জন্য তাঁরা উপলব্ধ। তবে, এটাও মনে করা হচ্ছে যে, তাঁরা এখন রিহ্যাবেই থাকবেন। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য তাঁদের পাওয়া যাবে না।

আরও পড়ুন: উর্বশীর সঙ্গে কী সম্পর্ক? প্রশ্ন শুনে লাজুক হেসে মজার উত্তর নাসিম শাহের- ভিডিয়ো

জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল চোটের কারণে ২০২২ এশিয়া কাপে খেলতে পা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠেছেন তাঁরা। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, বুমরাহ এবং হার্ষাল ফিট হয়ে গেলেও, এখন তাঁদের ফিটনেস পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। জসপ্রীত বুমরাহ পিঠে চোট পেয়েছিলেন, অন্যদিকে হার্ষাল প্যাটেল সাইড স্ট্রেনের কারণে বাদ পড়েছিলেন।

দুই বোলারই সম্প্রতি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে স্বাভাবিক ভাবেই বোলিং করেছেন। এমতাবস্থায় এখন প্রশ্ন উঠেছে, কার জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ঢুকবে দুই তারকা? মনে করা হচ্ছে, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই এবং অক্ষর প্যাটেলের মধ্যে যে কোনও দুই বোলারকে বাদ দিতে হতে পারে। কারণ হার্ষাল এবং বুমরাহ দু'জনেই দলের প্রধান বোলার।

আরও পড়ুন: কোথায় কিং-মহারাজের দ্বন্দ্ব? কোহলিকে বেশি দক্ষ প্লেয়ারের দরাজ সার্টিফিকেট সৌরভের

২০২২ এশিয়া কাপের জন্য চার জন ফাস্ট বোলারকে বেছে নেওয়া হয়েছিল, যার মধ্যে হার্দিক পাণ্ডিয়া ছাড়াও ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং আবেশ খান ছিলেন। তবে আবেশ খানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকার কোনও সম্ভাবনা নেই। এ বার হতো বুমরাহ, ভুবি, হার্দিক, আর্শদীপ এবং হার্ষালকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বেছে নেওয়া হতে পারে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করা হতে পারে ১৬ সেপ্টেম্বরের মধ্যে। এ দিকে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল নির্বাচন করা হবে।

বন্ধ করুন