বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > যেমন কথা, তেমন কাজ, ৪টি ছক্কা হাঁকানোর আগে শোয়েবকে মালিককে কী ইঙ্গিত দেন আসিফ?
পাকিস্তানকে জেতালেন আসিফ। ছবি- পিসিবি।

যেমন কথা, তেমন কাজ, ৪টি ছক্কা হাঁকানোর আগে শোয়েবকে মালিককে কী ইঙ্গিত দেন আসিফ?

  • অন্ধের মতো ব্যাট চালিয়ে নয়, বরং পরিকল্পনা করেই ১৯তম ওভারে পরপর ছক্কা হাঁকান আসিফ আলি।

অন্ধের মতো ব্যাট চালিয়ে নয়, বরং রীতিমতো পরিকল্পনা করে ১৯তম ওভারে করিম জানাতকে আক্রমণ করেন আসিফ আলি। শেষ ওভারে নবীন উল হক বল করতে আসার আগেই যে তিনি ম্যাচ শেষ করে দিতে চেলেছিলেন, আসিফ সেটা স্পষ্ট জানিয়ে দেন পুরস্কার বিরতণী মঞ্চে।

প্রথমত, আসিফ ১৯তম ওভারে ব্যাট করতে চেয়েছিলেন একাধিক কারণে। যে জন্য তিনি ১৮তম ওভারের শেষ বলে সিঙ্গল নিতে রাজি হননি। ১৯তম ওভারে যে প্রান্ত থেকে আসিফ ব্যাট করেন, সেদিক থেকে বাউন্ডারি লাইন তুলনায় কাছে। তাছাড়া ম্যাচের মাঝে আসিফ উপলব্ধি করেছিলেন যে, নবীন তুলনায় ভালো বল করছেন, যাঁকে শেষ ওভারে বল দিতে পারে আফগানিস্তান। তাই তিনি ১৯তম ওভারেই ম্যাচ শেষ করে দিতে বদ্ধপরিকর ছিলেন।

আসিফ জানান, তিনি শোয়েব মালিককে বলেছিলেন যে, এই প্রান্ত থেকে এক ওভারে ২৫ রান সংগ্রহ করাও তাঁর পক্ষে অসম্ভব নয়। আসিফের কথায়, ‘এই প্রান্ত থেকে বাউন্ডারি তুলনায় ছোট। তাই পার্টনারকে বলি আমি এই ওভারেই ব্যাট চালাব। ঈশ্বরকে ধন্যবাদ, আমরা ম্যাচটা শেষ করতে পেরেছি। আমি পরিস্থিতির দিকে নজর রাখছিলাম। কোন কোন বোলারের ওভার বাকি, ফিল্ড সেটিং কেমন রয়েছে, সেই অনুযায়ী পরিকল্পনা করি। আমি শোয়েবকে বলি যে, নবীন ভালো বল করছে। তাছাড়া আমি এই প্রান্ত থেকে এক ওভারে ২৫ রানও তুলতে পারব। সেই পরিকল্পনা মতোই খেলেছি।'

উল্লেখ্য, জয়ের জন্য শেষ ২ ওভারে পাকিস্তানের দরকার ছিল ২৪ রান। ১৯তম ওভারে করিম জানাতের প্রথম, তৃতীয়, পঞ্চম ও ষষ্ঠ বলে চারটি ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জয় এনে দেন আসিফ আলি।

বন্ধ করুন