বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মেন্টর মাহি কি ম্যাচ জেতাতে পারবেন! সুনীল গাভাসকরের কথায় চাপ নিতে হবে বিরাটদেরই
মেন্টর মাহিকে নিয়ে প্রশ্ন তুললেন সুনীল গাভাসকর (ছবি:টুইটার)
মেন্টর মাহিকে নিয়ে প্রশ্ন তুললেন সুনীল গাভাসকর (ছবি:টুইটার)

মেন্টর মাহি কি ম্যাচ জেতাতে পারবেন! সুনীল গাভাসকরের কথায় চাপ নিতে হবে বিরাটদেরই

  • আইসিসি ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলের মেন্টর করা হয়েছে এমএস ধোনিকে। টিম ইন্ডিয়ার মেন্টর হয়েছেন, কিন্তু মাহি কি এই ভূমিকায় থেকে ভারতকে ১৪ বছর পরে চ্যাম্পিয়ন করতে পারবেন?

এমএস ধোনির উপস্থিতিতে ভারত টি টোয়েন্টি বিশ্বকাপ যে জিতবে তার গ্যারান্টি কি কেউ নিতে পারবে! ২৪ তারিখ টি টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে বিরাট কোহলিদের নিয়ে এই প্রশ্নটাই করলেন সুনীল গাভাসকর। অর্থাৎ ঘুরিয়ে বলতে গেলে বলা যায় যে ট্রফি জয়ের গ্যারান্টি ধোনির নয়। এমনটাই মনে করেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।  

আইসিসি ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলের মেন্টর করা হয়েছে এমএস ধোনিকে। টিম ইন্ডিয়ার মেন্টর হয়েছেন, কিন্তু মাহি কি এই ভূমিকায় থেকে ভারতকে ১৪ বছর পরে চ্যাম্পিয়ন করতে পারবেন? এই প্রশ্নটাই করলেন সুনীল গাভাসকর। এই বিষয়ে নিজের খোলাখুলি মতামত দিয়েছেন তিনি। তার মতে ধোনি কিছুটা হলেও সাহায্য করতে পারেন। তবে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের মেন্টর হিসেবে এমএস ধোনিকে নিয়োগ হয়ে বিশ্বকাপ জেতাতে পারবেন না। 'লিটল মাস্টার' সুনীল গাভাসকর মনে করেন, মাঠে পারফরম্যান্সের কারণে প্রাক্তন অধিনায়ক কিছুটা হলেও সাহায্য করতে পারেন। ম্যাচ জেতা ও টুর্নামেন্ট জেতা খেলোয়াড়দের দায়িত্ব।

২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে সুপার ১২ ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। সুনীল গাভাসকর বিশ্বাস করেন যে বিরাট কোহলির দল এই ম্যাচ জিততে পারবে। সুনীল গাভাসকর একটি চ্যানেলে বলেন, ‘পরামর্শদাতা অনেক কিছু করতে পারেন না। এই ফর্ম্যাটে দ্রুত পরিবর্তিত হয়ে থাকে এবং হ্যাঁ, তিনি আপনার ড্রেসিংরুমের পরিবেশ প্রস্তুত করতে সাহায্য করবেন। প্রয়োজনে তিনি আপনাকে কৌশল পরিবর্তন করতে সাহায্য করতে পারেন।’ ম্যাচ জেতার আসল কাজটা যে করতে হবে খেলোয়াড়দের। সুনীল গাভাসকর বলেন, 'তিনি (ধোনি) ব্যাটসম্যান এবং বোলারদের সঙ্গে টাইম-আউটের সময় কথা বলতে পারেন, তাই ধোনিকে নিয়োগ দেওয়ার পদক্ষেপ ভালো কিন্তু ধোনি ড্রেসিংরুমে থাকবেন এবং মাঠে আসল কাজ খেলোয়াড়দের করতে হবে। খেলোয়াড়রা কীভাবে চাপ সামলাবে তার মাধ্যমে ম্যাচের ফলাফল নির্ধারণ করা হবে।’

বন্ধ করুন