বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > NZ vs PAK: সিডনির আকাশে মেঘ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম, প্রথম সেমি হবে নির্বিঘ্নে

NZ vs PAK: সিডনির আকাশে মেঘ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম, প্রথম সেমি হবে নির্বিঘ্নে

সিডনিতে বুধবার বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

অ্যাকুওয়েদারের রিপোর্ট অনুযায়ী বুধবার সকালে সিডনিতে বৃষ্টিপাতের সম্ভাবনা অত্যন্ত কম। দিনের সময়ে তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস। রাত্রে তা নেমে হবে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে রাত্রে আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল বুধবার। পাকিস্তান-নিউজিল্যান্ডের মধ্যে। এই ম্যাচকে ঘিরেও ক্রিকেট বিশ্বে রয়েছে উত্তেজনার পারদ। কে এগিয়ে বা কে পিছিয়ে- চলছে তুল্যমূল্য বিচার। এ সবের মাঝেই অস্ট্রেলিয়ার বৃষ্টি হওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্ন থাকছে। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া সম্ভাবনা নেই বললেই চলে।

কেমন থাকবে বুধবার সিডনির আবহাওয়া?

অ্যাকুওয়েদারের রিপোর্ট অনুযায়ী বুধবার সকালে সিডনিতে বৃষ্টিপাতের সম্ভাবনা অত্যন্ত কম। দিনের সময়ে তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস। রাত্রে তা নেমে হবে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে রাত্রে আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মোদ্দা কথা, নির্বিঘ্নেই হতে পারে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ।

আরও পড়ুন: কোহলি-সূর্যকে নিয়েই সবচেয়ে চাপে ইংল্যান্ড শিবির- বুঝিয়ে দিলেন স্টোকস

পিচের চরিত্র কেমন হবে?

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে সেই দলই জিতেছে, যে দল টসে জিতে ব্যাটিং করেছে প্রথমে। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড যে পিচে খেলেছিল, সেই পিচেই খেলা হবে এই ম্যাচ।

নিউজিল্যান্ডের কাছে চেনা পিচ হলেও, আগে এই পিচ ব্যবহার হওয়ার ফলে এর চরিত্রে পরিবর্তন থাকবে। সিডনিতে এখনও যে তিনটি পিচের ব্যবহার করা হয়েছে, তার মধ্যে এটাই সব থেকে বেশি ব্যাটিং সহায়ক এবং ফ্ল্যাট। এই উইকেটে প্রথমে ব্যাটিং করা দলের গড় রান ১৬৫। এই বারের বিশ্বকাপে ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে প্রথমে ব্যাটিং করা জিতলেও, ৭০ শতাংশ ক্ষেত্রে এখানে যে দল পরে ব্যাট করেছে, তারা জিতেছে।

আরও পড়ুন: বাটলারদের উপর রাজত্ব করার আগে ‘ব্রিটিশ রাজে’ নৈশভোজ রোহিতদের

পাকিস্তান টিমের হাল:

ভাগ্যের সহায় ছিল বলেই, পাকিস্তান সেমিফাইনালে উঠতে পেরেছে। অঘটন ঘটিয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় নেদারল্যান্ডস। যার জেরে প্রোটিয়ারাই ছিটকে যায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। যার জেরে বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গা পাকা করে পাকিস্তান। সুপার টুয়েলভ পর্বে পাঁচ ম্যাচের মধ্যে প্রথম দুই ম্যাচই হেরে বসেছিল পাকিস্তান। যদিও শেষ তিন ম্যাচে তারা জয় পায়।

পাকিস্তানের প্রধান শক্তি তাদের পেস বোলিং। এই ম্যাচে লড়াইটা কার্যত হবে পাকিস্তানের পেসারদের সঙ্গে নিউজিল্যান্ডের ব্যাটরদের। তবে কিউয়ি বোলিং লাইন-আপও কিন্তু বেশ ভালো। পাকিস্তানের দুর্বল ব্যাটিং অর্ডার এবং বাবার আজম ও মহম্মদ রিজওয়ানের ছন্দে না থাকাটাও বড় চ্যালেঞ্জ হবে পাকিস্তানের কাছে।

নিউজিল্যান্ড টিমের হাল:

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছে নিউজিল্যান্ড। সুপার টুয়েলভ পর্বে তারা ৫টি ম্যাচের মধ্যে একটিতে পরাজিত হয়েছে। ১টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। নিউজিল্যান্ড জিতেছে তিনটি ম্যাচে। একটি ম্যাচ বৃষ্টি কারণে পরিত্যক্ত ঘোষণা হয়। নিউজিল্যান্ড যে ক'টি ম্যাচে খেলেছে তাতে তাদের ব্যাটিং দক্ষতার পরিচয় পাওয়া যায়। এ ছাড়া নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদি ফর্মে রয়েছেন।

বন্ধ করুন